logo
শনিবার ২৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১১ ফাল্গুন ১৪২৫

  ক্রীড়া প্রতিবেদক   ১২ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০  

ফের আবাহনীর সামনে আরামবাগ

ফের আবাহনীর সামনে আরামবাগ
বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগ দিয়ে আবারও দেখা হচ্ছে ঢাকা আবাহনী-আরামবাগ ক্রীড়া সংঘের। ধারে-ভারে ঢাকা আবাহনীর সঙ্গে যদিও তুলনা চলে না আরামবাগের। কিন্তু চলতি মৌসুমের শুরুতে এই দুই দলের মাঠের লড়াইটা হয়েছে প্রতিদ্ব›িদ্বতাপূণর্। ময়মনসিংহের রফিক উদ্দিন ভুইয়া স্টেডিয়ামে দুপুর ৩টায় মুখোমুখি হবে দুই দল। অন্যদিকে বিকাল ৪টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শেখ জামালের প্রতিপক্ষ ব্রাদাসর্ ইউনিয়ন। এই দুই ম্যাচ দিয়ে শুরু হচ্ছে ষষ্ঠ রাউন্ড।

এ মৌসুমে লিগে আবাহনী-আরামবাগের এবারই প্রথম দেখা। কিন্তু মৌসুমের শুরুর টুনাের্মন্টের একটা হিসাবনিকাশ আছে এই দুই দলের মধ্যে। ফেডারেশন কাপের কোয়াটার্র ফাইনালে তুমুল প্রতিদ্ব›িদ্বতাপূণর্ ম্যাচে আরামবাগকে ৩-২ গোলে হারিয়ে সেমিতে নাম লিখেয়েছিল ঢাকা আবাহনী। যেটি ছিল মধুর প্রতিশোধ। কারণ আগের মৌসুমে স্বাধীনতা কাপের কোয়াটার্র ফাইনালে এই আরামবাগের কাছেই ৩-০ গোলে হেরে বিদায় নিয়েছিল আবাহনী। এবার আরামবাগের সামনে সুযোগÑ ফেডারেশন কাপে হারের প্রতিশোধ নেয়ার।

লিগের বতর্মান চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী। কিন্তু এবার তাদের জন্য শিরোপা ধরে রাখাটা যে ততটা সহজ হবে না, পয়েন্ট টেবিলই বলে দিচ্ছে সে কথা। বসুন্ধরা কিংস হচ্ছে আবাহনীর প্রধান প্রতিদ্ব›দ্বী। পঞ্চম রাউন্ড শেষে আবাহনীর থেকে এক ম্যাচ কম খেলে ১২ পয়েন্ট নিয়ে শীষের্ তারা। আবাহনীরও সমান ১২ পয়েন্ট, তারা আছে দ্বিতীয় স্থানে। গোল গড়ে বসুন্ধরা (+৮) এগিয়ে আবাহনীর থেকে (+৫)। পয়েন্ট টেবিলে এই দুই দলের ঘাড়ে নিশ্বাস ফেলছে আরও দুই দলÑ শেখ রাসেল আর সাইফ স্পোটির্ং ক্লাব। দুই দলেরই সমান ১০ পয়েন্ট।

৫ ম্যাচ খেলে ৯ পয়েন্ট নিয়ে আরামবাগও আছে সেরা পাঁচের মধ্যেই। আজ আবাহনীকে হারিয়ে দিতে পারলে একদিকে তারা যেমন প্রতিশোধ নিতে পারবে, অন্যদিকে পয়েন্টেও তাদের সমান হতে পারবে। তবে আবাহনী জিতলে বা ড্র করলে আবারও শীষের্ পেঁৗছে যাবে। এদিকে, মাঝে কিছুটা ছন্দপতন হলেও আবারও ট্র্যাকে ফিরেছে গত আসরের রানাসর্আপ শেখ জামাল ধানমÐি ক্লাব। ব্রাদাসের্র বিপক্ষে আজ জয় পেলে নিজেদের আরও উপরে তুলে আনতে পারবে জোসেফ আফুসির শিষ্যরা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে