logo
শনিবার, ২৩ নভেম্বর ২০১৯, ৯ অগ্রহায়ণ ১৪২৬

  ক্রীড়া ডেস্ক   ১৭ জুলাই ২০১৯, ০০:০০  

র্যাংকিংয়ে আছেন শুধুই সাকির্ব!যাংকিংয়ে আছেন শুধুই সাকিব!

র্যাংকিংয়ে আছেন শুধুই সাকির্ব!যাংকিংয়ে আছেন শুধুই সাকিব!
বিশ্বকাপ না জিতলেও ব্যক্তিগত অর্জনের ঝুলিকে সমৃদ্ধ করেছেন কেন উইলিয়ামসন। কিউই অধিনায়ক ওয়ানডের্ যাংকিংয়ে ক্যারিয়ার সেরা পয়েন্ট অর্জন করেছেন ব্যাটসম্যানদেরর্ যাংকিংয়ে। দুই ধাপ এগিয়ে রয়েছেন ষষ্ঠ স্থানে। বিশ্বকাপের পর বাংলাদেশের হয়ে শুধুমাত্র সাকিব আল হাসান শীর্ষে আছেন অলরাউন্ডারর্ যাংকিংয়ে।

বাকি ক্যাটাগরিতে স্থান পাননি বাংলাদেশের কেউ। ব্যাটসম্যানদেরর্ যাংকিংয়ে যথারীতি শীর্ষে আছেন বিরাট কোহলি। বোলারদেরর্ যাংকিংয়ে বিশ্বকাপের পর আহামরি পরিবর্তন আসেনি। শীর্ষে আছেন ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহ। আবার একধাপ এগিয়ে তিনে রয়েছেন প্রোটিয়া পেসার কাগিসো রাবাদা। বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের হয়ে ৬ ধাপ এগিয়ে সেরা দশে জায়গা করে নিয়েছেন ক্রিস ওকস। সেমিফাইনালে ২০ রানে তিনটি উইকেট আর ফাইনালে ৩৭ রানে ৩ উইকেট নিয়ে তিনি আছেন ৬ নম্বরে। নিউজিল্যান্ডের পেসার ম্যাট হ্যানরিও ৫ ধাপ এগিয়ে জায়গা করে নিয়েছেন সেরা দশে। তার অবস্থান দশম।

বিশ্বকাপে বল হাতে টুর্নামেন্ট কাঁপানো জোফরা আর্চারও এগিয়েছেন ১৩ ধাপ। ক্যারিয়ারে এই প্রথম শীর্ষ ৩০ এই জায়গা করে অবস্থান করছেন ২৯ নম্বরে। অলরাউন্ডারর্ যাংকিংয়ে ৪০৬ রেটিং নিয়ে সাকিব তো শীর্ষে আছেনই। দুইয়ে থাকা বেন স্টোকস অর্জন করেছেন ক্যারিয়ার সেরা পয়েন্ট- ৩১৯। টিমর্ যাংকিংয়ে বাংলাদেশের কোনও পরিবর্তন নেই। সাত নম্বরেই আছে তারা। আর বিশ্ব চ্যাম্পিয়ন হয়ে শীর্ষে থাকা ইংল্যান্ড ভারতের চেয়ে রেটিং পয়েন্ট বাড়িয়ে নিয়েছে।

ওয়ানডের্ যাংকিং

দল পয়েন্ট

১. ইংল্যান্ড ১২৫

২. ভারত ১২২

৩. নিউজিল্যান্ড ১১২

৪. অস্ট্রেলিয়া ১১১

৫. দক্ষিণ আফ্রিকা ১১০

৬. পাকিস্তান ৯৭

৭. বাংলাদেশ ৯০

৮. শ্রীলংকা ৭৯

৯. ওয়েস্ট ইন্ডিজ ৭৭

১০. আফগানিস্তান ৫৯
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে