বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
ইউরোপিয়ান ফুটবল

পিএসজি-রিয়ালের দাপুটে জয়

নতুনধারা
  ০৭ অক্টোবর ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

প্যারিস সেইট জার্মেইয়ের (পিএসজি) হয়ে চলতি মৌসুমের শুরুটা দুর্দান্ত হয়েছে নেইমারের। পিএসজির হয়ে সম্প্রতি গোলের দেখা পাচ্ছেন ব্রাজিলের এই তারকা ফরোয়ার্ড। শনিবার রাতে ফরাসি লিগ ওয়ানে মাউরো ইকার্দি, নেইমার ও পাবলো সারাবিয়ার লক্ষ্যভেদে অঁজির বিপক্ষে ৪-০ গোলের বড় জয় থমাস টুখেলের দল। আর লা লিগায় অবশেষে গোলের দেখা পেলেন ইডেন হ্যাজার্ড। বেলজিয়ামের ফরোয়ার্ডের লক্ষ্যভেদে গ্রানাডার বিপক্ষে ৪-২ গোলে জিতেছে রিয়াল। চার দিন আগে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে টটেনহাম হটস্পারের জালে গোল উৎসব করা বায়ার্ন মিউনিখ এবার দেখল মুদ্রার উল্টো পিঠ। বুন্দেসলিগায় হফেনহেমের কাছে ২-১ গোলে হেরেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

ঘরের মাঠে লিগ ওয়ানে ম্যাচের ত্রয়োদশ মিনিটে দারুণ নৈপুণ্যে দলকে এগিয়ে নেন সারাবিয়া। ৩৭তম মিনিটে পিএসজির ব্যবধান বাড়ানো গোলের উৎস নেইমার। তার রক্ষণচেরা পাস ডি-বক্সে পেয়ে কাটব্যাক করেন সারাবিয়া। প্রথম ছোঁয়ায় জোরালো শটে বল ঠিকানায় পাঠান ইকার্দি। ৫৯তম মিনিটে সারাবিয়ার জোরালো ভলি গোললাইন থেকে ফেরান এক ডিফেন্ডার। দ্বিতীয় প্রচেষ্টায় ঠিকমতো শট নিতে পারেননি তিনি, ছোট ডি-বক্সের মুখে বল পেয়ে জালে ঠেলে দেন জুলাইয়ে এভারটন থেকে আসা সেনেগালের মিডফিল্ডার গেয়ি। আর নির্ধারিত সময়ের একেবারে শেষ মিনিটে স্কোরলাইনে নাম লেখান নেইমার। এই জয়ে ৯ ম্যাচ থেকে ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি।

এদিকে শনিবার লা লিগার ম্যাচে সান্তিয়াগো বার্নাবু্যতে গ্রানাডাকে স্বাগত জানায় রিয়াল। চেনা মাঠে ম্যাচের দ্বিতীয় মিনিটে গ্যারেথ বেলের ক্রস থেকে রিয়ালকে এগিয়ে দেন করিম বেনজেমা। শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলতে থাকা জিদানের শিষ্যরা দ্বিতীয় গোলের দেখা পায় প্রথমার্ধের যোগ করা সময়ে। এ সময় ফেদেরিকো ভালভার্দের পাস থেকে রিয়ালের হয়ে প্রথম গোলের খাতা খোলেন ইডেন হ্যাজার্ড। এরপর বদলি হিসেবে নেমে ৬১ মিনিটে দলকে আরেকবার এগিয়ে দেন লুকা মদ্রিচ।

নিজেদের আঙ্গিনায় ৩-০ গোলে এগিয়ে যাওয়ার পর স্বাগতিকদের কিছুটা বেকায়দায় ফেলতে চেয়েছিল গ্রানাডা। ম্যাচের ৬৯ মিনিটে ডারউইন মাচিসের পেনাল্টি কিক থেকে একটি গোলের শোধ দেয় সফরকারীরা। এরপর ৭৭ মিনিটে ব্যবধানটা ৩-২ করে ডমিঙ্গোস দুয়ার্তে গ্রানাডাকে লড়াইয়ে ফেরান। তবে শেষ দিকে সমতায় ফেরার পরিবর্তে যোগ করা সময়ে আরও এক গোল হজম করে ম্যাচ থেকে ছিঁটকে যায় গ্রানাডা। রিয়ালের হয়ে শেষ গোলটি পান হামেস রদ্রিগেজ। এই জয়ে ৮ ম্যাচ থেকে ১৮ পয়েন্ট নিয়ে সবার ওপরে রিয়াল। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে গ্রানাডার অবস্থান দ্বিতীয় স্থানে।

এদিকে বুন্দেসলিগার ম্যাচে আলিয়াঞ্জ অ্যারেনায় গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের শুরুতে সার্গিসের গোলে এগিয়ে যায় হফেনহেম। ৫৪তম মিনিটে বাঁ পায়ের কোণাকুণি শটে গোলরক্ষক মানুয়েল নু্যয়ারকে পরাস্ত করেন আর্মেনিয়ান এই ফরোয়ার্ড। তবে ৭৩তম মিনিটে রবের্ত লেভানডোভস্কির হেডে সমতায় ফেরে বায়ার্ন মিউনিখ। এবারের লিগে পোলিশ ফরোয়ার্ডের এটি একাদশ গোল। কিন্তু ম্যাচের ৭৯তম মিনিটে গোছানো আক্রমণে দ্বিতীয় গোলে হোফেনহেমের জয় নিশ্চিত করেন সার্গিস। সাত ম্যাচ থেকে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে বায়ার্ন। আর সমান ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে ১১তম স্থানে রয়েছে হোফেনহেম।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<69957 and publish = 1 order by id desc limit 3' at line 1