logo
বুধবার ১৯ জুন, ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬

  ক্রীড়া প্রতিবেদক   ১৩ জুন ২০১৯, ০০:০০  

বিস্ফোরক রাসেলকে নিয়ে ভাবনায় টাইগাররা

শ্রীলংকার বিপক্ষে ব্রিস্টলের বৃষ্টি প্রত্যাশিত এক পয়েন্ট কেড়ে নেয়ায় হতাশ বাংলাদেশ দল। তবে সেই হতাশা পুষে রাখারও ফুরসত নেই। ভাবতে হচ্ছে পরের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ নিয়ে। আর সেই ভাবনায় প্রথমেই ভয়াল মূর্তি নিয়ে হাজির বিস্ফোরক ব্যাটসম্যান আন্দ্রে রাসেল। যদিও নিজেদের শক্তি আর সামর্থ্যে আছে এনে দুর্ভাবনার কিছু দেখছেন না টাইগাররা।

৯ বছরের ওয়ানডে ক্যারিয়ারে খেলেছেন মাত্র ৫৪টি ম্যাচ। ১০১৩ রানের পাশে ৬৯ উইকেট শিকার করেছেন এই ক্যারিবিয়ান পেস অল রাউন্ডার। বাংলাদেশের বিপক্ষে রেকর্ডও খুব একটা ভালো নয়। ৭ ম্যাচে ৬.২০ গড়ে ৩১ রান, পাশে ৬ উইকেট।

এই যার পারফরমেন্স, তাকে নিয়ে ভয় পাবার কিই-বা আছে? অথচ গেইল, হোপ, পুরান কিংবা হোল্ডার নন, ক্যারিবিয়ান পেস অলরাউন্ডার আন্দ্রে রাসেলকে নিয়েই ভয় টাইগারদের। চলমান বিশ্বকাপে ২ ম্যাচে ১৫ রানের পাশে ৪ উইকেট, সেই রাসেলই কি না বাংলাদেশের বিপক্ষে হয়ে উঠতে পারেন বিধ্বংসী।

মঙ্গলবার ম্যাচ পরিত্যক্ত হওয়ার পর বিরূপ আবহাওয়া আর রিজার্ভ ডে না থাকার হতাশা জানিয়ে পরের ম্যাচ নিয়ে ভাবনার কথা জানান কোচ। শ্রীলংকার মতো র?্যাংকিংয়ে বাংলাদেশ থেকে পিছিয়ে ওয়েস্ট ইন্ডিজও। তবে বিশ্বকাপে তারা এসেছে ঝড় তুলতে পারা সব ব্যাটসম্যান নিয়ে।

আন্দ্রে রাসেলকে নিয়ে নিজেদের আলাদা ভাবনার কথা আড়াল করলেন না বাংলাদেশ দলের প্রধান কোচ স্টিভ রোডস, 'আন্দ্রে রাসেল ওদের সবচেয়ে বিস্ফোরক ক্রিকেটার, ভয়ংকর এক প্রতিপক্ষ সে। এই মুহূর্তে ব্যাট হাতের সময়ের সেরা হিটারদের একজন সে। তাকে বল করা ভীষণ কঠিন। যে কারো বিপক্ষে একাই ম্যাচ কেড়ে নেয়ার সামর্থ্য আছে ওর। এ ছাড়াও বিপজ্জনক আরও অনেকে আছে ওদের দলে।'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে