শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মেসি-রোনালদোর দু'রকম রাত

ক্রীড়া ডেস্ক
  ২৪ মার্চ ২০১৯, ০০:০০
ভেনেজুয়েলার বিপক্ষে হারের পর লিওনেল মেসি

রাশিয়া বিশ্বকাপের পর আবারও জাতীয় দলে ফিরলেন লিওনেল মেসি। তাতে আর্জেন্টিনার সমর্থকরা হয়ে উঠলেন আরও আত্মবিশ্বাসী। যদিও অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠ ওয়ান্দা মেট্রোপলিটানোয় ঘটলো উল্টো দৃশ্য। দুর্দান্ত ভেনেজুয়েলার সামনে অসহায় আত্মসমর্পণ করেছে আর্জেন্টিনা। শুক্রবার রাতে প্রীতিম্যাচে মেসিদের ৩-১ গোলে বিধ্বস্ত করেছে ভেনেজুয়েলা। তবে এদিন দলকে জেতাতে না পারলেও উল্টো উরুর চোটে ছিটকে গেছেন আর্জেন্টাইন খুদে জাদুকর। ফলে পরের ম্যাচে খেলতে পারবেন না মেসি। এমনটাই জানিয়েছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)।

এদিকে একই রাতে ২০২০ সালের ইউরোর বাছাই পর্বের প্রথম ম্যাচে পর্তুগালকে জিতাতে পারেননি সময়ের আরেক সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। জাতীয় দল থেকে স্বেচ্ছায় এতদিন বাইরে ছিলেন পর্তুগিজ তারকা। বিশ্বকাপের পর প্রথমবার আন্তর্জাতিক ফুটবলে ফেরাটা সুখকর হলো না তার। তবে মেসির মতো হারেরনি তিনি। ঘরের মাঠে ইউক্রেনের সঙ্গে গোলশূন্য ড্র করেছে রোনালদোর পর্তুগাল। অবশ্য জয় দিয়ে ইউরো বাছাই শুরু করেছে ফ্রান্স ও ইংল্যান্ড। বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা মলদোভার মাঠ থেকে ফিরেছে ৪-১ গোলের জয় নিয়ে। আর রহিম স্টারলিংয়ের হ্যাটট্রিকে ঘরের মাঠে চেক প্রজাতন্ত্রকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে ইংলিশরা।

মেসিকে পেয়ে তারুণ্যনির্ভর আর্জেন্টিনা উজ্জীবিত হয়ে মাঠে নামে। তবে কাউন্টার অ্যাটাকিং মনোভাব নিয়ে মাঠে নামা ভেনেজুয়েলার আঘাতে শুরুতেই কুপোকাত আলবিসেলেস্তেরা। ম্যাচ ঘড়ির ষষ্ঠ মিনিটে ভেনেজুয়েলা এগিয়ে যায় সালোমন রোন্দনের লক্ষ্যভেদে। শুরুর ধাক্কা কাটিয়ে উঠতে আর্জেন্টিনা প্রাণপণ লড়ে গেছে। যদিও ভেনেজুয়েলার শক্তিশালী ডিফেন্স ও গোলরক্ষককে ফাঁকি দিতে পারেনি তারা। মেসির চমৎকার ক্রস লাউতারো মার্তিনেস হেড করলেও ঝাঁপিয়ে অসাধারণ সেভ করেন ভেনেজুয়েলার গোলরক্ষক।

ম্যাচ থেকে আর্জেন্টিনা আরও ছিটকে যায় ৪৪ মিনিটে দ্বিতীয় গোল হজম করলে। বিরতিতে যাওয়ার ঠিক আগমুহূর্তে বাঁ প্রান্ত থেকে আড়াআড়ি শটে জন মুরিয়ো করেন দেখার মতো এক গোল। বিরতি থেকে ঘুরে এসে অবশ্য খেলায় ফেরার ইঙ্গিত দেয় আর্জেন্টিনা। ৫৯ মিনিটে ব্যবধান কমান লাউতারো মার্তিনেস। মেসির বাড়ানো বল থেকে জিওভানি লো সেলসোর পাস থেকে বক্সের ভেতর থেকে লক্ষ্যভেদ করেন তিনি। এর পরপরই লাউতারো আরেকটি সুযোগ পেয়েছিলেন, যদিও প্রতিপক্ষের রক্ষণ ফাঁকি দেয়া হয়নি তার।

আশা জাগালেও আর্জেন্টিনার হার নিশ্চিত হয়ে যায় ৭৫ মিনিটে, যখন পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করে ব্যবধান ৩-১ করেন হোসেপ মার্তিনেস। আর্জেন্টাইন ডিফেন্ডার হুয়ান ফোয়েথ ডি বক্সের ভেতর দারউইন মাচিসকে ফাউল করলে রেফারি বাজান পেনাল্টির বাঁশি। স্পষ্ট কিক থেকে পাওয়া গোলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ভেনেজুয়েলা। কোপা আমেরিকার আগে এই হার নিশ্চিতভাবেই শঙ্কার মেঘের জন্ম দিয়েছে আর্জেন্টাইনদের মনে। প্রায় ৮ মাস পর মেসি ফিরলেও যে অবস্থার উন্নতি হলো না তাদের।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<42451 and publish = 1 order by id desc limit 3' at line 1