logo
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২২ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০  

অস্ট্রেলিয়াকে রুখে দিল মারিয়ারা

ক্রীড়া প্রতিবেদক

এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপে অবশেষে পয়েন্ট পেয়েছে বাংলাদেশের মেয়েরা। যদিও গ্রম্নপে দুই ম্যাচ হেরে আগেই পরবর্তী রাউন্ড ও অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপের স্বপ্নটা ভেঙ্গে গেছে আঁখি-মারিয়াদের। তবে শেষ ম্যাচে নিজেদের সেরাটা দিয়ে শক্তিধর অস্ট্রেলিয়ার সঙ্গে ২-২ গোলের ড্র করেছে লাল-সবুজের মেয়েরা।

এবারের আসরে উদ্বোধনী ম্যাচে থাইল্যান্ডের কাছে ১-০ গোলে হারের পর জাপানের কাছে ৯-০ গোলে বিধ্বস্ত হয়েছিল বাংলাদেশ দল। তাই শেষ ম্যাচে তারা চেয়েছিল প্রেরণাদায়ক কিছু করতে। তা করার সম্ভাবনাও তৈরি হয়েছিল থাইল্যান্ডের চনবুরি স্টেডিয়ামে। অন্যদিকে অস্ট্রেলিয়া চেয়েছিল গোল ব্যবধান বাড়িয়ে 'এ' গ্রম্নপ চ্যাম্পিয়ন হতে। কিন্তু তাতে সফল হতে পারেনি তারা।

ম্যাচের ২১ মিনিটে তহুরা খাতুনের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। বিরতির আগে আর গোল হয়নি। ৭৭ মিনিটে গোল শোধ দেয় অস্ট্রেলিয়া। মিহোচিকের গোলে আসে সমতা।

তবে তহুরা পরের মিনিটে আবার গোলের দেখা পেলে জয়ের সম্ভাবনা জোরালো হয় বাংলাদেশের। কিন্তু ৮০ মিনিটে জইসের গোলে অস্ট্রেলিয়া দ্বিতীয়বার সমতা ফেরালে ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় বাংলাদেশকে। এই অস্ট্রেলিয়াই জাপানের সঙ্গে গোল শূন্য ড্র করে এবং স্বাগতিক থাইল্যান্ডকে ৬-১ গোলে উড়িয়ে দিয়েছিলো।

২০১৭ সালে গ্রম্নপপর্বে অস্টেলিয়াকে পেয়েছিল বাংলাদেশ দল। যেখানে তারা হেরে যায় ৩-২ গোলের ব্যবধানে। হারলেও কিন্তু ওই ম্যাচে কিছুটা সুখস্মৃতি ছিল তাদের। কারণ অস্ট্রেলিয়া প্রথমে এগিয়ে গেলেও দুই গোল করে ম্যাচের ৭৭ মিনিট পর্যন্ত লিডে ছিল ছোটন শিষ্যরা। কিন্তু শেষ পর্যন্ত আরও দুই গোল করে বাংলাদেশকে হারিয়ে দেয় অস্ট্রেলিযার মেয়েরা। তবে এবার আর সেটি করে দেখাতে পারেনি। বরং বাংলাদেশের মেয়েরাই ড্র করে গ্রম্নপ চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন ভেঙ্গে দিয়েছে তাদের।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে