শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৪ অক্টোবর ২০১৯, ০০:০০

ফাইনালের মহড়া সারল বাংলাদেশ-ভারত

ক্রীড়া প্রতিবেদক

সাফ অনূর্ধ্ব-১৫ নারী চ্যাম্পিয়নশিপে গ্রম্নপপর্বে নিজেদের শেষ ম্যাচে ১-১ গোলের ড্র দিয়ে ফাইনালের মহড়া সেরেছে টুর্নামেন্টের আগের দুই আসরের চ্যাম্পিয়ন বাংলাদেশ ও ভারত। এক ম্যাচ আগেই সাফ অনূর্ধ্ব-১৫'র ফাইনাল নিশ্চিত হয়ে গেছে বাংলাদেশ-ভারতের। আগামী মঙ্গলবার শিরোপার মঞ্চে লড়াই। রোববার সেটারই পোশাকি মহড়ায় নামার সুযোগ পেয়েছিল দুদলের কিশোরীরা।

চার দল অংশ নেয়ায় রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে হচ্ছে এবারের সাফ। নেপালকে ১-৪ ও ভুটানের বিপক্ষে ১-১০ গোলের বড় ব্যবধানে হারিয়ে গ্রম্নপ চ্যাম্পিয়ন হয়েছে ভারত। আর ভুটানকে ২-০ ও নেপালকে ২-১ গোলে হারিয়ে গোল-পার্থক্যে রানার্সআপ হয়েছে বাংলাদেশ।

আসরের সবশেষ দুই চ্যাম্পিয়নের খেলা শুরু থেকেই ছিল জমজমাট। একে অপরের দিকে চোখে চোখ রেখেই খেলেছে দুদলের কিশোরীরা। ম্যাচের দুই গোলই হয়েছে প্রথমার্ধের ২৫ ও ২৬ মিনিটে।

ভুটানের চাংলিমিথাং স্টেডিয়ামে ২৫ মিনিটে এগিয়ে যায় ভারত। বাংলাদেশের রক্ষণের ভুলে গোলরক্ষক রুপনা চাকমাকে ফাঁকি দিয়ে গোল আদায় করে নেন বাক্সলা।

সমতা ফেরাতে একদমই সময় নেয়নি বাংলাদেশ। গোল খাওয়ার পরের মিনিটেই মাঝমাঠ থেকে সতীর্থের হেডে পাওয়া বলে ডি-বক্সের বাইরে থেকে ভলি করে ভারত গোলরক্ষকের মাথার উপর দিয়ে সমতাসূচক গোল আদায় করেন রানী।

রোনালদোর নামে স্টেডিয়াম!

ক্রীড়া ডেস্ক

একের পর এক রেকর্ড গড়েই চলেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। শনিবারই তো এ ফরোয়ার্ড ইউরো বাছাইপর্বে লুক্সেমবার্গের বিপক্ষে গোল করে ক্লাব ও জাতীয় দল মিলিয়ে মোট ৬৯৯ গোল করার কীর্তি নিজের করে নিয়েছেন। ৭০০ গোলের অনন্য মাইলফলক থেকে এখন তিনি দূরে মাত্র একটি গোলের। সেটা হলেই তিনি সঙ্গী হবেন পেলে, জার্ড মুলার, ফেরেঙ্ক পুসকাস ও রোমারিওর।

৭০০ গোলের অনন্য রেকর্ড থেকে যখন রোনালদো একটু দূরে তখনই জানা গেল পর্তুগালের স্পোর্টিং লিসবন তাদের স্টেডিয়ামের নাম রাখবে রোনালদোর নামে।

আসলে রোনালদোর সঙ্গে স্পোর্টিং লিসবনের সম্পর্ক বেশ পুরনো। এ দলটার হয়েই তো পেশাদার ক্যারিয়ারের শুরুটা করেছিলেন সিআর সেভেন। তখন অবশ্য অন্য স্টেডিয়ামে খেলত দলটি। কিছুদিন পরেই উদ্বোধন হয় স্পোর্টিংয়ের বর্তমান স্টেডিয়াম এস্তাদিও হোসে আলভালাদের। ২০০২ সালে বিশ্বখ্যাত ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে প্রীতিম্যাচ খেলে স্টেডিয়ামটার উদ্বোধন করেছিল স্পোর্টিং। সে ম্যাচে সিআর সেভেন এতটাই দুর্দান্ত খেলেছিলেন যে, প্রথমার্ধের বিরতির সময়েই জন ও'শেয়া আর রায়ান গিগস ইউনাইটেডের কোচ স্যার অ্যালেক্স ফার্গুসনের কাছে বায়না ধরেন, যেভাবেই হোক যত তাড়াতাড়ি সম্ভব রোনালদোকে নিতে হবে।

ঐ ম্যাচের পর থেকেই রোনালদোর মাঠের ঔজ্জ্বল্য দিন দিন বেড়েছে। ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ মাতিয়ে তিনি এখন জুভেন্টাসে। ক্লাব ক্যারিয়ারে আর একটা গোল করলেই হয়ে যাবে সাতশ গোল।

ম্যানসিটি ছাড়তে পারেন গার্দিওলা!

ক্রীড়া ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগের শেষ দুটি মৌসুমে ম্যানচেস্টার সিটির হয়ে দারুণ কাটিয়েছেন পেপ গার্দিওলা। টানা দুইবারই জিতেছেন ইংলিশ লিগ। এরমধ্যে শেষ মৌসুমে তো গড়েছেন অনন্য রেকর্ড। ইপিএলের ইতিহাসে প্রথম দল হিসেবে পেয়েছেন ১০০ পয়েন্ট। কিন্তু চলতি মৌসুমটা সে অর্থে ভালো যাচ্ছে না। আর গার্দিওলাও যেন কিছুটা আগ্রহ হারিয়ে ফেলেছেন। তাই চুক্তি শেষ হওয়ার আগেই ক্লাব ছেড়ে যেতে পারেন বলে জানিয়েছেন ইংলিশ গণমাধ্যম দ্য মিরর।

চলতি মৌসুমে মুদ্রার উল্টো দিক দেখতে শুরু করেছেন গার্দিওলা। ঘরের মাঠে কয়েকদিন আগে দুর্বল উলভারহাম্পটনের কাছে ০-২ গোলে হেরে যায় তারা। তার সিটি ক্যারিয়ারে প্রথমবার ঘরের মাঠে কোনো গোল করতে পারেনি দলটি। প্রতিদ্বন্দ্বী লিভারপুল থেকে এখনই ৮ পয়েন্ট পিছিয়ে রয়েছে তার দল। তাই ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন স্প্যানিশ এই কোচ।

উলভারহাম্পটনের বিপক্ষে হারের পর তাই নানা প্রশ্নই উঠে আসছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<71060 and publish = 1 order by id desc limit 3' at line 1