শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আফগান বিশ্বকাপ স্কোয়াডে চমক

ক্রীড়া ডেস্ক
  ২৩ এপ্রিল ২০১৯, ০০:০০

বিশ্বকাপ ক্রিকেটের মর্যাদাপূর্ণ আসরের জন্য নবম দল হিসেবে চূড়ান্ত দল ঘোষণা করেছে আফগানিস্তান। প্রায় তিন বছর কোনো ওয়ানডে না খেলা ফার্স্ট বোলার ৩১ বছর বয়সি হামিদ হাসানকে নিয়েই বিশ্বকাপের ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। আফগানদের হয়ে হামিদ হাসান সর্বশেষ ওয়ানডে খেলেছেন ২০১৬ সালের জুনে। দল থেকে বাদ পড়েছেন স্পিনার জহির খান, বাঁহাতি পেসার শাপুর জাদরান, ফরিদ আহমেদ এবং টপ অর্ডার ব্যাটসম্যান জাভেদ আহমাদি। সোমবার ঘোষিত আফগানিস্তানের বিশ্বকাপ দলে সবচেয়ে বড় চমক হামিদের অন্তর্ভুক্তি।

কিছুদিন আগে ওয়ানডের নেতৃত্ব পাওয়া গুলবাদিন নাইব বিশ্বকাপে আফগান দলকে নেতৃত্ব দেবেন। বিশ্বকাপের দুই মাস আগেই নিয়মিত অধিনায়ক আসগর আফগানকে সরিয়ে নাইবকে অধিনায়ক করায় বোর্ডের সমালোচনা করেছিলেন রশিদ খান ও মোহাম্মদ নবীর মতো তারকা ক্রিকেটাররা। নেতৃত্ব হারালেও আসগর অবশ্য বিশ্বকাপ দলে আছেন।

দক্ষিণ আফ্রিকার পচেসস্ট্রমে অনুশীলন ক্যাম্পের জন্য ডাক পেয়েছিলেন যে ২৩ জন তাদের মধ্যে থেকে ১৫ জনকে বেছে নিয়েছেন আফগানিস্তাননের নির্বাচকরা। ইকরাম আলী খিল, করিম জানাত ও সৈয়দ শিরজাদ চূড়ান্ত দলে জায়গা পাননি তবে তিনজনকেই স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে। আয়ারল্যান্ডের বিপক্ষে খেলা আফগানিস্তানের সর্বশেষ ওয়ানডে সিরিজের দল থেকে বাদ পড়েছেন বাঁহাতি রিস্ট স্পিনার জহির খান, বাঁহাতি পেসার শাপুর জাদরান ও ফরিদ আহমেদ এবং টপ অর্ডার ব্যাটসম্যান জাভেদ আহমাদি।

দল ঘোষণার পর নির্বাচক কমিটি জানায়, গত ছয় মাসে খেলোয়াড়দের পারফরম্যান্স ও ফিটনেস বিবেচনায় নিয়ে বিশ্বকাপের স্কোয়াড নির্বাচন করা হয়েছে। আগামী ১ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে আফগানিস্তানের বিশ্বকাপ অভিযান।

আফগানিস্তানের বিশ্বকাপ দল: গুলবাদিন নাইব (অধিনায়ক), মোহাম্মদ শাহজাদ (উইকেটকিপার), নূর আলী জাদরান, হজরতউলস্নাহ জাজাই, রহমত শাহ, আসগর আফগান, হাশমতউলস্নাহ শাহিদি, নজিবউলস্নাহ জাদরান, সামিউলস্নাহ শেনওয়ারি, মোহাম্মদ নবী, রশিদ খান, দৌলত জাদরান, আফতাব আহমেদ, হামিদ হাসান, মুজিব উর রহমান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<46436 and publish = 1 order by id desc limit 3' at line 1