বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

রাজশাহীকে হারিয়ে শীষের্ চিটাগং

নতুনধারা
  ২৪ জানুয়ারি ২০১৯, ০০:০০
রাজশাহী কিংসের উইকেট পতনের পর চিটাগং ভাইকিংসের খেলোয়াড়দের উচ্ছ¡াস। মিরপুরে বুধবার রাজশাহীকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীষের্ উঠেছে মুশফিকুর রহিমের নেতৃত্বাধনী দলটি Ñবিসিবি

ক্রীড়া প্রতিবেদক

বিপিএলের শুরু থেকেই উড়ছে চিটাগং ভাইকিংস। উদ্বোধনী ম্যাচে বতর্মান চ্যাম্পিয়ন রংপুর রাইডাসের্ক হারিয়ে চমক দেখানো দলটি বুধবার রাজশাহী কিংসকে হারিয়ে উঠে গেছে পয়েন্ট তালিকার শীষের্। ঢাকার দুই পবর্ এবং মাঝে সিলেটপবের্ দুরন্ত পারফমর্ করে বন্দরনগরী চট্টগ্রামে যাচ্ছে মুশফিকুর রহিমের দল।

এদিন আগে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৫৭ রানের চ্যালেঞ্জিং পুঁজি গড়ে রাজশাহী। অধিনায়ক মুশফিকের অপরাজিত ৬৪ আর মোসাদ্দেক হোসেনের ৪৩ রানে ভর করে দুই বল হাতে রেখেই ওই রান টপকে যায় চিটাগং। দলটি মাতে ৬ উইকেটের জয়ের আনন্দে। সাত ম্যাচে এটি তাদের ষষ্ঠ জয়। ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীষের্ তারা। এক ম্যাচ বেশি খেলা ঢাকা ডায়নামাইটস ১০ পয়েন্ট নিয়ে দুইয়ে। অন্যদিকে, ৮ খেলায় ৮ পয়েন্ট নিয়ে পঁাচে রাজশাহী।

আগের ম্যাচেই এবারের বিপিএলের প্রথম সেঞ্চুরি করেছিলেন লরি ইভান্স। এদিনও রান পেলেন ইংলিশ ব্যাটসম্যান। কিন্তু সুযোগ পেয়ে এই ম্যাচেও কিছু করতে পারেননি সৌম্য সরকার। ওপেন করতে নেমে ৬ বল খেলে আউট হন ৩ রানে। ব্যথর্ হন মাশার্ল আইয়ুবও। তার অবস্থা আরও খারাপ। সাত বল খেলে এক রান। দলীয় আট রানেই দুই উইকেট নেই। প্রথমে সৌম্যকে ফেরান রবি ফ্রাইলিঙ্ক, মাশার্লকে খালেদ আহমেদ।

দ্রæত দুই উইকেট হারানোর পর জুটি গড়েন দুই বিদেশি ইভান্স ও রায়ান টেন ডেসকাটে। আগের ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে জুটিতে ১৪৮ রান তুলে অবিচ্ছিন্ন ছিলেন তারা। এদিনও তেমন ইঙ্গিত দিচ্ছিলেন। কিন্তু ২৮ রান করে ডেসকাটে ফিরতেই শেষ হয় সম্ভাবনা। ডাচ তারকাকে আবু জায়েদ রাহি ফেরানোর পর দ্রæতই জাকির হাসানের (৫) উইকেট তুলে নেন সানজামুল ইসলাম।

দলকে একাই টানছিলেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান ইভান্স। শেষ পযর্ন্ত খালেদ ফেরান তাকে। ৫৬ বলে আটটি চার ও দুই ছক্কায় ৭৪ রান করে মুশফিকের হাতে ক্যাচ দেন তিনি। সপ্তম ব্যাটসম্যান হিসেবে শেষদিকে ক্রিজে আসেন মিরাজ। নিজে ১০ রান করলেও ক্রিস্টিয়ান জোঙ্কারের সঙ্গে গুরুত্বপূণর্ ৩৮ রানের জুটি গড়েন। তিন চার ও দুই ছক্কায় ২০ বলে ৩৬ রান করে অপরাজিত থাকেন জোঙ্কার। শেষ ২৬ বলে ৬৫ রান নিয়ে লড়াইয়ের পুঁুজি গড়ে রাজশাহী। এতেও শেষরক্ষা হয়নি।

রান তাড়ায় শুরুটা ভালো ছিল না চিটাগংয়েরও। দলীয় ৬ রানের মাথায় ফিরে যান ক্যামেরন ডেলপোটর্। আরেক ওপেনার মোহাম্মদ শাহজাদ করেন ১৭ বলে ২৫ রান। চলতি আসরে চমক দেখানো ইয়াসির আলী আউট হন মাত্র ৩ রানে। ৩০ রানে ৩ উইকেট হারিয়ে পরাজয় যখন চোখ রাঙাচ্ছে তখনই ঢাল হিসেবে আসেন অধিনায়ক মুশফিক। প্রথমে নাজিবুল্লাহ জাদরান ও পরে মোসাদ্দেককে নিয়ে চিটাগাংকে জয়ের বন্দরে পৌঁছে দেন ডানহাতি এই ব্যাটসম্যান।

৬টি চার ও ২টি ছয়ে ৪৬ বলে মুশফিক করেন ৬৪ রান। জাদরান ২৩ রানে ফিরে গেলেও মুশফিকের সঙ্গে জয় নিয়েই মাঠ ছাড়েন মোসাদ্দেক। ২৬ বলে ৪৩ রানে দুদার্ন্ত ইনিংস খেলে দলকে রানের চাপ থেকে মুক্ত করেন ডানহাতি এই ব্যাটসম্যান।

সংক্ষিপ্ত স্কোর

রাজশাহী কিংস: ২০ ওভারে ১৫৭/৫ (ইভান্স ৭৪, সৌম্য ৩, মাশার্ল ১, ডেসকাট ২৮, জাকির ৫, জোঙ্কার ৩৬*, মিরাজ ১০*; খালেদ ২/৩০, ফ্রাইলিঙ্ক ১/৩১, সানজামুল ১/১৯, আবু জায়েদ ১/৪৩)।

চিটাগং ভাইকিংস: ১৯.৪ ওভারে ১৫৯/৪ (শাহজাদ ২৫, ডেলপোটর্ ১, ইয়াসির ৩, মুশফিক ৬৪*, নাজিবুল্লাহ ২৩, মোসাদ্দেক ৪৩*; আরাফাত ৩/২২, মেহেদী ১/২৫)।

ফল: চিটাগং ভাইকিংস ৬ উইকেটে জয়ী।

ম্যাচসেরা: মুশফিকুর রহিম।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<33648 and publish = 1 order by id desc limit 3' at line 1