বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

অস্ট্রেলিয়ার ম্যাচের ওপর নির্ভর করছে অনেক কিছু: তকলিস

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের হয়ে খেলা হয়েছে অসংখ্য ম্যাচ। বর্তমানে খেলেন মোহামেডান স্পোর্টিং ক্লাবে। দেশের অন্যতম তরুণ এই মেধাবী স্ট্রাইকারের প্রিয় খেলার মধ্যে ফুটবলের পরই ক্রিকেট। বিশ্বকাপ ক্রিকেট নিয়মিতই উপভোগ করছেন এই ফুটবল তারকা। বাংলাদেশের ম্যাচ হলে তো কথাই নেই। নিজের দেশের সেমিতে খেলার সম্ভাবনা এখনো শেষ হয়ে যায়নি বলে মনে করেন তকলিস আহমেদ। এবারের বিশ্বকাপের আকর্ষণ অনেকটাই কমিয়ে দিয়েছে বৃষ্টি। এমনটাই অভিমত এই ফুটবলারের। দৈনিক যায়যায়দিনের প্রতিবেদক মাহবুবুর রহমানের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে তকলিস জানালেন বিশ্বকাপ নিয়ে নিজের ভাবনার কথা। যাযাদি পাঠকদের জন্য সেটি তুলে ধরা হলো-
নতুনধারা
  ২০ জুন ২০১৯, ০০:০০
তকলিস আহমেদ

যাযাদি: বিশ্বকাপ ক্রিকেট দেখা হয়? কোন দেশকে এবার সমর্থন দিচ্ছেন?

তকলিস: ক্রিকেট নিয়মিত দেখি। বাংলাদেশের খেলা দেখা হয়। আগের ম্যাচগুলোও দেখেছি। এবারের বিশ্বকাপে প্রথমেই বাংলাদেশকে সমর্থন জানাই। তারপর ভারতের খেলাটা আমার খুব ভালো লাগে। তাদের ব্যাটিং, ফিল্ডিং দেখতে ভালো লাগে। ইংল্যান্ডের খেলাও ভালো লাগে।

যাযাদি: বাংলাদেশ ক্রিকেট দলের কোন বিষয়টা আপনাকে বেশি টানে? কার খেলা ভালো লাগে?

তকলিস: বাংলাদেশের যে বিষয়টা সব থেকে ভালো লাগে- তারা যে পরিমাণ উন্নতি করেছে সেটা অবিশ্বাস্য, যে কোনো বড় দলের সঙ্গে ভালোভাবে লড়াই করার মতো একটা টিম হয়েছে বাংলাদেশের। সাকিব ভাই খুব ভালো খেলছে। উনি যে বড় মাপের ক্রিকেটার। আমার মনে হয় তাকে যতটুকু সম্মান দেয়া উচিত ঠিক ততটুকু আমরা দিতে পারছি না। সে যদি ভারত বা অস্ট্রেলিয়ার মতো কোনো দেশে জন্মগ্রহণ করত, তাহলে হয়তো আরও বেশি সম্মান পেতেন। আমাদের সবারই উচিত সাকিব ভাইকে আরও বেশি সমর্থন দেয়া।

যাযাদি: বাংলাদেশ এর মধ্যে খেলে ফেলেছে ৫টি ম্যাচ। সেমিতে সম্ভাবনা কতটা দেখছেন?

তকলিস: বাংলাদেশের এখনো সেরা চারে যাবার ফিফটি-ফিফটি সুযোগ আছে। গত ম্যাচটা আমাদের একটা প্রত্যাশা তৈরি করে ফেলেছে, যে আমরা ভালো কিছু করতে পারব। ওই ম্যাচটা যেমন খেলেছে সেই পারফরম্যান্সটা যদি টিম বাংলাদেশ ধরে রাখতে পারে আমার মনে হয় অস্ট্রেলিয়াকে বিট করা সম্ভব। আমার মনে হচ্ছে অস্ট্রেলিয়ার ম্যাচটাই আমাদের জন্য একটা ভাইটাল ম্যাচ। এই ম্যাচটার ওপরই নির্ভর করে অনেক কিছু।

যাযাদি: এবারের বিশ্বকাপে খুব বেশি বৃষ্টি হচ্ছে। যে কারণে ভেসে যাচ্ছে ম্যাচ। বাংলাদেশও এরকম একটি ম্যাচের ভুক্তভোগী। বিষয়টাকে কীভাবে দেখছেন?

তকলিস: ক্রিকেট যেহেতু বৃষ্টিতে খেলা যায় না। ফুটবল আলাদা বিষয়। বৃষ্টিতেও খেলা যায়। সেটি মাথায় রেখেই আইসিসির সূচি তৈরি করা উচিত ছিল। ম্যাচগুলো দু'তিন মাস আগে বা পড়ে আয়োজন করা উচিত ছিল বলে আমি মনে করি। বিশ্বকাপে বাংলাদেশের কথাই ধরুন। যে ম্যাচটা শ্রীলংকার সঙ্গে পরিত্যক্ত হয়েছে। এই ম্যাচটা কিন্তু বাংলাদেশের ফেভারেই থাকতে পারত বলে আমার মনে হয়। একটা টিমের সেরা চারে যাবার সুযোগ অনেক বেড়ে যেতে পারত। বৃষ্টির কারণে খেলাটা অনেক কঠিন হয়ে যাচ্ছে। আমার মনে হয় বিশ্বকাপটা আরও বেশি জমজমাট হতে পারত যদি বৃষ্টিটা না হতো। দর্শকরা অত বেশি মজা পাচ্ছে না বৃষ্টির জন্য।

যাযাদি: এবারের বিশ্বকাপে কারা মাঠ মাতাবেন?

তকলিস: আমি বলব রোহিত শর্মা ভালো করবে, বাংলাদেশের সাকিব আল হাসান, অস্ট্রেলিয়ার স্মিথ, ইংল্যান্ডের অধিনায়ক মরগান।

যাযাদি: ফুটবলার হিসেবেই সুখ্যাতি। কখনো কি ক্রিকেটের ব্যাট হাতে মাঠে নামা হয়েছে?

তকলিস: আমি অনেক ক্রিকেট খেলেছি পাড়া মহলস্নায়। একসময় ক্রিকেটই খেলতাম। ২০১০ সালে যখন ঢাকার থার্ড ডিভিশন ফুটবল খেলা শুরু তখন থেকেই ক্রিকেট খেলার চিন্তাভাবনা বাদ দিয়ে দিয়েছি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<54433 and publish = 1 order by id desc limit 3' at line 1