logo
রোববার ১৮ আগস্ট, ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২৪ এপ্রিল ২০১৯, ০০:০০  

অ্যালিসন বেকারের অনন্য রেকর্ড

ক্রীড়া ডেস্ক

বর্তমান সময়ের সবচেয়ে দামি গোলরক্ষক। স্বাভাবিকভাবেই মাঠে নামলেই অ্যালিসন বেকারের দিকে চোখ থাকে সবার। এখন পর্যন্ত লিভারপুলের এ তারকা আস্থার প্রতিদানও দিয়ে চলেছেন দারুণভাবে। এরইমধ্যে অনন্য এক অর্জন যোগ হয়েছে তার নামের পাশে। ইংলিশ প্রিমিয়ার লিগে গত দশ বছরে এক মৌসুমে সবচেয়ে বেশি ম্যাচে গোল পোষ্ট অক্ষত রাখার রেকর্ড গড়েছেন তিনি।

চলতি ইংলিশ প্রিমিয়ার লিগে ৩৫ ম্যাচের ১৯টিতেই গোল হজম করেন নি অ্যালিসন। ১৯ ম্যাচে 'ক্লিন শিট'! মাত্র ১৬ ম্যাচে তাকে পরাস্ত করতে পেরেছেন প্রতিপক্ষের ফুটবলাররা। সবমিলিয়ে তার পোস্টে প্রবেশ করেছে ২০ গোল! পরিসংখ্যানবিদরা হিসাব করে বের করেছেন-কমপক্ষে ৬৭টি সম্ভাব্য গোল আটকে দিয়েছেন তিনি। তাতে ব্রাজিলের এই গোলরক্ষক টকে গেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের ডেভিড ডি গিয়াকে। ১৮ ম্যাচে অপরাজিত থেকে গড়েন রেকর্ড। ২০০৮-০৯ মৌসুমে পর প্রিমিয়ার লিগে এতো ম্যাচে অপরাজিত থাকেননি কোন গোলরক্ষক।

\হসবচেয়ে বেশি ম্যাচ (২১) গোল হজম না করার রেকর্ড ম্যানইউর সাবেক গোল কিপার এডউইন ভ্যান ডার সারের।

৭৫ মিলিয়ন ইউরোতে গত মৌসুমেই ইতালিয়ান ক্লাব রোমা থেকে লিভারপুলে নাম লিখিয়েছিলেন অ্যালিসন। এরফলে তিনি বনে যান বিশ্বের সবচেয়ে দামী গোলরক্ষক। এরআগে ২০০০-২০০১ মৌসুমে জিয়ানলুইজি বুফন পার্মা থেকে জুভেন্টাসে যোগ দিয়েছিলেন রেকর্ড ৪৩ মিলিয়ন ইউরোতে! এ মৌসুমে তার সেই রেকর্ড ভেঙে দিয়েছিলেন অ্যালিসন। এবার এ তারকা উঠলেন নতুন আরেক এক উচ্চতায়।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে