শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

চেলসির আজ আয়াক্স পরীক্ষা

নতুনধারা
  ২৩ অক্টোবর ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে দারুণ ছুটে চলছে আয়াক্স আর চেলসি। চেপে বসেছে জয়রথে। সবশেষ ৫ ম্যাচে কোনো দলই পায়নি হারের লজ্জা, পেয়েছে দাপুটে জয়। তবে আজ যখন তারা মুখোমুখি চ্যাম্পিয়ন্স লিগের মঞ্চে, তখন ফেভারিটের পালস্না হেলে আয়াক্সের দিকেই! প্রথম কারণ, ডাচ জায়ান্টদের মাঠে নামবে 'চোটাক্রান্ত' চেলসি; দ্বিতীয়টি 'মঞ্চ'। কেননা, ইউরোপের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে শুরুতেই চাপে ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের শিষ্যরা।

আর 'এইচ' গ্রম্নপে ২ ম্যাচে একটি করে জয়-হারে ৩ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে অবস্থান চেলসির। অপরদিকে টানা দুই জয়ে শীর্ষে আয়াক্স। অথচ গত আসরে চমক দেখানো ডাচ দলটি যখন মৌসুম শেষে হারিয়েছে তারকাদের, তখন ধরেই নেওয়া হয় এবার হয়তো পুরানো সেই ছন্দে দেখা যাবে না তাদের। কিন্ত তা ভুল প্রমাণ করেছে এরিক টেন হ্যাগের শিষ্যরা। ভ্যালেন্সিয়া আর লিলেকে উড়িয়ে দিয়েছে ৩-০ গোলে।

এমন ক্ষুধার্ত আর দুর্দান্ত আয়াক্সের মুখোমুখি হওয়ার আগে চোটের আঘাতে দিশেহারা চেলসি। ইনজুরির কারণে রুবেন লুফটাস-চিক দলের বাইরে লম্বা সময় ধরে। এখনো ফিটনেস ফিরে পাননি টনি রুডিগের। সবশেষ নিউক্যাসেলের বিপক্ষে লিগে জয়ের ম্যাচে ছন্দে থাকা ক্রিশ্চিয়ান পুলিসিচকেও আজ শুরু থেকে পাওয়া নিয়ে শঙ্কায় ল্যাম্পার্ড। একই ম্যাচে চোটে পড়ে চেলসির বিপদ আরও বাড়িয়েছেন রস বার্কলে।

আর চোটের শেষ নয় এখানেও। খেলতে না পারার শঙ্কা সমেত দলের সঙ্গে হল্যান্ডের ফ্লাইটে উঠবেন চোটাক্রান্ত এন'গোলো কন্তে এবং ইমেরসন পালমিয়েরি। খেলোয়াড়দের ইনজুরি মিছিল দেখে বোঝাই যাচ্ছে, আয়াক্স বধের ছক কষার আগে একাদশ সাজাতেই দুশ্চিন্তার সাগরে হাবুডুবু খেতে হবে ল্যাম্পার্ডকে। তাইতো বস্নুজদের ইংলিশ স্ট্রাইকার ট্যামি আব্রাহাম অকপটে জানালেন, কঠিন পরীক্ষাই অপেক্ষা করছে তারুণ্যনির্ভর চেলসির জন্য।

স্বাগতিক আয়াক্সকে আব্রাহামের সমীহ করলেন এভাবে, 'আমরা জানি, এটা আমাদের জন্য অনেক বড় ম্যাচ। আয়াক্স আমাদের মতোই, অনেক তরুণ খেলোয়াড় আছে, যারা বল দখলে রাখে এবং ভালো ফুটবল খেলে। বল হারানোর পর তারা দ্রম্নত তা ফিরে পেতে পছন্দ করে। সহজ কিছু হতে যাচ্ছে না। তবে দল এবং নিজের ওপর আমার বিশ্বাস আছে। আশা করি এখানে ভালো ফলাফল পাব আমরা।'

এদিকে আজ ফুটবলের আগুন ঝরবে ইন্টার মিলানের মাঠেও। 'এফ' গ্রম্নপের ম্যাচে তাদের প্রতিপক্ষ যে বরুসিয়া ডর্টমুন্ড। 'জি' গ্রম্নপে হবে সমানে সমান লড়াই, স্বাগতিক বেনফিকা আতিথেয়তা দেবে অলিম্পিক লিওকে এবং লিপজিগের মাঠে নামবে জেনিত। একই দিনে অপর ম্যাচগুলোতে জায়ান্টদের সামনে দুর্বল দলগুলো। নিজেদের মাঠে লিভারপুলের মুখোমুখি হবে হেঙ্ক, স্বাগতিক লিলের অগ্নিপরীক্ষা ভ্যালেন্সিয়ার বিপক্ষে। অন্যদিকে ঘরের মাঠে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনাকে মোকাবিলা করতে হবে স্স্নাভিয়া প্রাগের এবং শালজবুর্গের মুখোমুখি হবে নাপোলি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<72348 and publish = 1 order by id desc limit 3' at line 1