শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মাহমুদুলের সেঞ্চুরিতে বাংলাদেশের যুবাদের সিরিজ জয়

হাফ সেঞ্চুরি পেয়েছেন তানজিদ ও তৌহিদ ৯৫ বলে সেঞ্চুরি পূর্ণ করেন মাহমুদুল হাসান। ৯৫ বলের ইনিংসে ছিল ১৬টি ৪ ও একটি ছক্কা। অনূর্ধ্ব-১৯ দলের হয়ে এটি তৃতীয় সেঞ্চুরি তার। অনূর্ধ্ব-১৯ দলে এনামুল হক বিজয়ের সঙ্গে যৌথভাবে ৩টি সেঞ্চুরির মালিক এখন তিনি
নতুনধারা
  ০৭ অক্টোবর ২০১৯, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

মাহমুদুল হাসান জয়ের দ্রম্নতগতির সেঞ্চুরিতে ভর করে নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে বড় ব্যবধানে জিতেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। তৃতীয় ওয়ানডেতে কিউইদের ৮ উইকেটে হারায় জুনিয়র টাইগাররা। এই জয়ের ফলে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ দুই ম্যাচ হাতে রেখেই নিজেদের করে নিল যুবারা।

৯৫ বলে সেঞ্চুরি পূর্ণ করেন মাহমুদুল হাসান। ৯৫ বলের ইনিংসে ছিল ১৬টি ৪ ও একটি ছক্কা। অনূর্ধ্ব-১৯ দলের হয়ে এটি তৃতীয় সেঞ্চুরি তার। অনূর্ধ্ব-১৯ দলে এনামুল হক বিজয়ের সঙ্গে যৌথভাবে ৩টি সেঞ্চুরির মালিক এখন তিনি।

দ্বিতীয় ওয়ানডেতে ৯৯ রানে আউট হয়ে সেঞ্চুরি বঞ্চিত হয়েছিলেন জয়। কিন্তু এদিন কোনো ভুল করেননি তিনি। জয়ের জন্য যখন দরকার ১ রান আর সেঞ্চুরির জন্য ৩ রান, তখন ছক্কা দিয়ে সেঞ্চুরি পূর্ণ করেন জয়।

ধারাবাহিকতা ধরে রাখলেন তানজিদ হাসান, তৌহিদ হৃদয়রাও। ব্যাট হাতে তাদের নৈপুণ্যের আগে নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলকে অল্প রানে আটকে ফেলতে সম্মিলিত অবদান রাখলেন বোলাররা।

লিঙ্কনের বার্ট সাটক্লিফে রোববার টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি নিউজিল্যান্ডের। তৃতীয় ওভারে ওলি হোয়াইটকে কট বিহাইন্ড করেন তানজিদ হাসান। এরপর থেকে নিয়মিত উইকেট হারিয়েছে স্বাগতিকরা। সেঞ্চুরি করে স্বাগতিকদের একাই টানেন ফার্গুস লেলম্যান। তিনে নেমে ইনিংসের শেষ পর্যন্ত ১৩৩ বলে সাত চার ও পাঁচ ছক্কায় ১১৬ রান করেন তিনি। নিউজিল্যান্ডের বাকি ব্যাটসম্যানদের কেউই বাংলাদেশের বোলারদের সামনে দাঁড়াতে পারেননি। লেলম্যান ছাড়া অপর দশ ব্যাটসম্যানের মধ্য মাত্র দুজন কুড়ির ঘর ছুঁতে পারেন। শেষ পর্যন্ত ৮ উইকেটে ২২৩ রান করে নিউজিল্যান্ড। বাংলাদেশের বোলাররা এ ম্যাচেও করেন দারুণ নিয়ন্ত্রিত বোলিং। একাদশে ঢোকা অভিষেক দাস ১০ ওভারে ২ মেডেনসহ ২ উইকেট নেন মাত্র ২৮ রানে। এছাড়া ২টি করে উইকেট নেন তানজিদ হাসান সাকিব ও হাসান মুরাদ। ১টি উইকেট শিকার করেন শরিফুল ইসলাম।

জবাব দিতে নেমে ১৩.১ ওভার হাতে রেখে মাত্র ২ উইকেট হারিয়ে ২২৯ রান তুলে জয়ের বন্দরে নোঙর করে বাংলাদেশ। ১১ রানেই প্রথম উইকেট হারায় বাংলাদেশ। মাত্র এক রান করে আউট হন আনিস সরকার। ওপেনার আনিস সরকার বিদায় নেওয়ার পর দ্বিতীয় উইকেটে ৯০ রানের জুটি গড়েন আরেক ওপেনার তানজিদ হাসান ও মাহমুদুল হাসান জয়। আগের ম্যাচের মতো এদিনও হাফসেঞ্চুরি করেন তানজিদ। খেলেন ৬৪ বলে ৬৫ রানের ইনিংস। তার ব্যাট থেকে আসে ৮ চার ও ১ ছয়। তানজিদ আউট হওয়ার পর আর কোনো উইকেট হারায়নি বাংলাদেশ। মাহমুদুলের সঙ্গে ৫১ রান করে অপরাজিত থাকেন তৌহিদ হৃদয়। ১৩ ওভার এক বল বাকি থাকতে ম্যাচ জিতে নেয় বাংলাদেশ। এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ৩-০ লিড বাংলাদেশের। সিরিজের চতুর্থ ওয়ানডে হবে আগামী ৯ অক্টোবর।

সংক্ষিপ্ত স্কোর

নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল: ৫০ ওভারে ২৪২/৬ (ভিশভাকা ১০, লেলম্যান ১১৬*, টাসকফ ২০, ম্যাকেঞ্জি ১০, অশোক ১৪, ফিল্ড ৫, ডিকসন ২৩*; তানজিদ ২/৪৬, অভিষেক ২/২৮, মুরাদ ২/৫৬)।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: ৪৬.৩ ওভারে ২৪৩/৪ (তানজিদ ৬৫, পারভেজ ১, মাহমুদুল ১০৩*, হৃদয় ৬১*; ক্লার্ক ১/৪৬ অশোক ১/৪০)।

ফল: বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৮ উইকেটে জয়ী।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<69955 and publish = 1 order by id desc limit 3' at line 1