logo
সোমবার ১৪ অক্টোবর, ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬

  ক্রীড়া ডেস্ক   ১০ অক্টোবর ২০১৯, ০০:০০  

ফুটবলকে বিদায় শোয়েনস্টেইগারের

ফুটবলকে বিদায় শোয়েনস্টেইগারের
বাস্টিয়ান শোয়েনস্টেইগার
ক্লাব ফুটবলে সম্ভাব্য সব শিরোপাই জেতা হয়েছে তার। একজন ফুটবলারের জীবনে সবচেয়ে আকাঙ্ক্ষিত বিশ্বকাপ ট্রফিটাও ছোঁয়া হয়েছে। প্রাপ্তি ও অর্জনে তৃপ্তির ঢেঁকুর তুলে পেশাদারি ফুটবল থেকে এবার বিদায়ের ঘোষণা দিলেন বাস্টিয়ান শোয়েনস্টেইগার। চলতি মৌসুম শেষে ফুটবল ক্যারিয়ারের ইতি টেনে দেবেন ৩৫ বছর বয়সি এই জার্মানের অ্যাটাকিং মিডফিল্ডার।

ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়ার পর শোয়েনস্টেইগার পাড়ি জমিয়েছিলেন মেজর লিগ সকারে। যুক্তরাষ্ট্রের ফুটবল প্রতিযোগিতায় শিকাগো ফায়ারের জার্সিতে পেশাদারি ক্যারিয়ারের ইতি টানছেন তিনি। মেজর লিগ সকারের এবারের মৌসুম শেষে বুট তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছেন জার্মানের এই মিডফিল্ডার। মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে দিয়েছেন অবসরের ঘোষণা।

শৈশবের ক্লাব বায়ার্ন মিউনিখে সাফল্যের বৃষ্টি ঝরিয়ে ২০১৫ সালে যোগ দিয়েছিলেন তিনি ম্যানইউয়ে। ইংলিশ প্রিমিয়ার লিগে ব্যর্থতার দুই মৌসুম কাটিয়ে ২০১৭ সালে নাম লেখান শিকাগোয়। মেজর লিগ সকারেই হতে যাচ্ছে শোয়েনস্টেইগারের ফুটবল ক্যারিয়ারের শেষ মৌসুম। ম্যানইউয়ের খারাপ সময়ে যোগ দিয়েছিলেন তিনি ওল্ড ট্র্যাফোর্ডে। যদিও ইংলিশ ?ক্লাবটিকে পথে ফেরানোর মিশনে কিছুই করতে পারেনি শোয়েনস্টেইগার। তবে বায়ার্নের কিংবদন্তি হিসেবে ফুটবলে তার নাম থেকে যাবে যুগ যুগান্তর। বাভারিয়ানদের যুব দল পেরিয়ে মূল দলে সুযোগ পেয়ে এই মিডফিল্ডার খেলেছেন ৫০০'র বেশি প্রতিযোগিতামূলক ম্যাচ। আট বুন্দেসলিগার সঙ্গে আছে চ্যাম্পিয়নস লিগের দারুণ সব সাফল্য।

দারুণ সব স্মৃতি সঙ্গী করে ফুটবল থেকে বিদায় নিচ্ছেন ৩৫ বছর বয়সি এই মিডফিল্ডার। মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যমে শোয়েনস্টেইগার দিয়েছেন অবসরের ঘোষণা, প্রিয় ভক্ত, সময়টা চলে এসেছে, এই মৌসুম শেষে আমি আমার ফুটবল ক্যারিয়ার শেষ করছি। ধন্যবাদ জানাতে চাই আমার দল বায়ার্ন মিউনিখ, ম্যানচেস্টার ইউনাইটেড, শিকাগো ফায়ার ও জার্মান জাতীয় দলকে। তোমাদের জন্যই এই অবিশ্বাস্য সময়টা সম্ভব হয়েছে। একই সঙ্গে আমার স্ত্রী আনা ইভানোভিচ ও পরিবারকে ধন্যবাদ জানাচ্ছি তাদের সমর্থনের জন্য।'

পেশাদারি ক্যারিয়ারের ইতি টানলেও ফুটবলের সঙ্গে থাকতে চান শোয়েন্টস্টেইগার।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে