logo
মঙ্গলবার ২০ আগস্ট, ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬

  ক্রীড়া ডেস্ক   ১২ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০  

ইউরোপিয়ান ফুটবল

বাসেের্লানার ড্র, জুভেন্টাসের জয়

লিওনেল মেসির দল জয় না পেলেও সিরি‘আয় টানা দুই ম্যাচ পর জয়ের দেখা পেয়েছে সময়ের অন্যতম সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদোর জুভেন্টাস। ইংলিশ প্রিমিয়ার লিগে সাজির্ও অ্যাগুয়োর রেকডর্ হ্যাটট্রিকে চেলসিকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে ম্যানসিটি

বাসেের্লানার ড্র, জুভেন্টাসের জয়
ইতালিয়ান সিরি‘আয় রোববার রাতে সাসুলোর বিপক্ষে দুদার্ন্ত হেডে গোল করেন পতুির্গজ যুবরাজ ক্রিশ্চিয়ানো রোনালদো। টানা দুই ম্যাচ পর জয় নিয়ে মাঠ ছাড়ে জুভেন্টাস Ñওয়েবসাইট
আবার হেঁাচট খেল বাসেের্লানা। রোববার রাতে অ্যাথলেটিক বিলবাওয়ের মাঠ থেকে গোলশূন্য ড্র নিয়ে ফিরেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। লা লিগায় লিওনেল মেসির দল জয় না পেলেও সিরি‘আয় টানা দুই ম্যাচ পর জয়ের দেখা পেয়েছে সময়ের অন্যতম সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদোর জুভেন্টাস। সাসুলোকে ৩-০ গোলে হারিয়েছে তারা। ইংলিশ প্রিমিয়ার লিগে সাজির্ও অ্যাগুয়োর রেকডর্ হ্যাটট্রিকে চেলসিকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে ম্যানসিটি।

সান মামেসে এদিন শুরু থেকেই এলোমেলো ছিল বাসার্ শিবির। নিজ ছন্দে ছিলেন না গত আট ম্যাচে টানা জালের দেখা পাওয়া মেসি। বাসার্র এমন নি®প্রভ থাকার পেছনে কারণ সবেমাত্র ইনজুরি থেকে ফেরা অজের্ন্টাইন খুদে জাদুকরের খোলসবন্দি হয়ে থাকা। হতাশ করেছেন কুতিনহো-সুয়ারেজরাও। কিছু সুযোগ তৈরি করলেও প্রতি আক্রমণে তাদের ব্যতিব্যস্ত করেছে বিলবাও। তবে ৬৭ শতাংশ সময় বলের দখল নিজেদের কাছে রেখে ম্যাচে আধিপত্য দেখিয়েছে বাসার্ই।

প্রতি আক্রমণে সুযোগ তৈরি করতে থাকা বিলবাও ম্যাচের শেষদিকে এসে ১০ জনের দলে পরিণত হয়। সেই সুযোগটাও নিতে পারেনি বাসেের্লানা। গোলশূন্য ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় আনেের্স্তা ভালভাদের্র দলকে। লা লিগায় চলতি মৌসুমে এই প্রথম গোলহীন থেকে মাঠ ছাড়ল কাতালান ক্লাবটি। এই ড্রয়ের পরও ২৩ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে শীষের্ই আছে বাসেের্লানা। ৪৫ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রিয়াল মাদ্রিদ।

এদিকে, সিরি’আয় ম্যাচে প্রতিপক্ষের মাঠে ২৩তম মিনিটেই সামি খেদিরার গোলে এগিয়ে যায় জুভেন্টাস। ৭০তম মিনিটে স্কোরলাইন ২-০ করেন পতুির্গজ তারকা রোনালদো। চলতি সিরি’আয় তার ১৮তম গোলের পর ৮৬তম মিনিটে সাসুলোর জালে বল পাঠান এমরি কান। ওই গোলের নেপথ্যে ছিলেন রোনালদো। বলতে গেলে তার দারুণ নৈপুণ্যেই চলতি সিরি’আয় ২০তম জয়টি পেয়েছে জুভেন্টাস। তাতে ২৩ ম্যাচ শেষে ৬৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীষের্ তারা। ৫২ পয়েন্ট নিয়ে দুইয়ে নাপোলি।

ইংলিশ প্রিমিয়ার লিগে এদিন চেলসি রীতিমতো ফুটবল দীক্ষা দিয়েছে ম্যানসিটি। ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ২৫ মিনিটের ব্যবধানে ৪-০ গোলে এগিয়ে যায় পেপ গাদির্ওলার দল। ম্যাচের চতুথর্ মিনিটে দলকে এগিয়ে দেন রাহিম স্টালির্ং। এরপর ৬ মিনিটের ব্যবধানে জোড়া গোল করেন আগুয়েরো। ২৫তম মিনিটে জালের দেখা পান ইলকাই গন্ডোগান। ২২ গজ দূর থেকে জোরালো শটে জাল খুঁজে নেন তিনি।

বিরতির পর হ্যাটট্রিক পূরণ করেন আগুয়েরো। ডি-বক্সে স্টালির্ংকে ডিফেন্ডার সেসার আসপিলিকুয়েতা ফাউল করলে পেনাল্টিটি পায় ম্যানসিটি। সুযোগ হাতছাড়া না করে স্পট কিকে বল ঠিকানায় পাঠিয়ে দেন আগুয়েরো। এই নিয়ে ১৭ গোল করে গোলদাতার তালিকায় যৌথভাবে মোহামেদ সালাহর সঙ্গে শীষের্ উঠলেন আজের্ন্টাইন ফরোয়াডর্। পাশাপাশি প্রিমিয়ার লিগে এটি তার ১১তম হ্যাটট্রিক। ম্যাচের ৮০তম মিনিটে শেষ পেরেকটি ঠুকে দেন রাহিম স্টালির্ং। লিগে এটি তার ১২তম গোল।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে