বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
টি২০ সিরিজ

পাকিস্তানকে পাত্তাই দিল না অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক
  ০৯ নভেম্বর ২০১৯, ০০:০০

আক্ষরিক অর্থেই টি২০তে শুক্রবার পাকিস্তানকে উড়িয়ে দিয়েছে অস্ট্রেলিয়া। না ব্যাটিং, না বোলিং। স্বাগতিকদের সামনে দাঁড়াতেই পারেনি সফরকারীরা। বিপরীতে বোলিংয়ে দুর্দান্ত পারফরম্যান্সের পর অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নারের ঝড়ে ১০ উইকেটে জিতেছে অস্ট্রেলিয়া। তাতে সিরিজও জিতে নিয়েছে স্বাগতিকরা।

পার্থে সিরিজের তৃতীয় ও শেষ টি২০তে অস্ট্রেলিয়ার বোলাররা ভয়ংকররূপে হাজির হয়েছিলেন পাকিস্তানের সামনে। স্বাগতিক পেসারদের তোপে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে মাত্র ১০৬ রান করতে পারে সফরকারীরা। সহজ এই লক্ষ্য কোনো উইকেট না হারিয়ে ৪৯ বল আগে ?টপকে যায় অস্ট্রেলিয়া। এই জয়ে তিন ম্যাচের সিরিজ ২-০তে জিতে নিয়েছে স্বাগতিকরা। প্রথম টি২০ ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিল।

কেন রিচার্ডসন (৩/১৮), শন অ্যাবট (২/১৪) ও মিচেল স্টার্কের (২/২৯) তোপে দুই অঙ্কের ঘরে যেতে পেরেছেন কেবল পাকিস্তানের দুই ব্যাটসম্যান- ইফতিখার আহমেদ (৪৫) ও ইমাম-উল-হক (১৪)। টস হেরে ব্যাটিংয়ে নামা পাকিস্তান অধিনায়ক বাবর আজম (৬) শুরুতেই ফেরেন প্যাভিলিয়নে। তার ব্যর্থতার পথে হেঁটে দলকে বিপদে ছেড়ে আসেন মোহাম্মদ রিজওয়ান (০), হারিস সোহেল (৮), খুশদিল শাহ (৮) ও ইমাদ ওয়াসিম (৬)।

১০৭ রানের লক্ষ্যে কোনো অসুবিধাই হয়নি অস্ট্রেলিয়ার। ফিঞ্চ-ওয়ার্নার ঝড়ে পেয়েছে ১০ উইকেটের বড় জয়। ঝড়ো ব্যাটিংয়ে হাফসেঞ্চুরি পূরণ করে ৫২ রানে অপরাজিত থাকেন ফিঞ্চ। অজি অধিনায়ক তার ৩৬ বলের ইনিংসটি সাজান ৪ বাউন্ডারি ও ৩ ছক্কায়। জয় নিশ্চিত হয়ে যাওয়ায় হাফসেঞ্চুরি করা হয়নি ওয়ার্নারের। এই ওপেনার ৩৫ বলে ৪ বাউন্ডারি ও ২ ছক্কায় খেলেন হার না মানা ৪৮ রানের ইনিংস। ম্যাচসেরা হয়েছেন অস্ট্রেলিয়ান পেসার শন অ্যাবট। আর এই ম্যাচে ব্যাটিংয়ের সুযোগ না পেলেও সিরিজসেরার পুরস্কার উঠেছে স্টিভেন স্মিথের হাতে।

সংক্ষিপ্ত স্কোর

পাকিস্তান: ২০ ওভারে ১০৬/৮ (ইমাম ১৪, বাবর ৬, হারিস ৮, ইফতিখার ৪৫, খুশদিল ৮, ইমাদ ৬, শাদাব ১, আমির ৯*, হাসনাইন ৪*; স্টার্ক ২/২৯, অ্যাবট ২/১৪, রিচার্ডসন ৩/১৮, অ্যাগার ১/২৫)

অস্ট্রেলিয়া: ১১.৫ ওভারে ১০৯/০ (ওয়ার্নার ৪৮*, ফিঞ্চ ৫২*; আমির ০/২৫, মুসা ০/৩৯, ইমাদ ০/১২)

ফল: অস্ট্রেলিয়া ১০ উইকেটে জয়ী

সিরিজ: তিন ম্যাচের সিরিজে অস্ট্রেলিয়া ২-০ ব্যবধানে জয়ী

ম্যাচসেরা: শন অ্যাবট

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<74828 and publish = 1 order by id desc limit 3' at line 1