শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

লিভারপুলের নাটকীয় জয়

নতুনধারা
  ০৭ অক্টোবর ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

মৌসুমের শুরু থেকেই উড়তে থাকা লিভারপুল শনিবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে পয়েন্ট হারাতে বসেছিল। তবে ম্যাচের একেবারে শেষ মুহূর্তে একটি ফাউল পাল্টে দেয় তাদের ভাগ্য। পেনাল্টি গোলে জয়ের ধারা অব্যাহত রাখল গতবারের রানার্সআপরা। লেস্টার সিটিকে ২-১ গোলে হারিয়েছে লিভারপুল। অপরদিকে সময়টা খুব একটা ভালো যাচ্ছে না টটেনহাম হটস্পারের। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের কাছে ৭-২ গোলে বিধ্বস্ত হওয়ার পর প্রিমিয়ার লিগেও সঙ্গী হয়েছে বাজে একটি হার। ব্রাইটনের কাছে ৩-০ গোলে হেরেছে স্পাররা।

আনফিল্ডের চিরচেনা দর্শকদের সামনে ম্যাচের ৪০ মিনিটে লিভারপুলকে এগিয়ে দেন সাদিও মানে। জেমস মিলনারের পাস থেকে লেস্টারের জালে বল জড়িয়ে দেন সেনেগালিজ ফরোয়ার্ড। বিরতি থেকে ফিরে গোল শোধে মরিয়া হয়ে লড়াই করতে থাকে লেস্টার। সফলতাও পেয়ে যায় তারা। ৮০ মিনিটে পেরেজের পাস থেকে ব্যবধানটা ১-১ করেন জেমস ম্যাডিসন। সমতায় শেষ হতে যাওয়া ম্যাচটিতে নাটকীয়ভাবে লিভারপুলকে জয় এনে দেন মিলনার।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে পেনাল্টি পায় ইয়ুর্গেন ক্লপের দল। স্পট কিক থেকে গোল করতে ভুল করেননি মিলনার। এই জয়ে ৮ ম্যাচ শেষে শতভাগ সাফল্য ধরে রেখে ২৪ পয়েন্ট নিয়ে সবার ওপরে লিভারপুল। এক ম্যাচ কম খেলে তাদের চেয়ে ৮ পয়েন্ট পেছনে চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি (১৬)।

এদিকে চ্যাম্পিয়ন্স লিগে হারের পর থেকেই টটেনহামের কোচ মাওরিসিও পচেত্তিনোর ওপর চাপটা বাড়ছে ধীরে ধীরে। ৫ দিনের মাথায় প্রিমিয়ার লিগে আরও একটি হারের পর তার ভবিষ্যৎই এখন পড়ে গেছে শঙ্কায়। কারণ এই বছরে ৪০ ম্যাচে হার দেখতে হলো ১৮টি ম্যাচে। তার ওপর অধিনায়ক ও গোলকিপার উগো লরি এই ম্যাচের ৮ মিনিটে ইনজুরিতে মাঠে ছাড়লে টটেনহাম হয়ে পড়ে আরও অরক্ষিত। ম্যাচটায় তাই আধিপত্য বিস্তার করেছে ব্রাইটন। ৩ মিনিটে নিয়েল মাওপেইয়ের গোলে তাদের এগিয়ে যাওয়া শুরু। ৩২ ও ৬৫ মিনিটে জোড়া গোল করেন অ্যারন ক্যানোলি।

উগো লরির চোট অবশ্য গুরুতরই। নেওয়া হয়েছে হাসপাতালে। বিস্তারিত জানাতে তাই অপেক্ষায় থাকতে হচ্ছে ক্লাবটিকে। ব্রাইটনের জন্য এই জয়টা বরং স্বস্তির। কারণ লিগে শেষ ১৭ ম্যাচে এটি তাদের দ্বিতীয় জয়! ৮ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে আটে আছে টটেনহাম। সমান ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে ১৩ নম্বরে ব্রাইটন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<69959 and publish = 1 order by id desc limit 3' at line 1