শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ভুটানকে উড়িয়ে দারুণ শুরু বাংলাদেশের

নতুনধারা
  ২৪ আগস্ট ২০১৯, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

বড় জয়ে শিরোপা ধরে রাখার মিশন শুরু করেছে সাফ অনূর্ধ্ব ১৫ ফুটবল টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশের কিশোররা। শুক্রবার ভারতের কল্যাণীতে নিজেদের প্রথম ম্যাচে ভুটানকে ৫-২ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব ১৫ জাতীয় ফুটবল দল। গত বছর ফাইনালে পাকিস্তানকে টাইব্রেকারে হারিয়ে শিরোপা জিতেছিল বাংলাদেশ। এবার সেটা ধরে রাখার লক্ষ্যে অবিচল লাল-সবুজের কিশোররা, যার দেখা মিলল প্রথম ম্যাচেই। অপরদিকে এই হারে টুর্নামেন্টে টিকে থাকাটাই বেশ কঠিন হয়ে দাঁড়িয়েছে ভুটানের জন্য। কারণ নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকার কাছে ৩-২ গোলের ব্যবধানে হেরেছে তারা।

গত বছর পাকিস্তানকে হারিয়ে দ্বিতীয় বারের মতো বয়সভিত্তিক এই সাফ টুর্নামেন্টের শিরোপা জিতেছিল লাল-সবুজরা। চলতি আসরে তাই নিজেদের শিরোপা ধরে রাখার মিশন নিয়ে ভারতে গিয়েছে বাংলাদেশ দল। আর প্রথম ম্যাচেই তারা গোলবন্যায় ভাসিয়েছে ভুটানকে। ভারতের কল্যাণী স্টেডিয়ামে শুক্রবার দুপুরে শুরু হয় বাংলাদেশের কিশোরদের ম্যাচটি। পরিসংখ্যানে এগিয়ে থাকার আত্মবিশ্বাস নিয়ে গোল পেতে মরিয়া মিরাদ-আল আমীনরা চাপ সৃষ্টি করতে থাকে ভুটান শিবিরে। ম্যাচের ১৫ মিনিটে মিরাদের দেয়া গোলে লিড নেয় বাংলাদেশ (১-০)।

তবে মাত্র দুই মিনিট পরই নিজেদের ভুলেই এক গোল রিসিভ করতে হয়েছে তাদের। ১৭ মিনিটে বাংলাদেশের গোলরক্ষকের ভুলের সুযোগকে কাজে লাগিয়ে সমতায় ফেরে ভুটান (১-১)। ২১ মিনিটে আল-আমীনের গোলে আবারও লিড নেয় চ্যাম্পিয়নরা (২-১)। কিন্তু ৩২ মিনিটে চোজাংয়ের গোলে আবারও ম্যাচে সমতা আনে ভুটান (২-২)। তবে থেমে থাকেনি বাংলাদেশের কিশোর ফুটবলাররা। প্রথমার্ধেই শুভ সরকারের গোলে আবারও চালকের আসনে বসে বাংলাদেশ দল (৩-২)। দ্বিতীয়ার্ধে কিছুটা প্রতিরোধ গড়ে তোললেও থামানো যায়নি রাজু-মিরাদদের।

আর ৮৩ মিনিটে আবারও ভুটানের জাল কাঁপান ম্যাচের শুরুতে গোল করা মিরাদ (৪-২)। ম্যাচে এটি তার দ্বিতীয় গোল। ইনজুরি টাইমে (৯০+৭ মিনিটে) ভুটানের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন রাজু (৫-২)। রেফারি শেষ বাঁশি বাজালে বড় জয়ের আনন্দ নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। ২৫ আগস্ট নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলংকার মুখোমুখি হবে লাল-সবুজের জার্সিধারীরা। ২৭ আগস্ট নেপাল এবং ২৯ আগস্ট ভারতের মুখোমুখি হবে রাকিবুলরা।

ম্যাচ শেষে বাংলাদেশের কোচ মোস্তফা আনোয়ার পারভেজ উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, 'যে কোনো দলের জন্য জয়টা মুখ্য বিষয়। ব্যবধান বড় হলে তো আরও ভালো হয়। বাংলাদেশের ছেলেরা ভালো খেলেছে। যদিও বাইরে প্রচন্ড গরম ছিল। তবে আমরা ভুটানের বিপক্ষে গোল না খেলে আরও ভালো হতো। ডিফেন্স ও গোলকিপারের ভুলের কারণে আজকের ম্যাচে গোল হজম করতে হয়েছে। আশা করছি সামনের ম্যাচে এই ভুলগুলো আর হবে না। একই সঙ্গে সমানের ম্যাচে দল আরও ভালো খেলবে।'

আগামী রোববার রাউন্ড রবিন লিগের এই টুর্নামেন্টে বাংলাদেশ পরের ম্যাচে শ্রীলংকার মুখোমুখি হবে। এরপর ২৭ ও ২৯ আগস্ট নেপাল ও ভারতের বিপক্ষে শেষ দুটি ম্যাচ খেলবে তারা। আর পয়েন্ট টেবিলের সেরা দুই দল ৩১ আগস্ট খেলবে ফাইনালে। সব ম্যাচই খেলা হবে একই ভেনু্যতে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<63687 and publish = 1 order by id desc limit 3' at line 1