বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
ইউরোপিয়ান ফুটবল

রোনালদো-দিবালায় উজ্জ্বল জুভেন্টাস

ক্রীড়া ডেস্ক
  ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০
গোলের পর ক্রিশ্চিয়ানো রোনালদো আর পাউলো দিবালা। শুক্রবার রাতে সিরি’আর ম্যাচে এই যুগলের নৈপুণ্যেই ফ্রসিনেকে ৩-০ গোলে হারিয়েছে জুভেন্টাস Ñওয়েবসাইট

নিজে করলেন এক গোল, সতীথর্ পাওলো দিবালাকে দিয়ে করালেন আরেকটি। ক্রিশ্চিয়ানো রোনালদো নৈপুণ্যে শুক্রবার রাতে সিরি’আয় ফ্রসিনেকে ৩-০ ব্যবধানে হারাল জুভেন্টাস। আগামী বুধবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠে খেলতে যাবে ইতালিয়ান চ্যাম্পিয়নরা। হাইভোল্টেজ সেই ম্যাচের আগে দারুণ এক জয়ে প্রস্তুতিটা বেশ ভালোভাবেই সেরে রাখল ম্যাসিমিলিয়ানো আলেগ্রির দল। প্রস্তুতিটা ভালো হয়েছে মঙ্গলবার লিভারপুলের মুখোমুখি হতে যাওয়া বায়ানর্ মিউনিখেরও। জামার্ন বুন্দেসলিগার ম্যাচে অগসবাগের্র বিপক্ষে দুবার পিছিয়ে পড়েও ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে বাভারিয়ানরা।

তুরিনে ম্যাচের ষষ্ঠ মিনিটেই লিড নেয় জুভেন্টাস। রোনালদোর কিলার পাসে ফ্রসিনের জালে বল পাঠান দিবালা। গত নভেম্বরের পর এই প্রথম সিরি’আয় গোল পেলেন আজের্ন্টাইন তারকা। ১৭তম মিনিটে জুভদের ব্যবধানটা দ্বিগুণ করে ফেলেন লিওনাদোর্ বোনুচ্চি। ইনজুরি থেকে মাঠে প্রত্যাবতর্নটা গোল দিয়েই হলো ইতালিয়ান ডিফেন্ডারের। তার গোলটিতে অবদান জামার্ন মিডফিল্ডার সামি খেদিরার। দলের প্রথম গোলে সরাসরি অবদান রাখা রোনালদো ৬৩ মিনিটে পান জালের দিশা। মারিও মানজুকিচের কাট-ব্যাক থেকে চলতি মৌসুমে সিরি’আয় নিজের ১৯তম গোলটি করেন ৩৪ বছর বয়সি এই তারকা। এ নিয়ে টানা তিন ম্যাচে গোল ও অ্যাসিস্ট করলেন তিনি।

স্টপেজ টাইমে গোলের ব্যবধান আরও বাড়তে পারত জুভেন্টাসের। ফেদেরিকো বারনারদেস্কি শট নিলেও তা রুখে দেন ফ্রসিনের গোলকিপার মাকোর্। শেষতক ৩-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বতর্মান চ্যাম্পিয়নরা। এই জয়ে পয়েন্ট টেবিলের শীষর্ স্থান আরও পাকাপোক্ত করল জুভেন্টাস। ২৪ ম্যাচে ৬৬ পয়েন্ট জুভদের। তাদের চেয়ে ১৪ পয়েন্ট পিছিয়ে দুই নম্বরে নাপোলি।

এদিকে প্রতিপক্ষের মাঠে ম্যাচের মাত্র ১৩ সেকেন্ডেই আত্মঘাতী গোল করে অগসবাগের্ক লিড এনে দিয়েছিলেন বায়ানের্র জামার্ন মিডফিল্ডার লিও গোরেৎকা। যেটি বুন্দেসলিগার ইতিহাসে সবচেয়ে দ্রæততম আত্মঘাতী গোল। তবে সমতায় ফিরতে অবশ্য বেশি সময় নেয়নি বায়ানর্। ১৭ মিনিটে গোল করে বাভারিয়ানদের সমতায় ফেরান ফরাসি মিডফিল্ডার কিংসলে কোম্যান। কিন্তু পাঁচ মিনিট পর জি ডং-ওনের গোলে আবার এগিয়ে যায় স্বাগতিকরা। প্রথমাধের্র যোগ করা সময়ে আবারও সমতা আনেন কোম্যান।

৫৩ মিনিটে ডেভিড আলবার গোল শেষতক অতিথিদের তিন পয়েন্ট এনে দেয়। তবে যোগ করা সময়ে বঁা পায়ের গোড়ালিতে চোট পেয়েছেন জোড়া গোল করা কোম্যান। ফলে আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে লিভারপুলের মাঠে তার খেলা অনিশ্চিত হয়ে পড়েছে। ম্যাচ শেষে কোম্যানের চোট নিয়ে বায়ানর্ কোচ নিকো কোভাচ বলেন, ‘কিংসলে কোম্যানের ক্ষেত্রে কী ঘটে, তা আমাদের দেখতে হবে। চিকিৎসকের তথ্য অনুসারে এই মুহূতের্ ব্যাপারটা ভালো মনে হচ্ছে না।’

এই জয়ে লিগের শীষের্ থাকা বরুসিয়া ডটর্মুন্ডের সঙ্গে পয়েন্টের ব্যবধান দুইয়ে নামিয়ে এনেছে বায়ানর্। ২১ ম্যাচে ডটর্মুন্ডের ৫০ পয়েন্ট, এক ম্যাচ বেশি খেলা বায়ানের্র পয়েন্ট ৪৮।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<37016 and publish = 1 order by id desc limit 3' at line 1