logo
বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬

  ক্রীড়া প্রতিবেদক   ২৯ অক্টোবর ২০১৯, ০০:০০  

রেকর্ড রান করেও সালমাদের হার

আগের ম্যাচে লড়াই করেছিলেন রুমানা আহমেদ। সোমবার করলেন সানজিদা ইসলাম। রুমানার মতো সানজিদার লড়াইও বিফলে গেল। তাতে এক ম্যাচ হাতে রেখেই বাংলাদেশের বিপক্ষে তিন টি২০র সিরিজ জিতে নিল পাকিস্তান নারী দল। সিরিজের প্রথম ম্যাচে ১৪ রানে হেরেছিল সালমা খাতুনের দল।

জাভারিয়া খান আর বিসমাহ মারুফের ফিফটিতে বিশাল সংগ্রহ পায় পাকিস্তান। রান তাড়ায় জিততে হলে গড়তে হতো রেকর্ড। টি২০তে নিজেদের আগের সংগ্রহকেও ছাপিয়ে গেল বাংলাদেশের মেয়েরা। তবু পৌঁছাতে পারল না লক্ষ্যে।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে পাকিস্তানের কাছে দ্বিতীয় টি২০তে ১৫ রানে হেরেছে সালমা খাতুনের দল। পাকিস্তানের করা ১৬৭ রানের জবাবে ১৫২ পর্যন্ত যেতে পারে বাংলাদেশ। এতে টানা দুই ম্যাচ জিতে তিন ম্যাচের টি২০ সিরিজও নিজেদের করে নিয়েছে পাকিস্তান।

মেয়েদের টি২০তে ১৬৭ রানের বেশি তাড়া করে জেতার ঘটনা আর তিনটি। রান তাড়ায় তাই কাজটা ছিল এমনিতেই কঠিন। নেমেই তা হয়ে যায় কঠিনতর। ২৫ রানের মধ্যেই আয়েশা রহমান, শামিমা সুলতানা আর রুমানা আহমেদকে হারায় বাংলাদেশ।

এরপর দলের হাল ধরেন সানজিদা ইসলাম আর নিগার সুলতানা। দারুণ ব্যাট করে সানজিদা জাগাচ্ছিলেন দুরূহ আশা। কিন্তু ৩২ বলে ৮ চারে ৪৫ করে তিনি ফেরার পর ভাঙে ৫৭ রানের জুটি।

নিগার ফেরেন ২১ বলে ২১ করে। অধিনায়ক সালমা খাতুন মাত্র ২ বল টিকলেও ফারজানা হক খেলছিলেন আগ্রাসী মেজাজে। ১৯ বলে ৩০ রান করে তিনি ফেরার পর লতা মন্ডল আর জাহানারা আলমও চালিয়েছেন চেষ্টা। তবে ততক্ষণে লক্ষ্যটা চলে গেছে নাগালের বেশ বাইরে। এর আগে পাকিস্তানকে ব্যাট করতে দিয়ে বোলিংয়ে চাপ রাখতে পারেনি বাংলাদেশের মেয়েরা। জাভারিয়ার ৪৪ বলে ৫২ আর বিসমাহর ৫০ বলে ৭০ রানের ইনিংসে পাহাড়ে চড়ে পাকিস্তানিরা। যা ডিঙানোর সামর্থ্য ছিল না বাংলাদেশের মেয়েদের।

পাকিস্তান সিরিজ জিতে যাওয়ায় তিন নম্বর ম্যাচ হয়ে দাঁড়াল শুধুই নিয়মরক্ষার।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে