বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সিরিজ জিতল টাইগার যুবারা

ক্রীড়া প্রতিবেদক
  ০১ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০
এক ম্যাচ হাতে রেখেই সফরকারী ইংল্যান্ড যুব দলের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ অনূধ্বর্ ১৯ ক্রিকেট দল Ñবিসিবি

প্রথমে টি২০ সিরিজ জয়। পরে ধারাবাহিকতার পথ ধরে ওয়ানডে সিরিজও বগলদাবা করে নিল বাংলাদেশ অনূধ্বর্-১৯ দল। বৃহস্পতিবার দ্বিতীয় যুব ওয়ানডেতে ইংল্যান্ড অনূধ্বর্-১৯ দলকে ৫ উইকেটে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই তিন ওয়ানডের সিরিজ জিতে নিয়েছে টাইগার যুবারা। কক্সবাজারে শেখ কামাল আন্তজাির্তক স্টেডিয়ামে বৃহস্পতিবার ইংলিশরা ৫০ ওভারে তুলেছিল ৭ উইকেটে ২৫৬। বাংলাদেশ জিতেছে ১৩ বল বাকি রেখে।

টস জিতে ব্যাটিংয়ে নামা ইংলিশদের এদিন দারুণ শুরু এনে দেন বেন চালর্সওয়াথর্ ও উইল স্মিড। ১৮ ওভারে ৮৭ রানের উদ্বোধনী জুটি গড়েন দুজন। তবে দুজন আউট হন পরপর দুই ওভারে। ৩৯ রান কর চালর্সওয়াথের্ক ফিরিয়ে জুটি ভাঙেন আশরাফুল ইসলাম। পরের ওভারেই ৪৩ রান করা স্মিডকে বোল্ড করে দেন লেগ স্পিনার রিশাদ হোসেন।

সেই জোড়া ধাক্কা ইংলিশরা সামাল দেয় দারুণভাবে। তৃতীয় উইকেটে ১১১ রানের জুটি গড়েন জেমি স্মিথ ও লুইস গোল্ডসওয়াথির্। এই দুজনের ব্যাটে ৪০ ওভারও পেরিয়ে যায় ইংল্যান্ড।

দুজনকেই ফেরান মৃত্যুঞ্জয় চৌধুরী। দুটি করে চার ও ছক্কায় ৪৮ রান করেন স্মিথ। আগের ম্যাচে ৬১ রান করা গোল্ডসওয়াথির্ এবার ৬টি চার ও ২ ছক্কায় করেন ৭৩ রান। মৃত্যুঞ্জয় পরে আরও দুটি উইকেট নিয়ে রাশ টানেন ইংলিশদের রানের গতিতে। শেষ দিকে ৫ বাউন্ডারিতে জজর্ বল্ডারসনের ১৪ বলে ২৯ রানের ইনিংসে ইংলিশরা পেরোয় আড়াইশ।

রান তাড়ায় বাংলাদেশের শুরুটা হয় আরও ভালো। দারুণ ব্যাটিংয়ে দলকে উড়ন্ত সূচনা এনে দেন তানজিদ। আরেকপাশে সঙ্গ দেন প্রান্তিক নওরোজ। ১২ ওভারেই এই জুটি তোলে ৮৮ রান। তানজিদ ফিফটি স্পশর্ করেন ৩২ বলে। প্রান্তিক ফেরেন ৪২ বলে ৩১ রান করে।

এমন শুরুর পরও কিছুটা পথচ্যুত হয়েছিল বাংলাদেশের ইনিংস। ১২ চার ও ১ ছক্কায় ৪৬ বলে ৭০ রান করে আউট হন তানজিদ। তিনে নামা পারভেজ হোসেন ও মিডল অডাের্রর বড় ভরসা শামিম হোসেনও ফেরেন দ্রæত। ৬ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে বাংলাদেশের রান হয়ে যায় ৪ উইকেটে ১২২।

সেখান থেকে পঞ্চম উইকেটে দুদার্ন্ত জুটিতে দলকে জয়ের কাছে নিয়ে যান মাহমুদুল হাসান ও আকবর আলি। তানজিদের ঝড়ো শুরুর সৌজন্যে রান রেটের চাপ ছিল না। এই দুজন ঠান্ডা মাথায় এগিয়ে নেন দলকে। গড়েন ১০৬ রানের জুটি।

অধিনায়ক ও কিপার-ব্যাটসম্যান আকবর আউট হয়ে যান ৭৫ বলে ৫৭ রান করে। তবে দল ততক্ষণে জয়ের খুব কাছে। ৯২ বলে অপরাজিত ৫৮ রান করে দলের জয় নিয়েই ফেরেন মাহমুদুল।

সিরিজের শেষ ওয়ানডে ২ ফেব্রæয়ারি শনিবার কক্সবাজারেই। দুই যুব টেস্টের সিরিজের প্রথমটি হবে ৭ ফেব্রæয়ারি, চট্টগ্রামে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<34795 and publish = 1 order by id desc limit 3' at line 1