logo
রোববার ২১ জুলাই, ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬

  ক্রীড়া প্রতিবেদক   ২৬ জুন ২০১৯, ০০:০০  

মাহমুদউলস্নাহর চোট গুরুতর নয়

মাহমুদউলস্নাহর চোট গুরুতর নয়
মন বিষণ্ন করা এক ছবি! সাউদাম্পটনের গ্র্যান্ড হারবার হোটেলের সামনে ক্র্যাচে ভর করে হাঁটছেন মাহমুদউলস্নাহ রিয়াদ! লাগেজ হাতে সামনেই তার স্ত্রী। এই স্থিরচিত্রটা দেখেই মন খারাপ টাইগার ভক্তদের। দলের অন্যতম সেরা এই ক্রিকেটার ভারতের বিপক্ষে ম্যাচে খেলতে পারবেন তো? -সৌজন্য
আফগানিস্তানের বিপক্ষে ব্যাটিং করার সময় কাফ মাসলে চোট পান মাহমুদউলস্নাহ রিয়াদ। পরে তাকে স্ক্যান করাতে যেতে হয় হাসপাতালে। বিসিবির মিডিয়া ম্যানেজার রাবীদ ইমাম তখন জানিয়েছিলেন, স্ক্যান রিপোর্ট রাতে কিংবা মঙ্গলবার সকালে পাওয়া যাবে।

মঙ্গলবার সকালেই পাওয়া গেছে সেই রিপোর্ট। তাতে জানা গেছে ছোট চোটই পেয়েছেন মাহমুদউলস্নাহ। তবে বাংলাদেশের পরের ম্যাচের আগ পর্যন্ত তাকে পর্যবেক্ষণে রাখা হবে। তবে ভারতের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে তাকে দলে পাওয়ার আশা করছে টিম ম্যানেজমেন্ট।

বাংলাদেশ দলের ফিজিও থিহান চন্দ্রমহন বললেন, 'মাহমুদউলস্নাহ নিচু মাত্রার কাফ মাসলের ইনজুরিতে আক্রান্ত। বিশ্বকাপের পরের ম্যাচে তাকে পাওয়া যাবে কি না সেজন্য আমরা আগামী কয়েকদিন তার অগ্রগতি পর্যবেক্ষণ করব।'

সোমবার সাউদাম্পটনে আফগানদের বিপক্ষে ব্যাট করতে উইকেটে গিয়েই পেশিতে চোট পান মাহমুদউলস্নাহ। দৌড়ে প্রতিটি রান নেয়ার সময়ই খোঁড়াতে দেখা যাচ্ছিল তাকে। এভাবেই অস্বস্তি নিয়ে ব্যাটিং চালিয়ে যান তিনি। ইনিংসের গুরুত্বপূর্ণ সময়ে মুশফিকুর রহিমকে সঙ্গ দিয়ে করেন ৩৮ বলে ২৭ রান।

এরপর বাংলাদেশের বোলিংয়ের সময় মাহমুদউলস্নাহ ছিলেন মাঠের বাইরেই। টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে তখন জানানো হয়, ফিল্ডিং করার মতো শারীরিক অবস্থা তার নেই।

কাঁধে চোট থাকায় বিশ্বকাপে বোলিং করতে পারছেন না মাহমুদউলস্নাহ। সোমবার রোজ বোলে আফগানদের বিপক্ষে ব্যাটিং করতে নেমে চোট পেলেন কাফ মাসলে। পায়ে যন্ত্রণা নিয়েই ব্যাটিং করেছেন। রান নেন খুঁড়িয়ে খুঁড়িয়ে। ২৭ রানের ইনিংস খেলা এ ডানহাতি পরে আর ফিল্ডিংয়ে নামতে পারেননি।

মাহমুদউলস্নাহ ছাড়াও দলে আরও কয়েকজন ভুগছেন ইনজুরি সমস্যায়। কার্ডিফে ঊরুতে চোট পেয়েছিলেন তামিম ইকবাল। সেটা নিয়েই খেলছেন তিনি। মাশরাফি তো দীর্ঘদিন ধরে হ্যামস্ট্রিংয়ের ইনজুরি নিয়েই খেলছেন। সাইফউদ্দিন পিঠের ব্যথার কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ খেলতে পারেননি।

ভারতের বিপক্ষে ম্যাচের আগে এক সপ্তাহের মতো সময় আছে। টিম ম্যানেজমেন্টের আশা ওই ম্যাচের আগেই সবাই পুরোপুরি সুস্থ হয়ে উঠবেন। ওই মাহমুদউলস্নাহর খেলার সম্ভাবনা উজ্জ্বল।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে