logo
শনিবার ২৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১১ ফাল্গুন ১৪২৫

  ক্রীড়া ডেস্ক   ১২ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০  

টি২০ র‌্যাংকিংয়ের দুইয়ে কুলদীপ

নিউজিল্যান্ড সফরে তিন ম্যাচের টি২০ সিরিজের একটিতেই কেবল খেলার সুযোগ পেয়েছেন কুলদীপ যাদব। ২৬ রানে নিয়েছেন ২ উইকেট। সেটিরই প্রতিফলন পড়ল র?্যাংকিংয়ে। আইসিসি টি২০ বোলারদের র?্যাঙ্কিংয়ে এক ধাপ এগিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন ভারতের এই বঁাহাতি রিস্ট স্পিনার।

আইসিসির নতুন প্রকাশিত র?্যাংকিংয়ে পঁাচ ধাপ এগিয়ে চতুথর্ স্থানে আছেন পাকিস্তানের বঁাহাতি স্পিনিং অলরাউন্ডার ইমাদ ওয়াসিম। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের টি২০ সিরিজে তিনি ৪.২৫ ইকোনমি রেটে নেন ৩ উইকেট। আর চার ধাপ এগিয়ে দশম স্থানে আছেন নিউজিল্যান্ডের বঁাহাতি স্পিনিং অলরাউন্ডার মিচেল স্যান্টনার। সেরা দশে পেসার মাত্র একজন- নবম স্থানে পাকিস্তানের ফাহিম আশরাফ। শীষের্ আছেন আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খান। কুলদীপ ওপরে ওঠায় তৃতীয় স্থানে নেমে গেছেন পাকিস্তানের শাদাব খান।

আর ব্যাটসম্যানদের মধ্যে নিউজিল্যান্ডের টিম সেইফাটর্ ৮৭ ধাপ এগিয়ে ৮৩তম স্থানে আছেন। ভারতের বিপক্ষে তিন ম্যাচে ১৭৩.৭৫ স্ট্রাইক রেটে তিনি সংগ্রহ করেন ১৩৯ রান। তিন ধাপ এগিয়ে সপ্তম স্থানে আছেন ভারতের রোহিত শমার্। শীষের্ আছেন পাকিস্তানের বাবর আজম। আর দেশের মাটিতে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জিতে দলীয় র?্যাংকিংয়ে দুই ধাপ এগিয়েছে দক্ষিণ আফ্রিকা। এই সিরিজ থেকে চার পয়েন্ট অজর্ন করে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডকে টপকে প্রোটিয়ারা আছে তৃতীয় স্থানে।

দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডের সমান ১১৮ পয়েন্ট। তবে ভগ্নাংশের ব্যবধানে এগিয়ে আছে প্রোটিয়ারা। পঁাচে থাকা অস্ট্রেলিয়ার ১১৭ পয়েন্ট। সিরিজ খোয়ানোর পাশাপাশি পাকিস্তান ৩ ও ভারত ২ পয়েন্ট হারিয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে