logo
  • Tue, 23 Oct, 2018

  ক্রীড়া প্রতিবেদক   ১০ আগস্ট ২০১৮, ০০:০০  

গোল্ডকাপের সঙ্গে কে স্পোটর্স

বঙ্গবন্ধু গোল্ড কাপের পঞ্চম আসর শুরু হতে যাচ্ছে আগামী ১ অক্টোবর। ইতোমধ্যে চ‚ড়ান্ত হয়েছে তিন বিদেশি দল। দিন দশেকের মধ্যে চ‚ড়ান্ত হবে বাকি দুই দলও। ৬ দলকে নিয়ে হবে এবারের আসর। এবার আসরটির সঙ্গে সম্পৃক্ত হয়েছে কে স্পোটর্স। এক কোটি টাকায় টুনাের্মন্টের স্বত্ব কিনে নিয়েছে সংস্থাটি। বৃহস্পতিবার চুক্তিও আনুষ্ঠানিকতাও সম্পন্ন হয়ে গেছে।

চুক্তিস্বাক্ষর অনুষ্ঠানে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন বলেছেন, ‘জাতির জনকের নামে টুনাের্মন্ট আয়োজন করাটা অত্যন্ত গৌরবের ব্যাপার। আমরাও গবির্ত। আজকাল পৃথিবীর আর কোথাও এ ধরনের আন্তজাির্তক টুনাের্মন্ট হয় না। কারণ ফুটবলটা অনেক বেশি পেশাদার হয়ে গেছে। ফিফা এবং এএফসির নিয়মিত লিগ, টুনাের্মন্টের কারণে কিংস কাপ, নেহেরু কাপ, আগা খান গোল্ডকাপসহ অনেক টুনাের্মন্টই বন্ধ হয়ে গেছে।’

সালাউদ্দিন আরও বলেছেন, ‘কোনো দেশের সঙ্গে কোনো দেশের ফুটবল সূচি মেলে না। টুনাের্মন্টগুলো বন্ধ হয়ে যাওয়ার এটাও একটা কারণ। এশিয়ার পঁাচটা ফুটবল জোন আছে। এই পঁাচটা জোন থেকে পঁাচটা দেশ নিয়েই আমরা বঙ্গবন্ধু গোল্ডকাপ আয়োজন করতে যাচ্ছি আগামী ১-১২ অক্টোবরের মধ্যে। তিনটি দল ইতোমধ্যেই চূড়ান্ত করে ফেলেছি। বাকি দুটি দল চুড়ান্ত করতে আরও সাত থেকে দশ দিন লাগতে পারে। বঙ্গবন্ধু গোল্ড কাপ আয়োজনে আমাদের পাটর্নার হচ্ছে কে স্পোটর্স।’

কে স্পোটের্সর সঙ্গে আপাতত এক বছরের চুক্তি হলেও পরবতীের্ত দু’পক্ষ চাইলে সমঝোতার ভিত্তিতে চুক্তির মেয়াদ বাড়াতে পারবে। টুনাের্মন্ট চলাকালে ইংরেজি ও বাংলা উভয় ভাষাতেই খেলা সম্প্রচার করা হবে। দু’টি চ্যানেলে খেলা সম্প্রচার করা হবে। খুব শিঘ্রই চ্যানেলগুলো ম্যানেজ করা হবে। টুনাের্মন্টের স্বত্ত¡র মতো ব্রডকাস্টিং স্বত্বও থাকবে কে স্পোটের্সর।

দুটি ভেন্যুতে খেলা হবে। ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম এবং সিলেটের সিলেট জেলা স্টেডিয়াম। গ্রæপ পবের্ও খেলাগুলো সব সিলেটেই হবে। আর নকআউট পবর্ থেকে ফাইনাল পযর্ন্ত বাকি খেলাগুলো হবে ঢাকায়।অংশগ্রহণকারী দলগুলোর মধ্যে পূণার্ঙ্গ জাতীয় দল যেমন থাকবে, তেমনি অনূধ্বর্-২৩ জাতীয় দলও থাকবে। বাফু চাইছে সব দলই যেন সিনিয়র জাতীয় দল হয়। তবে সেটা না হলে দ্বিতীয় পছন্দ যুব দল।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে