বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২২ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

সাফ অনূর্ধ্ব ১৮ চ্যাম্পিয়নশিপ

বাংলাদেশের দুর্দান্ত শুরু

ক্রীড়া প্রতিবেদক

সাফ অনূর্ধ্ব ১৮ চ্যাম্পিয়নশিপে দুর্দান্ত শুরু করেছে বাংলাদেশ দল। শনিবার কাঠমান্ডুর এপিএফ স্টেডিয়ামে তারা ৩-০ গোলে বিধ্বস্ত করেছে শ্রীলংকাকে। বাংলাদেশের পরবর্তী ম্যাচ ২৫ সেপ্টেম্বর ভারতের বিপক্ষে।

'বি'গ্রম্নপের উদ্বোধনী ম্যাচে শ্রীলংকার বিপক্ষে শুরু থেকেই আধিপত্য বিস্তার করতে থাকে বাংলাদেশের যুবারা। ম্যাচের প্রথম মিনিটেই ডিফেন্ডার তানবির হোসেনের গোলে লিড নেয় লাল-সবুজরা (১-০)। এরপর লংকানরা প্রতিরোধ গড়ে তোলায় প্রথমার্ধে আর কোনো গোল পায়নি বাংলাদেশ। তবে দ্বিতীয়ার্ধে আবার স্বরূপে ফিরেন ফাহিম-তানবিররা। ম্যাচের ৭৭ মিনিটে মিডফিল্ডার ফাহিম মোরশেদ করেন দলের দ্বিতীয় গোল (২-০)। ৮৬ মিনিটে ফয়সাল আহমেদের গোলে জয় নিশ্চিত হয় বাংলাদেশের (৩-০)।

সাফ অনূর্ধ্ব ১৮ চ্যাম্পিয়নশিপের এবারের আসরে মোট আটটি দল দু'টি গ্রম্নপে বিভক্ত হয়ে অংশ নিচ্ছে। গ্রম্নপ 'এ'তে আছে নেপাল, ভুটান ও মালদ্বীপ। গ্রম্নপ 'বি'তে বাংলাদেশ, ভারত ও শ্রীলঙ্কা। গ্রম্নপের সেরা ৪ দল সেমিফাইনাল ম্যাচ খেলবে ২৭ সেপ্টেম্বর। টুর্নামেন্টের ফাইনাল ২৯ সেপ্টেম্বর। একই দিনে অনুষ্ঠিত হবে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ। সেমিতে হেরে যাওয়া দুই দল মুখোমুখি হবে ওই ম্যাচে।

ব্রাজিল দলে তিন নতুন মুখ

ক্রীড়া ডেস্ক

তিন বছর পর ব্রাজিল জাতীয় দলে ফিরেছেন ফ্লামেঙ্গোর ফরোয়ার্ড গ্যাব্রিয়েল বারবোসা। অক্টোবরে সেনেগাল ও নাইজেরিয়ার বিপক্ষে দুটি প্রীতি ম্যাচের জন্য ঘোষিত দলে আছেন তিন নতুন মুখ। প্রথমবারের মতো ডাক পাওয়া তিনজন হলেন- অ্যাথলেটিকো পারানানসের গোলরক্ষক অ্যানেরবার সান্তোস, অ্যাটলেটিকো মাদ্রিদের ফুলব্যাক রেনান লোদি ও গ্রেমির মিডফিল্ডার মাতেউস হেনরিক।

সেনেগাল ও নাইজেরিয়ার বিপক্ষে আগামী মাসে হতে যাওয়া দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচের জন্য শুক্রবার ২৩ সদস্যের দল ঘোষণা করেন ব্রাজিলের কোচ তিতে।

ব্রাজিল দল: গোলরক্ষক: এডারসন, ওয়েভারটন, সান্তোস ডিফেন্ডার: দানি আলভেজ, রেনান লোদি, অ্যালেক্স সান্দ্রো, রদ্রিগো কাইয়ো, মার্কিনহোস, থিয়াগো সিলভা, এডার মিলিতাও, দানিলো। মিডফিল্ডার: কাসেমিরো, মাতেউস হেনরিক, আর্থার, ফ্যাবিনহো, লুকাস পাকেতা, কুতিনহো ফরোয়ার্ড: রবার্তো ফিরমিনো, নেইমার, রিচার্লিসন, গ্যাব্রিয়েল জেসুস, গ্যাব্রিয়েল বারবোসা ও এভারটন।

পাকিস্তান দলে ফিরলেন রিজওয়ান

ক্রীড়া ডেস্ক

ঘরের মাঠে শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য পাকিস্তান দলে ফিরেছেন ব্যাটসম্যান ইফতিখার আহমেদ, উইকেটকিপার-ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান ও স্পিন-বোলিং অলরাউন্ডার মোহাম্মদ নওয়াজ। প্রধান নির্বাচক ও কোচ হিসেবে দায়িত্ব নেয়ার পর শনিবার প্রথম দল ঘোষণা করলেন মিসবাহ-উল-হক। করাচিতে আগামী ২৭ ও ২৯ সেপ্টেম্বর এবং ৩ অক্টোবর হবে সিরিজের তিনটি ওয়ানডে।

জুন-জুলাইয়ে হওয়া বিশ্বকাপের দল থেকে বাদ পড়েছেন মোহাম্মদ হাফিজ। পিঠের ব্যথার কারণে নেই হাসান আলি। ডেঙ্গুতে ভুগছেন শাহিন শাহ আফ্রিদি। আর বিশ্বকাপ শেষে ওয়ানডে থেকে অবসর নিয়েছেন শোয়েব মালিক। ঘরোয়া ক্রিকেটে ভালো করে দলে জায়গা করে নিয়েছেন নওয়াজও। বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই সেঞ্চুরি করা উইকেটকিপার-ব্যাটসম্যান রিজওয়ানের ফেরাটা অনুমিতই ছিল। বিশ্বকাপ দল থেকে শেষ মুহূর্তে বাদ পড়া ওপেনার আবিদ আলিও আছেন ১৬ সদস্যের দলে।

পাকিস্তান ওয়ানডে দল : সরফরাজ আহমেদ (অধিনায়ক), বাবর আজম, আবিদ আলি, আসিফ আলি, ফখর জামান, হারিস সোহেল, মোহাম্মদ হাসনাইন, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, মোহাম্মদ আমির, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার-ব্যাটসম্যান), শাদাব খান, উসমান খান শিনওয়ারি, ওয়াহাব রিয়াজ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<67869 and publish = 1 order by id desc limit 3' at line 1