মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

বানর্স-হেডে দুদার্ন্ত অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক
  ০২ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০
জো বানর্স আর ট্রাভিস হেড। শ্রীলংকার বিপক্ষে শুক্রবার ক্যানবেরার মানুকা ওভালে দুজনেই হঁাকিয়েছেন সেঞ্চুরি, ৩০৮ রানের জুটি গড়ে তারাই বিপাকে পড়া অস্ট্রেলিয়াকে টেনে তুলে দাড় করিয়েছেন শক্ত অবস্থানে Ñওয়েবসাইট

এই গ্রীষ্মে অস্ট্রেলিয়াকে প্রথম সেঞ্চুরির স্বাদ দিলেন জো বানর্স। খানিক পর ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির স্বাদ নিলেন ট্রাভিস হেড। জোড়া সেঞ্চুরিতে ৪ উইকেটে ৩৮৪ রান তুলে মানুকা ওভালের অভিষেক টেস্টের প্রথম দিনটা একান্তই নিজেদের করে নিল অজিরা। অথচ সফরকারী শ্রীলংকার বোলারদের দাপটে প্রথম ঘণ্টায় ২৮ রান তুলতেই ৩ উইকেট খুইয়ে ফেলেছিল স্বাগতিকরা।

দুঃস্বপ্নের শুরুটা দারুণ ব্যাটিংয়ে ভুলিয়ে দিয়েছেন বানর্স আর হেড। প্রতিরোধ আর প্রতিঘাতের মিশেলে ৩০৮ রানের মহাকাব্যিক এক জুটিতে অস্ট্রেলিয়াকে নিয়ে গেছেন সামনে। তাদের চওড়া ব্যাটেই চরমভাবে ফুটে উঠে লংকান বোলিং লাইনআপের দৈন্যদশা। চোটের কারণে এই টেস্টে খেলতে পারছেন না সুরাঙ্গা লাকমল, দুশমন্ত চামিরা আর লাহিরু কুমারা তো সিরিজ থেকেই ছিটকে গেছেন। ফলে গ্যাবায় সিরিজের প্রথম টেস্টে খেলা তিন পেসারের কাউকেই এই টেস্টে পায়নি শ্রীলংকা।

বাধ্য হয়েই অনভিজ্ঞ পেসারদের ওপর ভরসা করতে হয় সফরকারীদের। এর আগে মাত্র দুটো টেস্ট খেলা বিশ্ব ফানাের্ন্দা অবশ্য দারুণ করেছেন। প্রথম স্পেলেই এই বাহাতি তুলে নেন দুই উইকেট, এরপর ১৬১ রান করা হেডকেও থামিয়েছেন তিনি। তবে রান বিলিয়েছেন অকাতরে, ওভারে পঁাচেরও বেশি। অভিষিক্ত চামিকা করুনারতেœ নিজের চতুথর্ বলেই পান উইকেটের দেখা, ফেরান মানার্স লাবুশানেকে। শুরুর দিকে সুইং পেলেও পরবতীর্ সময়ে ছিলেন নখদন্তহীন, ১৪ ওভারে রান খরচ করেছেন বলের থেকেও বেশি।

স্বাভাকিবভাবেই দ্বিতীয় এবং তৃতীয় সেশনে রান উঠেছে ওয়ানডের মতো। ৫৭ থেকে ৭৩Ñ এই ১৬ ওভারেই যেমন ৬.৮৮ হারে উঠেছে ১১০ রান। লংকানরা তখন ছিল অসহায়। তৃতীয় সেশনে পাওয়া হেডের উইকেটটাই কিছুটা প্রশান্তি দিয়েছে তাদের। তবে ওই আউটে বোলারের কৃতীত্ব যতটা তার থেকে ঢের বেশি হেডের বাজে শট সিলেকশনের। ফানাের্ন্দার বলে হয়েছেন এলবিডবিøও। এর আগে ১৬১ রান করেছেন ২০৪ বল মোকাবিলায়। ২১টি চারের পিঠে হঁাকিয়েছেন একটি ছক্কা।

বানর্সকে তো আউটই করতে পারেনি লংকানরা। ২৪৩ বল খেলে ১৭২ রানে অপরাজিত রয়েছেন তিনি। প্রথম ১৫ ওভারে কিছুটা সাদামাটা ছিলেন। অন্যপ্রান্তে দঁাড়িয়ে দেখেছেন ফানাের্ন্দার বলে মাকার্স হ্যারিস (১১) আর উসমান খাজার (০) আউট হওয়ার দৃশ্য। এরপর লাবুশানে (৬) ফিরলেন। ইনিংস মেরামতে স্বভাবতই খোলসে ঢুকে গিয়েছিলেন বানর্স। তবে সময়ের সঙ্গে সঙ্গে তার ব্যাটের ধার বেড়েছে সমান তালে। হাকিয়েছেন ২৬টি বাউন্ডারি। বানর্স শেষদিকে করেছেন হিসেবে ব্যাটিং। হেড ফেরার পর তার সঙ্গে ৪৮ রানের জুটিতে দ্বিতীয় নতুন বল দারুণভাবে সামাল দিয়েছেন কাটির্স প্যাটারসন (২৫*)। আজ আবার ব্যাটিং শুরু করবেন তারা, কোন চুড়োয় নিয়ে যাবেন অস্ট্রেলিয়াকেÑ কে জানে?

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<34910 and publish = 1 order by id desc limit 3' at line 1