logo
বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২২ অক্টোবর ২০১৯, ০০:০০  

ম্যানইউয়ে থামল লিভারপুল

ম্যানইউয়ে থামল লিভারপুল
ইংলিশ প্রিমিয়ার লিগে রোববার লিভারপুলের বিপক্ষে ম্যানইউয়ের হয়ে প্রথম গোল করেন মার্কাসর্ যাশফোর্ড -ওয়েবসাইট
ক্রীড়া ডেস্ক

একদল উড়ছে, আরেকদল যেন জিততে ভুলেই গেছে। তাদের মুখোমুখি লড়াইয়ে অবশ্য এই সব হিসাব-নিকাশ খুব একটা থাকে না। থাকল না এবারও। রোববার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে অবশেষে থামলো লিভারপুলের জয়যাত্রা। টানা ৮ ম্যাচ জয়ের পর প্রতিপক্ষের মাঠে হারের শঙ্কায় পড়েছিল অলরেডরা। শেষ পর্যন্ত ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে ১-১ গোলের স্বস্তির ড্র নিয়ে মাঠ ছেড়েছে ইয়ুর্গেন ক্লপের দল। আর এতে করে প্রিমিয়ার লিগে ম্যানসিটির সঙ্গে টানা ১৮ জয়ের রেকর্ডে ভাগ বসাতে পারল না লিভারপুল।

ঘরের মাঠখ্যাত ওল্ড ট্রাফোর্ডে লিভারপুলের বিপক্ষে লিগে টানা ৬ ম্যাচ অজেয় থাকল ম্যানচেস্টার ইউনাইটেড। ১৯৯১ সালের ফেব্রম্নয়ারি থেকে ২০০০ সালের মার্চের (টানা ১০ ম্যাচ) পর অলরেডদের বিপক্ষে ঘরের মাঠে এটাই তাদের সবচেয়ে বেশি সময় ধরে অজেয় থাকার রেকর্ড। যদিও ৯ ম্যাচ থেকে ২৫ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। সমান খেলে ৬ পয়েন্ট পেছনে থেকে দ্বিতীয় স্থানে ম্যানসিটি (১৯)। ম্যানইউ ১০ পয়েন্ট নিয়ে একধাপ ওপরে উঠে ১৩তম স্থানে।

ওল্ড ট্রাফোর্ডে ৮ ম্যাচে শতভাগ সাফল্য ধরে রেখে ম্যানইউর মুখোমুখি হয়েছিল লিভারপুল। সব ধরনের প্রতিযোগিতায় ৫ ম্যাচ ধরে জয়হীন থাকা দলের বিপক্ষে তারাই ছিল ফেভারিট। গোলপোস্টের নিচে এদিন তারা পেয়েছিল আলিসনকে, যদিও দলে ছিলেন না মোহাম্মদ সালাহ। সাদিও মানে ও রবার্তো ফিরমিনোর সঙ্গে শীর্ষ দলটির আক্রমণভাগে যুক্ত হন ডিভোক ওরিগি। আর রক্ষণে ভার্জিল ফন ডাইকের সঙ্গে যোগ দেন জোয়েল মাতিপ। দুটি পরিবর্তন আসে ম্যানইউর একাদশে। অসুস্থতা কাটিয়ে ফেরেন অ্যারন বান-বিসাকা ও ভিক্তর লিন্ডেলফ।

দুই দলের মধ্যে পরিষ্কার সুযোগ শুরুতে কেউ পায়নি। তবে লিভারপুলের চেয়ে ম্যানইউ ছিল বেশ আগ্রাসী। ২৬ মিনিটে মার্কাসর্ যাশফোর্ডের শট আলিসনকে পরাস্ত করতে পারেনি। দুই মিনিট পর বান-বিসাকার বিপজ্জনক শট পেরেইরার পায়ে যাওয়ার আগেই বিপদমুক্ত করেন ফন ডাইক। ৩৪ মিনিটে ফিরমিনোর শট ডেভিড ডি গেয়া ফিরিয়ে দিয়ে হতাশ করে লিভারপুলকে। দুই মিনিট পর দুর্দান্ত এক গোলে ম্যানইউ এগিয়ে যায়। জেমস দ্রম্নত দৌড়ে বক্সের মধ্যে ক্রস দেন, চমৎকার এই ক্রস থেকে লক্ষ্যভেদ করেনর্ যাশফোর্ড।

বিরতিতে যাওয়ার ঠিক আগে লিভারপুল সমতা ফেরানোর উচ্ছ্বাস করে। কিন্তু ম্যানইউ ভিএআরের জোর আবেদন জানায়। রেফারি তাতে সাড়া দেন এবং রিপেস্নতে দেখেন বল জালে ঠেলার আগে সাদিও মানের হাতে লেগেছিল। বাতিল হয় লিভারপুলের গোলটি। তারপরও দ্বিতীয়ার্ধে লিভারপুল সমতা ফেরাতে মরিয়া হয়ে ওঠে। ৭১ মিনিটে জর্ডান হেন্ডারসনের বদলি নামা অ্যাডাম লালানা বদলে দেন স্কোর। ৮৫ মিনিটে অ্যান্ডি রবার্টসনের দারুণ ক্রসে গোলমুখের সামনে অরক্ষিত থাকা লালানা সমতা আনেন ম্যাচে। আড়াই বছরের মধ্যে দলের হয়ে এটাই তার প্রথম গোল!
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে