logo
মঙ্গলবার ২৩ এপ্রিল, ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬

  ক্রীড়া ডেস্ক   ১৬ এপ্রিল ২০১৯, ০০:০০  

চেলসিকে হারিয়ে ফের শীর্ষে লিভারপুল

চেলসিকে হারিয়ে ফের শীর্ষে লিভারপুল
ইংলিশ প্রিমিয়ার লিগে রোববার এনফিল্ডে নিজেদের মাঠে চেলসিকে ২-০ গোলে হারানোর পর লিভারপুলের খেলোয়াড়রা আনন্দে মেতে ওঠেন -ওয়েবসাইট
ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুল আর ম্যানচেস্টার সিটির মধ্যে জোর লড়াই চলছে। একবার লিভারপুল শীর্ষে উঠছে তো পরেরদিনই তাদের টপকে শীর্ষে চলে যাচ্ছে ম্যানচেস্টার সিটি। রোববার পর্যন্ত লিভারপুল লিগে ৩৪টি খেলা খেলে ফেলেছে। সিটি খেলেছে ৩৩টি। রোববার এনফিল্ডে নিজেদের মাঠে চেলসিকে ২-০ গোলে হারিয়েছে লিভারপুল। এই জয়ে শিরোপা জয়ের পথে দলটি এগিয়ে গেল আরও একধাপ!

ম্যানচেস্টার সিটিকে উপভোগের সুযোগই দিল না লিভারপুল। দিন না যেতেই ফের শীর্ষে পেপ গার্দিওলার দল। রোববার প্রথম ম্যাচে ক্রিস্টাল প্যালেসকে হারিয়ে শীর্ষে উঠে এসেছিল সিটি। কিন্তু বিকেল গড়াতেই তাদের টপকে গেল লিভারপুল। আরেক জায়ান্ট চেলসিকে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় শীর্ষে ফিরে এসেছে অলরেডরা!

শীর্ষে উঠে যাওয়া লিভারপুলকে টপকে সিটির আবারও শীর্ষে ওঠার সম্ভাবনা ব্যাপক। লিভারপুলের হাতে আছে চারটি ম্যাচ। এই চারটি ম্যাচে জয়ের পাশাপাশি সিটি যেন হোঁচট খায় সে প্রার্থনাও জরুরি হয়ে পড়েছে সালাহ-মানেদের। লিভারপুল কি বাকি ম্যাচগুলো জিততে পারবে? সমর্থকদের উৎকণ্ঠা এখন এটি নিয়েই।

রোববার আরও বড় ব্যবধানেই জিততে পারত লিভারপুল। কিন্তু বারবারই সুযোগগুলো ঠিকঠাকমতো কাজে লাগাতে পারেননি দলটির তারকা ফুটবলাররা। বিশেষ করে একেবারেই শুরুতে সাদিও মানের ভাসানো ক্রসে বল চলে যায় মোহাম্মদ সালাহর কাছে। কিন্তু গোলের সহজতম সুযোগটা কাজে লাগাতে পারেননি তিনি।

পুরো প্রথমার্ধ এভাবেই আক্ষেপে সময় কেটেছে। গোল পেতে থাকতে হয় ৫১তম মিনিট অব্দি। এবার আর গোলের উৎস তৈরি নয়, দলকেই এগিয়ে দেন সাদিও মানে। সতীর্থ জর্ডান হেন্ডারসনের ভাসানো ক্রসে লাফিয়ে মাথাটা ছুঁইয়ে দেন তিনি (১-০)। এবারের প্রিমিয়ার লিগে এটি তার ১৮ নম্বর গোল।

দুই মিনিট না যেতেই ব্যবধানটা দ্বিগুণ করে ফেলে লিভারপুল। এবার সেই চেনা সালাহর দেখা মিলল। দূরপালস্নার এক শটে বল পাঠিয়ে দেন চেলসির জালে। এটি চলতি লিগে তার ১৯তম গোল। সমান গোল করে যৌথভাবে শীর্ষে আছেন ম্যানসিটির সার্জিও আগুয়েরো।

ম্যাচে ফিরতে কম চেষ্টা করেনি চেলসিও। কিন্তু ইডেন হ্যাজার্ডরা সুযোগ কাজে লাগাতে না পারলে হতাশা নিয়েই মাঠ ছাড়ে দল। আর এই জয়ে ৩৪ ম্যাচে লিভারপুলের অর্জন ৮৫ পয়েন্ট। ৮৩ পয়েন্ট নিয়ে এরপরই আছে ম্যানচেস্টার সিটি। যারা রোববারই দিনের আরেক ম্যাচে ক্রিস্টাল প্যালেসকে হারিয়েছে ৩-১ গোলে।

প্রিমিয়ার লিগে টটেনহ্যাম হটস্পার ৩৩ ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে। এক পয়েন্ট কম নিয়ে এরপরই চেলসি। ৬৪ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে রয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

শেষবার লিভারপুল লিগ জয়ের একদম কাছাকাছি পৌঁছেছিল সেই ২০১৩-১৪ মৌসুমে। লিগটা শেষমেশ জিততে পারেনি দুটি ম্যাচের কারণে। একটি ম্যাচে তাদের প্রতিপক্ষ ছিল চেলসি, আরেক ম্যাচে প্রতিপক্ষ ছিল ক্রিস্টাল প্যালেস। চেলসির সঙ্গে নিজেদের মাঠে ম্যাচটা হেরে যাওয়ায় সেবার লিভারপুলের শিরোপাস্বপ্নে বড়সড় আঘাত লাগে। আর শিরোপার স্বপ্ন একদম উবে যায় ক্রিস্টাল প্যালেসের মতো 'পুঁচকে' এক দলের সঙ্গে ড্র করে। শেষ মুহূর্তে গোল খেয়ে শিরোপাস্বপ্ন জলাঞ্জলি দিয়েছিল তারা। ম্যাচ শেষে লিভারপুলের অধিনায়ক স্টিভেন জেরার্ডকে জড়িয়ে ধরে দলের উরুগুইয়ান স্ট্রাইকার লুইস সুয়ারেজের কান্নার ছবিটা লিভারপুল সমর্থকদের এখনো কষ্ট দেয়। ফলে রোববার চেলসিকে ২-০ গোলে হারালেও, বাকি চার ম্যাচে সেবারের মতো লিভারপুল যে হেরে বসবে না, সেটি বলা যাচ্ছে না।

লিভারপুলের একটা স্বস্তি অবশ্য আছে। শেষ চার ম্যাচের কোনোটাই তথাকথিত 'বিগ সিক্স' বা বড় দলগুলোর বিপক্ষে নয়। শেষ চার ম্যাচে লিভারপুলের প্রতিপক্ষ কার্ডিফ সিটি, হাডার্সফিল্ড টাউন, নিউক্যাসল ইউনাইটেড ও উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্স। এর মধ্যে হাডার্সফিল্ড ও উলভারহ্যাম্পটনের বিপক্ষে ঘরের মাঠে খেলবে তারা। আর কার্ডিফ ও নিউক্যাসলের বিপক্ষে খেলতে যেতে হবে প্রতিপক্ষের মাঠে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে