logo
  • Mon, 22 Oct, 2018

  ক্রীড়া ডেস্ক   ১০ আগস্ট ২০১৮, ০০:০০  

আজ শুরু ইংলিশ প্রিমিয়ার লিগ

লেস্টারের জন্য প্রস্তুত ম্যানইউ

প্রাক-মৌসুম প্রস্তুতি ম্যাচগুলোতে প্রত্যাশিত পারফমর্ করতে পারেনি। বিশ্বকাপে অংশ নেয়া বেশ কয়েকজন খেলোয়াড় যোগ দেননি শিবিরে, তার ওপর একাধিক খেলোয়াড়ের ইনজুরি সমস্যা; নতুন মৌসুমের শুরুতে কিছুটা নড়বড়ে অবস্থা ম্যানচেস্টার ইউনাইটেডের। দলীয় কোচ হোসে মরিনহো অবশ্য খুব বেশি বিচলিত নন। জানিয়ে দিলেন, লেস্টার সিটির বিপক্ষে ম্যাচের জন্য প্রস্তুত তার শিষ্যরা।

ম্যানইউ-লেস্টার ম্যাচ দিয়েই আজ শুরু হচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগের নতুন মৌসুম। তিন মাস (মে’তে) আগে শেষ হওয়া গত লিগে নগরপ্রতিদ্ব›দ্বী ম্যানচেস্টার সিটির থেকে ১৯ পয়েন্ট পিছিয়ে থেকে রানাসর্আপ হয়েছিল ম্যানইউ। এবার আর রানাসর্আপ নয়, সেরা হওয়ার লক্ষ্য ঐতিহ্যবাহী ক্লাবটির। দুই মৌসুম আগে চমক দেখিয়ে চ্যাম্পিয়ন হওয়া লেস্টারের গত মৌসুমটা ভালো কাটেনি, এবার সেই হতাশা ভুলতে চায় ফক্সেসরা।

অবশ্য চাওয়াটা পূণর্ করা কঠিনই হবে লেস্টারের জন্য। মাঝ মাঠের প্রাণভোমরা রিয়াজ মাহরেজকে যে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যানসিটির কাছে বিক্রি করে দিয়েছে তারা। এখন স্ট্রাইকার জেমি ভাদির্ই মূল ভরসা তাদের। অন্যদিকে ম্যানইউ শিবিরে তারকা খেলোয়াড়ের ছড়াছড়ি। মাঝ মাঠে শক্তি বাড়াতে মরিনহো এবার শিবিরে ভিড়িয়েছেন ব্রাজিলিয়ান তারকা ফ্রেডকে। ম্যানইউর জাসিের্ত আজ ইংলিশ প্রিমিয়ার লিগে অভিষেকটা হয়ে যাবে তার।

মরিনহো অবশ্য নিভার্র নন। গোলরক্ষক সাজির্ও রোমেরো, অ্যান্তেনিও ভ্যালেন্সিয়া, মাকাসর্ রোহোদের ইনজুরি ভাবাচ্ছে তাকে। নতুন করে ইনজুরির তালিকায় যুক্ত হয়েছে আন্ডার হেরেরা আর নেমাঞ্জা মাতিচের নাম। তাছাড়া বিশ্বকাপ মাতানো পল পগবা, অ্যাশলে ইয়ং, জেসে লিনগাডর্, রোমেলু লুকাকু, মারুয়ান ফেলাইনিরা ছুটি কাটিয়ে অনেকটা পড়ে যোগ দিয়েছেন ম্যানইউ শিবিরে। বায়ানর্ মিউনিখের বিপক্ষে প্রাক মৌসুম প্রস্তুতি ম্যাচে খেলতে না পারা অ্যান্থনি মাশির্য়ালও আজ লেস্টারের বিপক্ষে অনিশ্চিত।

এতেও খুব একটা সমস্যা দেখছেন না মরিনহো। বিশ্বকাপে জাতীয় দলের হয়ে দায়িত্ব পালন করা খেলোয়াড়রা দেরিতে হলেও যোগ দিয়েছেন অনুশীলনে, ম্যানইউ বসকে স্বস্তি দিচ্ছে সেটা। তিনি বলেছেন, ‘তারা সোমবার ফিরেছে। সোমবার, মঙ্গলবার, বুধবার এবং আজ অনুশীলন করেছে। সুতরাং এটা ভাবতেই পারেন, তারা প্রকৃতভাবে তৈরি নয়। তবে আমাদের দরকার।’ লেস্টারের বিপক্ষে আজকের ম্যাচটিকে গুরুত্বপুনর্ আখ্যা দিয়ে মরিনহো আরও বলেছেন, ‘এটা একটা গুরুত্বপূণর্ ম্যাচ। যেহেতু খেলাটাই আগে, তাই আমরা তৈরি।’

সব প্রতিবন্ধকতা পেরিয়ে ধীরে ধীরে গুছিয়ে নিয়ে এবারের মৌসুমে ভালো কিছু করে দেখানোর আশা মরিনহোর। স্বঘোষিত ‘স্পেশাল ওয়ান’ এই কোচ গত মৌসুমে দ্বিতীয় হওয়াটাকেও ছোট করে দেখতে নারাজ। বরং তিনি তো রানাসর্আপ হওয়াটাকে তার কোচিং ক্যারিয়ারের সেরা অজর্ন বলে মনে করছেন, ‘আমি আটটি চ্যাম্পিয়নশিপ এবং তিনটি প্রিমিয়ার লিগ জিতেছি। এরপরও আমি মনে করি, অনুভব করি এবং বলতে চাই- গত মৌসুমে দ্বিতীয় হওয়াটা এই খেলায় আমার বড় অজর্নগুলোর একটি।’

এবার যদি ম্যানইউর হয়ে ইংলিশ প্রিমিয়ার লিগ জিতে যান মরিনহো, সেই সাফল্যকে এই পতুির্গজ কোথায় স্থান দেবেন, সেটা বুঝে নিতে অসুবিধা হওয়ার কথা নয় কারও।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

উপরে