logo
মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২২ অক্টোবর ২০১৯, ০০:০০  

ভারতে যাওয়া হচ্ছে না সাইফউদ্দিনের!

ক্রীড়া প্রতিবেদক

সাইফউদ্দিনকে নিয়ে সংশয় ছিল আগে থেকেই। তবুও এ পেস-অলরাউন্ডারকে ভারত সফরের টি২০ দলে রেখেছিলেন নির্বাচকরা। কিন্তু ক্যাম্প শুরুর আগেই এলো দুঃসংবাদ, কোমরের পুরনো চোটের কারণে ছিটকে যাচ্ছেন এ তরুণ। সোমবার প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানালেন, সাইফউদ্দিনের চোট নিয়ে ফিজিও রিপোর্ট আনুষ্ঠানিকভাবে হাতে এলেই হয়ে যাবে সিদ্ধান্ত। মৌখিকভাবে নির্বাচকরা যা জানতে পেরেছেন, তাতে খেলার অবস্থায় নেই সাইফউদ্দিন।

সাইফউদ্দিনের পিঠের চোট বেশ পুরনো। এই চোট সঙ্গে করেই ক্রিকেট চালিয়ে যাচ্ছেন তিনি। গেল জুন-জুলাইতে ইংল্যান্ড বিশ্বকাপ চলাকালে ব্যথানাশক ওষুধ খেয়ে মাঠে নেমেছিলেন তিনি। এরপর শ্রীলংকা সফরের ওয়ানডে দলে অন্তর্ভুক্ত হলেও শেষ মুহূর্তে ছিটকে যান চোটের মাত্রা বাড়ায়। সুস্থ বোধ করায় দেশের মাটিতে জিম্বাবুয়ে ও আফগানিস্তানকে নিয়ে আয়োজিত সবশেষ ত্রিদেশীয় টি২০ সিরিজের দলে ফেরেন তিনি, দেখান দারুণ পারফরম্যান্স। কিন্তু নতুন করে আবার তার চোটের অবনতি হয়েছে। তার পিঠের স্ক্যান রিপোর্ট মোটেও আশাপ্রদ নয়। ফলে ভারত সফরে তার যাওয়ার সম্ভাবনা বেশ ক্ষীণ, এমনটাই জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

সাইফউদ্দিন শেষ পর্যন্ত ছিটকে গেলে তার জায়গায় কোনো বদলি খেলোয়াড়ের নাম এদিনই ঘোষণা করবেন না নির্বাচকরা। আগামী ২৫ অক্টোবর প্রধান কোচ রাসেল ডমিঙ্গো বাংলাদেশে ফিরলে তার মতামত অনুসারে পরবর্তী সিদ্ধান্ত নেবেন তারা। অর্থাৎ কোচ বদলি খেলোয়াড় না চাইলে ১৪ জনের দল নিয়েই ভারতে টি২০ সিরিজ খেলতে যাবে বাংলাদেশ।

গেল ১৭ অক্টোবর ভারতের মাটিতে তিন ম্যাচের টি২০ সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী ৩ নভেম্বর দিলিস্নতে শুরু হবে দুদলের টি২০ সিরিজ। ৭ নভেম্বর সিরিজের দ্বিতীয় ম্যাচ রাজকোটে। ১০ নভেম্বরের শেষ ম্যাচের ভেনু্য নাগপুর। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে রাতে।

ভারত সফরের টি২০ দল

সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল খান, লিটন কুমার দাস, সৌম্য সরকার, নাঈম শেখ, মুশফিকুর রহিম, মাহমুদউলস্নাহ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, আমিনুল ইসলাম বিপস্নব, আরাফাত সানি, মোহাম্মদ সাইফউদ্দিন, আল-আমিন হোসেন, মুস্তাফিজুর রহমান ও শফিউল ইসলাম।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে