logo
শনিবার ২৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১১ ফাল্গুন ১৪২৫

  ক্রীড়া ডেস্ক   ১২ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০  

ম্যানইউর সামনে চোটজজর্র পিএসজি

ম্যানইউর সামনে চোটজজর্র পিএসজি
চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে ইউনাইটেডের মুখোমুখি হতে ম্যানচেস্টারে পিএসজি তারকা কিলিয়ান এমবাপে Ñওয়েবসাইট
মেটাটারসালের চোট আগেই ছিটকে দিয়েছে দলের প্রাণভোমরা নেইমারকে। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে আজ ম্যানচেস্টার ইউনাইটেডের মুখোমুখি হওয়ার আগে ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জামের্ই (পিএসজি) পেয়েছে আরও দুটো দুঃসংবাদÑ চোটের কারণে মূল স্ট্রাইকার এডিনসন কাভানি আর রাইটব্যাক থমাস মুনিয়ের মাঠে নামতে পারবেন না।

শনিবার বোদোর্র বিপক্ষের লিগ ওয়ানের ম্যাচে পেনাল্টি থেকে গোল করে পিএসজিকে এগিয়ে দেয়ার পর উরুর চোট নিয়ে মধ্যাহ্ন বিরতির আগেই মাঠ ছাড়েন কাভানি। সেদিন ম্যাচ শেষে পিএসজি কোচ টমাস টুখেল বলেছিলেন, উরুগুইয়ান স্ট্রাইকারের চোট দলের জন্য দুশ্চিন্তার। আগেই নেইমারকে হারিয়েছে ফরাসি চ্যাম্পিয়নরা। এবার কাভানি ছিটকে যাওয়ায় আক্রমণভাগে এখন কিলিয়ান এমবাপেই টুখেলের একমাত্র ভরসা।

একটা সুখবরও আছে পিএসজির জন্য। অ্যাঙ্কেলের চোট কাটিয়ে মাঠে ফেরা তারকা মিডফিল্ডার মাকোর্ ভেরাত্তি ম্যানইউর বিপক্ষে আলো ছড়াতে প্রস্তুত। তবে ওল্ড ট্রাফোডের্ আজ পিএসজিকে ভালো কিছু করে দেখাতে হলে আলো ছড়াতে হবে এমবাপেকেই। দুরন্ত ছন্দে থাকা ২০ বছর বয়সী ফরাসি তরুণের পাশে থেকে অ্যাঞ্জেল ডি মারিয়াকেও দেখাতে হবে সেরা পারফরম্যান্স।

লিভারপুল আর নাপোলির মতো দলকে পেছনে ফেলে ‘মৃত্যুক‚প’ খেতাব পাওয়া গ্রæপের সেরা হয়ে শেষ ষোলোতে নাম লিখিয়েছে পিএসজি। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পবর্ বরাবরই ফরাসি ক্লাবটির জন্য হতাশার। নামিদামি তারকাদের দলে ভিড়িয়েও এখন পযর্ন্ত কোয়াটার্র ফাইনালের গÐি পেরোতে পারেনি তারা। গতবার রিয়াল মাদ্রিদের কাছে হেরে তাদের বিদায় নিতে হয়েছিল শেষ ষোলো থেকেই।

নেইমার-কাভানিদের অনুপস্থিতিতে এবারও সেই শঙ্কা জাগছে। পিএসজি-ভক্তদের মনে শঙ্কা জাগাচ্ছে ম্যানউইর সাম্প্রতিক দুরন্ত পারফরম্যান্সও। ব্যথর্তার দায়ে হোসে মরিনহো চাকরিচ্যুত হওয়ার পর অন্তবর্তীর্কালীন কোচের দায়িত্ব পাওয়া ওলে গুনার সুলশার রীতিমতো অজেয় করে তুলেছেন ইংলিশ ক্লাবটিকে। তার অধীনে ১১ ম্যাচ খেলে এখন পযর্ন্ত একটিতেও হারেনি রেড ডেভিলসরা।

সুলশার অবশ্য চ্যাম্পিয়ন্স লিগে ম্যানইউর ডাগআউটে আজই প্রথম দাড়াচ্ছেন। তবে নিজের দল নিয়ে আত্মবিশ্বাসী তিনি। তাকে আরও আত্মবিশ্বাসী করছে চোটজজর্র পিএসজির নড়বড়ে অবস্থা। ম্যানইউর বেলজিক মিডফিল্ডার মারুয়ান ফেলাইনি তো বলেই দিয়েছেন, ফেভারিট হিসেবেই আজ মাঠে নামবে তার দল। তবে পিএসজির বষীর্য়ান গোলরক্ষক জিয়ানলুইজি বুফন মনে করছেন, এমন লড়াইয়ে ‘ফেভারিট’ বলে কিছু নেই।

ম্যানইউতে অন্তবতীর্কালীন থেকে পূণর্কালীন কোচ হওয়ার সুখবর পাওয়া সুলশার অবশ্য নিজ দলকে ফেভারিট বলেননি। তার বিশ্বাস লড়াই হবে জমজমাট আর পগবা-মাশির্য়াল, ভেরাত্তি-ডি মারিয়াদের ছাপিয়ে সেই লড়াইয়ের কেন্দ্রে থাকবেন এমবাপে-রাশফোডর্। দুই তরণকে নিয়ে তিনি বলেছেন, ‘আমি নিশ্চিত পিএসজি মাকাের্সর (রাশফোডর্) দিকে নজর রাখবে, যেভাবে আমরা এমবাপের দিকে রাখব।’

একই রাতে শেষ ষোলোর আরেক ম্যাচে মুখোমুখি হবে এএস রোমা আর পোতোর্। মাঠের পারফরম্যান্সে দুই দলই যাচ্ছে উত্থান-পতনের মধ্য দিয়ে। তবে প্রথম লেগটা যখন রোমার মাঠে, তখন ফেভারিট ট্যাগটা থাকছে ইতালিয়ান ক্লাবটির গায়েই।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে