শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০

১২ ম্যাচ নিষিদ্ধ হতে পারেন বেল!

ক্রীড়া ডেস্ক

রিয়াল মাদ্রিদের ওয়েলস তারকা গ্যারেথ বেল ৪ থেকে ১২ ম্যাচের জন্য নিষিদ্ধ হতে পারেন। তার বিরুদ্ধে মানহানিকর ও উসকানিমূলক উদযাপন করার অভিযোগ এনেছে লা লিগা কতৃর্পক্ষ।

গত সপ্তাহে নগর প্রতিপক্ষ অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে লা লিগার ম্যাচে ৩-১ ব্যবধানে জেতে রিয়াল। ওয়ান্দা মেট্রোাপলিটানোতে বদলি নেমে লস-বøাঙ্কোসদের হয়ে ৭৩তম মিনিটে তৃতীয় গোলটি করেন বেল। ২০১৩ সালে সান্তিয়াগো বানার্ব্যুতে আসার পর রিয়ালের জাসিের্ত তার ১০০তম গোল ছিল এটি। কিন্তু বেলের মাইলফলক ছেঁায়া গোলের উদযাপনটা ছিল দৃষ্টিকটু। ডান হাত মাথার কাছে নিয়ে বঁা হাত দিয়ে সেটি মাঝ বরাবর কেটে ফেলছেনÑ এমন একটা ভঙ্গি করেন বেল। যেটিকে অ্যাটলেটিকোর সমথর্কদের জন্য ‘উসকানিমূলক’ মনে করছে লা লিগা কতৃর্পক্ষ।

ইতোমধ্যেই স্প্যানিশ ফুটবল ফেডারেশনের (আরএফইএফ) কাছে অভিযোগ দাখিল করেছে তারা। চূড়ান্ত সিদ্ধান্ত আরএফইএফই নেবে। তারা যদি প্রমাণ পায় বেল ইচ্ছাকৃত এ কাজ করেছেন, তবে আচরণবিধি ভঙ্গের দায়ে রিয়াল তারকাকে ৪ থেকে সবোর্চ্চ ১২ ম্যাচ পযর্ন্ত নিষিদ্ধ করতে পারে তারা।

বাসার্য় আরও এক বছর ভালভাদের্

ক্রীড়া ডেস্ক

বাসেের্লানার সঙ্গে চুক্তি নবায়ন করেছেন কোচ আনেের্স্তা ভালভাদের্। নতুন চুক্তি অনুযায়ী আগামী মৌসুমেও কাতালান ক্লাবটিতে দেখা যাবে তাকে। শুক্রবার বাসার্র সঙ্গে নতুন চুক্তিতে স্বাক্ষর করেছেন তিনি। আগের চুক্তি অনুযায়ী এই মৌসুমের শেষ পযর্ন্ত বাসার্র সঙ্গে থাকার কথা ছিল ভালভাদের্র। সেটা তিনি আরও এক বছর বাড়িয়ে নিতে রাজি হয়েছেন। নতুন চুক্তি অনুযায়ী ২০২০-২১ মৌসুমে ন্যু ক্যাম্পে দেখা যাবে তাকে।

বাসার্ কোচের ভবিষ্যৎ নিয়ে বছরের শুরুতে নানা গুঞ্জন তোলে স্প্যানিশ গণমাধ্যমগুলো। ক্রিসমাসের সময় বাসার্ টিভিকে ভালভাদের্ বলেন, পরের মৌসুমে কোথায় যাচ্ছেন জানেন না। তার এমন মন্তব্যের পরই গুঞ্জন জোরালো হতে থাকে। যদিও বাসার্ প্রেসিডেন্ট হোসেপ মারিয়া বাতোের্মউ ভালভাদেের্ক রেখে দেয়ার ইচ্ছা বারবার প্রকাশ করেন। স্প্যানিশ কোচ লুইস এনরিকের উত্তরসূরি হিসেবে ২০১৭ সালে বাসার্য় যোগ দেন ভালভাদের্। এরপর ক্লাবটির হয়ে প্রথম মৌসুমেই লিগ ও কাপ জেতেন। ওইবার অপরাজিত থেকে লিগ চ্যাম্পিয়ন হওয়ার পথে ছিল বাসার্। কিন্তু শেষ দিকে এসে হেরে যায় লেভান্তের কাছে।

চলতি মৌসুমে সব প্রতিযোগিতায় দারুণ খেলছে বাসেের্লানা। লিগে পয়েন্ট টেবিলের শীষের্ থাকার পাশাপাশি চ্যাম্পিয়নস লিগেও দারুণ খেলছে কাতালান ক্লাবটি। চ্যাম্পিয়নস লিগে আগামী সপ্তাহে ফরাসি ক্লাব লিঁওর বিপক্ষে শেষ ষোলোর প্রথম লেগ খেলবে কাতালান ক্লাবটি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<36902 and publish = 1 order by id desc limit 3' at line 1