logo
মঙ্গলবার ২৩ এপ্রিল, ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১৪ এপ্রিল ২০১৯, ০০:০০  

গেইল-রাসেলকে ছাড়াই মাশরাফিদের বিপক্ষে উইন্ডিজ

ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডের মাটিতে স্বাগতিক দল এবং ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে একটি ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। ইংলিশ কন্ডিশনের সঙ্গে খাপখাইয়ে নেয়া, নিজেদের বিশ্বকাপ প্রস্তুতি ঝালিয়ে নেয়ার এই মিশনে ক্যারিবীয়দের খর্বশক্তির দলকে পাচ্ছেন মাশরাফি-তামিমরা। সন্দেহ নেই এটা প্রস্তুতি পর্বে টাইগার ক্রিকেটারদের জন্য দুঃসংবাদ! সেরা ক্রিকেটারদের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছেন না মাশরাফি বিন মর্তুজারা।

নিয়মিত কোচ পাইবাসকে সরিয়ে আপদকালীন দায়িত্ব দেয়া হয়েছে ফ্লয়েড রেইফারকে। আগের নির্বাচক কমিটিও বিলুপ্ত। নতুন কোচ এবং প্রধান নির্বাচক রবার্ট হেইন্স সবে একদিন আগে নির্বাচিত হয়েছেন। আপদকালীর নির্বাচক প্যানেল ত্রিদেশীয় সিরিজের জন্য ১৪ সদস্যের এ স্কোয়াড দিয়েছে। দল নির্বাচনে নতুন এক নিয়ম চালু করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। যেখানে ক্রিকেটারদের উপস্থিতির নিশ্চয়তা, ফর্ম ও ফিটনেস গুরুত্ব পাবে।

সিনিয়র খেলোয়াড়দের ভারতীয় প্রিমিয়ার লিগে খেলার সুযোগ দিয়ে তিন জাতি সিরিজের জন্য দল ঘোষণা করেছেন তারা। স্বাগতিক আয়ারল্যান্ড ও বাংলাদেশের সঙ্গে ত্রিদেশীয় সিরিজের দল ঘোষণায় চমকই রাখলো ক্রিকেট উইন্ডিজ। যেখানে নেই বেশ কয়েকজন সেরা তারকা। ওয়ানডে সিরিজে শক্তিশালী দল নিয়ে মাঠে নামছে না ক্যারিবীয়রা।

ঘোষিত দলে নেই মারকুটে ওপেনার ক্রিস গেইল ও অলরাউন্ডার আন্দ্রে রাসেল। মিডলঅর্ডারের নিয়মিত মুখ শিমরন হেটমায়ারকেও বাইরে রেখেছে উইন্ডিজ বোর্ড। যাদের বিশ্বকাপ স্কোয়াডে থাকা এক প্রকার নিশ্চিতই! তাতে অবশ্য কপাল খুলেছে উইকেটরক্ষক-ব্যাটসম্যান শেন ডওরিচ, শ্যানন গ্যাব্রিয়েল, জোনাথন কার্টারদের।

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট নির্বাহী জিমি অ্যাডামস অবশ্য স্পষ্ট জানালেন, 'দেখুন, এত আলোচনার কিছু নেই। আমরা আয়ারল্যান্ডের টুনামেন্টের জন্য দল ঘোষণা করেছি। তবে এটি বিশ্বকাপের দল নয়। অনেক খেলোয়াড়ই আইপিএলের জন্য এই সিরিজে খেলতে পারছেন না।'

আগামী ৫ মে আয়ারল্যান্ডে শুরু হবে তিন জাতির এই টুর্নামেন্ট। ওয়েস্ট ইন্ডিজ ছাড়াও বাকি দেশ দুটি হচ্ছে বাংলাদেশ এবং স্বাগতিক আয়ারল্যান্ড। টুর্নামেন্টের প্রথম ম্যাচে উইন্ডিজরা স্বাগতিকদের মুখোমুখি হবে। পরের ম্যাচে আগামী ৭ মে তারা বাংলাদেশের মুখোমুখি হবে।

ওয়েস্ট ইন্ডিজ দল : জেসন হোল্ডার (অধিনায়ক), জন ক্যাম্পবেল, ড্যারেন ব্রাভো, শাই হোপ, শেলডন কটরেল, শ্যানন গ্যাব্রিয়েল, কেমার রোচ, সুনিল আমব্রিস, রেমন্ড রেইফার, ফ্যাবিয়ান অ্যালেন, অ্যাশলে নার্স, রোস্টন চেজ, শেন ডওরিচ ও জোনাথন কার্টার।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে