শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

চেলসিকে উড়িয়ে দিল ম্যানইউ

ক্রীড়া ডেস্ক
  ১৫ আগস্ট ২০১৯, ০০:০০
ইংলিশ প্রিমিয়ার লিগে দারুণ সূচনা করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। চেলসিকে উড়িয়ে দিয়েছে তারা। বস্নুজদের বিপক্ষে লক্ষ্যভেদ করায় অভিষিক্ত ড্যানিয়েল জেমসকে ঘিরে গোল উৎসবে মেতে উঠেছে উলে গুনার সুলশারের শিষ্যরা -ওয়েবসাইট

ইংলিশ প্রিমিয়ার লিগ কী দুর্দান্তভাবেই না শুরু করল ম্যানচেস্টার ইউনাইটেড (ম্যানইউ)। মৌসুমের প্রথম বড় ম্যাচে চেলসিকে উড়িয়ে দিয়েছে উলে গুনার সুলশারের দল। ওল্ড ট্র্যাফোর্ডে রোববার রাতে আক্রমণাত্মক খেলে ৪-০ গোলের বড় জয় পেয়েছে ম্যানইউ। মার্কাসর্ যাশফোর্ড করেন জোড়া গোল। অপর দুই গোল অঁতনি মার্সিয়াল আর অভিষিক্ত ড্যানিয়েল জেমসের। রাতের আরেক ম্যাচে পিয়েরে-এমেরিক আউবামেয়াংয়ের একমাত্র গোলে প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম ম্যাচে নিউক্যাসল ইউনাইটেডকে হারিয়েছে আর্সেনাল।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের তৃতীয় মিনিটেই অবশ্য এগিয়ে যেত পারত চেলসি। তবে ২০ মিটার দূর থেকে দলের নতুন নাম্বার নাইন ট্যামি আব্রাহামের জোরালো শট পোস্টে লাগে। একটু পর ফরাসি ডিফেন্ডার কুর্ত জুমার ভুলে বল পেয়েছিলেন তার স্বদেশি মার্সিয়াল। তবে ম্যানইউয়ের এই ফরোয়ার্ডের শট ঠেকিয়ে দেন গোলরক্ষক কেপা আরিসাবালাগা। সেবার রক্ষা পেলেও জুমার ভুলেই শেষ পর্যন্ত গোল খেতে হয় চেলসির। ডি-বক্সে তিনি ফাউল করে বসেন রাশফোর্ডকে। ১৮তম মিনিটে পেনাল্টি থেকে নিজেই শট নিয়ে স্বাগতিকদের এগিয়ে নেন ইংলিশ ফরোয়ার্ড।

বিরতির খানিক আগে আবারও চেলসিকে গোলবঞ্চিত করে পোস্ট। এবার কাছ থেকে ইতালিয়ান লেফটব্যাক এমারসনের বুলেটগতির শট বাঁ পোস্টের ওপরের দিকে লাগে। তবে বিরতির পর প্রথম ১০ মিনিট চাপে থাকার পর আবার সুযোগ আসে চেলসির। এবার এমারসনের জোরালো শট ফিস্ট করে ফেরান দাভিদ দে হেয়া। চাপ ধরে রেখে মুহূর্তের মধ্যে দুই গোল করে ম্যাচ নিজেদের কব্জায় নিয়ে নেয় ম্যানইউ। পাল্টা আক্রমণ থেকে ৬৫তম মিনিটে ডান দিক থেকে নিচু ক্রসে কাছ থেকে ভলিতে বল জালে পাঠান মার্সিয়াল। দুই মিনিট পরই নিজেদের অর্ধ থেকে পল পগবার নিখুঁতভাবে বাড়ানো বল নামিয়ে কোনাকুনি শটে জালে পাঠানর্ যাশফোর্ড।

৮১তম মিনিটে চতুর্থ গোলেও বড় অবদান পগবার। পাল্টা আক্রমণে নিজেদের অর্ধে একবার মার্সিয়ালের সঙ্গে বল দেয়া-নেয়া করে এগিয়ে ফরাসি এই মিডফিল্ডার পাস দেন ডানে থাকা জেমসকে। একটু আগে মাঠে নামা ওয়েলসের এই ফরোয়ার্ডের শট এমারসনের পায়ে দিক পাল্টে জালে জড়ায়। চেলসির সাবেক তারকা ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের কোচ হিসেবে প্রিমিয়ার লিগের অভিষেকটা হয়ে ওঠে আরও বিষাদময়।

এদিকে রোববার রাতের প্রথম ম্যাচে পিয়েরে-এমেরিক আউবামেয়াংয়ের একমাত্র গোলে নিউক্যাসল ইউনাইটেডকে হারায় আর্সেনাল।

এর আগে শুক্রবার লিগের উদ্বোধনী ম্যাচে নরিচ সিটিকে ৪-১ গোলে হারায় গতবারের লিগ রানার্সআপ লিভারপুল। শনিবার ঘরের মাঠে অ্যাস্টন ভিলাকে ৩-১ গোলে হারায় টটেনহাম হটস্পার। একই দিনে ওয়েস্টহাম ইউনাইটেডের বিপক্ষে ৫-০ গোলে জয় পায় বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<62343 and publish = 1 order by id desc limit 3' at line 1