শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আবারও বড় জয় ঢাকা আবাহনীর

ক্রীড়া প্রতিবেদক
  ১৬ জুন ২০১৯, ০০:০০

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের ১৭তম রাউন্ড মাঠে গড়িয়েছে শনিবার। বঙ্গবন্ধু স্টেডিয়ামে আবারো রহমতগঞ্জের বিপক্ষে বড় জয় তুলে নিয়েছে লিগের বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী। এবার তারা রহমতগঞ্জকে হারিয়েছে ৫-২ গোলের ব্যবধানে। এই দলটির বিপক্ষে প্রথম লেগেও বড় জয় ছিল তাদের। ১৬ ম্যাচে ৩৯ পয়েন্ট হলো ঢাকা আবাহনীর। তবে তাদের থেকে অনেক বেশি ব্যবধানে এগিয়ে থাকায় প্রথম স্থানেই থাকলো বসুন্ধরা কিংস। দ্বিতীয় অবস্থানে আছে আকাশী-নীলরা।

প্রথম লেগে আবাহনীর কাছে বড় ব্যবধানেই হেরেছিল রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। তাই শনিবার দ্বিতীয় দেখাটা ছিল তাদের প্রতিশোধের ম্যাচ। কিন্তু প্রতিশোধ তো নেয়াই হলো না। উল্টো বড় হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে পুরান ঢাকার দলটিকে। ম্যাচ শুরুর ৪ মিনিটে প্রথম গোলটি আদায় করে নেয় ঢাকা আবাহনী। ৪ মিনিটে ডান প্রান্ত থেকে রায়হান হাসানের দারুণ থ্রোতে বক্সে জটলার মধ্যে বল পেয়ে হেড নেন আফগান মিডফিল্ডার মাসীহ সাইঘানী। ছোট বক্সে পোস্টের বেশ কাছ থেকে বল জালে ঠেলে দেন আবাহনীর অভিজ্ঞ নাইজেরিয়ান ফরোয়ার্ড সানডে চিজোবা (১-০)। ৩৩ মিনিটে আবাহনীর দ্বিতীয় গোলটিও করেন সানডেই (২-০)। এবার বলের যোগানদাতা হাইতিয়ান ফরোয়ার্ড ফিলস ব্যালফোর্ট। এর ঠিক তিন মিনিট পরই সানডের পাসে বল পেয়ে লক্ষ্যভেদ করেন মোহাম্মদ জুয়েল রানা (৩-০)। প্রথমার্ধের শেষ মিনিটে রহমতগঞ্জের জালে আরও একবার বল পাঠান স্থানীয় ফরোয়ার্ড নাবীব নেওয়াজ জীবন (৪-০)। অন্যদিকে রহমতগঞ্জ একটি গোলও শোধ করতে পারেনি। তাই একক আধিপত্যে প্রথমার্ধে বড় ব্যবধানে এগিয়ে থেকেই বিশ্রামে যায় ঢাকা আবাহনী।

কিন্তু প্রথমার্ধে একহালী গোল হজম করা রহমতগঞ্জ দ্বিতীয়ার্ধেই বদলে যায়। ৬৫ মিনিটে আবাহনীর জালে একবার বল পাঠান কঙ্গোর ফরোয়ার্ড সিও জোনাপিও (৪-১)। ৭০ মিনিটে ফরোয়ার্ড দিদারুল আলম আরও এক গোল করলে ব্যবধান কমায় রহমতগঞ্জ (৪-২)। প্রথমার্ধের ইনজুরি টাইমে আর এক গোল করে ইতি টানে ঢাকা আবাহনী। ৯০+৩ মিনিটে আবাহনীর পঞ্চম গোলটি করেন সানডে চিজোবা (৫-২)। আর এই গোলেই জয় নিশ্চিত হয় আকাশি-নীলদের। প্রথম লেগে রহমতগঞ্জকে ৫-১ গোলের বিশাল ব্যবধানে হারিয়েছিল লিগের বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে আজকেও দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। বিকাল ৪টায় প্রথম ম্যাচে চট্টগ্রাম আবাহনী খেলবে আরামবাগ ক্রীড়া সংঘের বিপক্ষে। এরপর সন্ধ্যা ৭টায় মোহামেডান স্পোর্টিং ক্লাবের প্রতিপক্ষ শেখ রাসেল ক্রীড়া চক্র।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<53798 and publish = 1 order by id desc limit 3' at line 1