বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২০ জুলাই ২০১৮, ০০:০০

এজবাস্টনে শুরু ২০১৯ অ্যাশেজ

ক্রীড়া ডেস্ক

ক্রিকেটের প্রাচীন দ্বৈরথগুলোর একটি অ্যাশেজ, ক্রিকেটের দুই কুলিন সদস্য ইংল্যান্ড আর অস্ট্রেলিয়ার শ্রেষ্ঠত্বের লড়াই। ২০১৯ সালে পরবতীর্ সিরিজটি হবে ইংল্যান্ডে। ভেন্যু আর ম্যাচের দিনক্ষণও চ‚ড়ান্ত হয়ে গেছে। এজবাস্টনে আগস্টের প্রথম দিনে মাঠে গড়াবে পঁাচ টেস্টের সিরিজের প্রথমটি।

এজবাস্টন ইংল্যান্ডের জন্য পয়া ভেন্যু। বামির্ংহামের এই স্টেডিয়ামে ক্রিকেটের জনক দেশটির সাম্প্রতিক পারফরম্যান্স তেমনটাই বলে। এখানে খেলা সবশেষ ১৩ টেস্টের মাত্র একটিতে হেরেছে ইংলিশরা, জিতেছে ৯টি। বাকি তিনটি টেস্ট হয়েছে ড্র। এই ভেন্যুতেই কদিন পর ভারতের বিপক্ষে পঁাচ টেস্টের সিরিজের প্রথমটিতে মাঠে নামবে স্বাগতিকরা, ইতোমধ্যে ওয়ানডে সিরিজ নিজেদের করে নিয়েছে তারা।

ঐতিহ্যগতভাবে সাধারণত গুরুত্বপূণর্ টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি লডের্সই আয়োজন করে থাকে ইংল্যান্ড। তবে সাম্প্রতিক সময়ে (সবশেষ তিনটি সিরিজ) অস্ট্রেলিয়ার বিপক্ষে মযার্দার দ্বৈরথ কাডিের্ফর সোফিয়া গাডের্ন আর ট্রেন্ট ব্রিজেও শুরু করেছে তারা। এবার শুরুর তালিকায় যোগ হচ্ছে এজবাস্টনও। সিরিজের দ্বিতীয় টেস্ট হবে লডের্স, ১৪ থেকে ১৮ আগস্ট। এরপর হেডেংলি (২২-২৬ আগস্ট) আর ওল্ড ট্রাফোডের্ (৪-৮ সেপ্টেম্বর) তৃতীয় এবং চতুথর্ টেস্ট। কিয়া ওভালে ১২ থেকে ১৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে অ্যাশেজ সিরিজের পঞ্চম এবং শেষ টেস্টটি।

গ্রিজম্যানকে উরুগুইয়ান প্রেসিডেন্টের নিমন্ত্রণ

ক্রীড়া ডেস্ক

উরুগুয়ের প্রতি আতোয়ান গ্রিজম্যানের ভালোবাসা নতুন কিছু নয়। অ্যাটলেটিকো মাদ্রিদের সতীথর্ দিয়েগো গোডিনের সঙ্গে তার এমন সখ্যতাই গড়ে উঠেছে যে অনেকে ফরাসি তারকাকে ‘অধের্ক-উরুগুইয়ান’ বলে অবিহিত করেন। বিশ্বকাপের ফাইনালে আরও একবার বন্ধুর দেশের প্রতি ভালোবাসা দেখান গ্রিজম্যান। উরুগুয়ের পতাকা গায়ে সংবাদ সম্মেলনে এসে সবাইকে চমকে দেন সবাইকে। গ্রিজমানের এই ভালোবাসায় মুগ্ধ হয়ে তাকে উরুগুয়েতে আমন্ত্রণ জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট তেবারে ভাজকেজ। শুধু তাই নয়, মন্টেভিডিওতে নিজ সরকারি বাসভবনে গ্রিজম্যানকে নিমন্ত্রণ করেছেন তিনি।

গত সপ্তাহে বিশ্বকাপের ফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে ফ্রান্সের ৪-২ ব্যবধানের জয়ে একটি গোল করেন গ্রিজম্যান। শিরোপা জয়ের পর সংবাদ সম্মেলনে হাজির হলে একজন উরুগুইয়ান সাংবাদিক গ্রিজম্যানকে উরুগুয়ের পতাকা দিলে তিনি সেটা গায়ে জড়িয়ে আনন্দ প্রকাশ করেন। বিষয়টি মুগ্ধ করেছেন ভাজকেজকে। গ্রিজম্যানের সঙ্গে সরাসরি কথা বলতে মুখিয়ে আছেন উরুগুয়ের প্রেসিডেন্ট। ফরাসি তারকাকে নিজে দেশে আমন্ত্রণ জানিয়ে ভাজকেজ বলেছেন, ‘উরুগুয়ের পতাকা গায়ে মস্কোতে আন্তজাির্তক গণমাধ্যমের সামনে উপস্থিত হওয়ায় আমি তাকে (গ্রিজমান) ধন্যবাদ জানাতে চাই। আমি খুবই সম্মানিত বোধ করেছি। আমি জানতে পেরেছি যে তুমি আমার দেশে (উরুগুয়ে) বেড়াতে আসছ। আমি খুবই সম্মানিত বোধ করব যদি তোমাকে আমার বাসভবনে গ্রহণ করতে পারি।’

শুরুর আগেই শেষ চেম্বারলিনের মৌসুম!

ক্রীড়া ডেস্ক

সবে শেষ হলো বিশ্বকাপ। ইউরোপের ক্লাব পাড়া এখনো সব ফুটবলার ফেরেননি। এরই মধ্যে অ্যালেক্স-ওক্সলেড চেম্বারলিনকে শুনতে হল দুঃসংবাদ। ইনজুরির কারণে আগামী মৌসুমের সিংহভাগ মিস করতে যাচ্ছেন লিভারপুলের এই ইংলিশ মিডফিল্ডার।

গত মে মাসে রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলার সময় হঁাটুর চোটে পড়েন চেম্বারলিন। এরপর থেকে মাঠের বাইরে তিনি। মিস করেছেন বিশ্বকাপ। এখন খেলতে পারবেন না আগামী মৌসুমের অধিকাংশ ম্যাচ। বিষয়টি নিশ্চিত করেছেন লিভারপুল কোচ ইয়ুগের্ন ক্লপ। গত মৌসুমে অলরেডদের হয়ে ৪১ ম্যাচে ৫ গোল করেছিলেন চেম্বারলিন। তবে সবমিলিয়ে তার পারফরম্যান্স ছিল সন্তোষজনক।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<4298 and publish = 1 order by id desc limit 3' at line 1