logo
বৃহস্পতিবার ২৭ জুন, ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১৪ এপ্রিল ২০১৯, ০০:০০  

ক্রাইস্টচার্চ ঘটনার পর ব্যাট হাতে মুশফিক

ক্রাইস্টচার্চ ঘটনার পর ব্যাট হাতে মুশফিক
নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ মসজিদে সন্ত্রাসী হামলার পর অনেকদিন ধরে ক্রিকেটের বাইরে ছিলেন মুশফিকুর রহিম। লম্বা ছুটি কাটিয়ে শনিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রথমবারের মতো ব্যাটিং অনুশীলন করেন তিনি -বিসিবি
ক্রীড়া প্রতিবেদক

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ মসজিদে সন্ত্রাসী হামলায় মৃতু্যকে খুব কাছ থেকে দেখেছেন মুশফিকুর রহিম। মনে গেঁথে যাওয়া ভয় নিয়ে দেশে ফিরে ক্রিকেট থেকে অনেক দিনই বাইরে ছিলেন উইকেটরক্ষক এই ব্যাটসম্যান। লম্বা ছুটি কাটিয়ে ডানহাতি এই ব্যাটসম্যান শনিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রথম হাতে নিয়েছেন ব্যাট।

নিউজিল্যান্ড থেকে ১৬ মার্চ দেশে ফিরে ঢাকায় কয়েকদিন কাটিয়েছিলেন মুশফিক। এরপর চলে যান জন্মস্থান বগুড়ায়। ক্রাইস্টচার্চ হামলার ধাক্কা থেকে ঘুরে দাঁড়াতে পরিবারের সঙ্গে সময় কাটিয়ে বৃহস্পতিবার ফেরেন ঢাকায়। আগামী ২২ এপ্রিল বিশ্বকাপের ক্যাম্প শুরুর আগে একাই প্রস্তুতি শুরু করেছেন তিনি রানিং সেশন দিয়ে। মিরপুরের গ্রাউন্ডে দৌড়ানোর ভিডিও নিজের ফেসবুক পেজে পোস্ট করেছিলেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। মাঝে একদিন বিরতি দিয়ে শনিবার প্রথমবার ব্যাট হাতে নিয়েছেন মুশফিক। মিরপুরের একাডেমির নেটে আধা ঘণ্টার মতো ব্যাট করেছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক।

আগামী ৩০ মে ইংল্যান্ডে শুরু হবে ওয়ানডে বিশ্বকাপের দ্বাদশ আসর। এবারের প্রতিযোগিতায় বাংলাদেশের স্বপ্ন বড়। সেই স্বপ্নের পাল ওড়াতে মিডল অর্ডারে মুশফিকের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। বিশ্বকাপের সঙ্গে আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজের আগে নিজেকে ফিরে পেতে তাই অনুশীলনে ঘাম ঝরাচ্ছেন তিনি।

নিউজিল্যান্ড সফরে গত ১০ ফেব্রম্নয়ারি প্রস্তুতি ম্যাচে নতুন করে পাঁজরের চোটে পড়েছিলেন মুশফিক। যদিও ব্যথা নিয়েই খেলেন ওয়ানডে সিরিজের তিন ম্যাচ। তবে অবস্থা আরও খারাপ হওয়ায় মিস করেন সফরের প্রথম দুই টেস্ট। শেষ টেস্টে খেলার সম্ভাবনা থাকলেও ক্রাইস্টচার্চ হামলায় পরিত্যক্ত হয় শেষ টেস্ট ম্যাচটি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে