মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

রুবেলের ৭ উইকেট, নাসিরের সেঞ্চুরি

নতুনধারা
  ১২ নভেম্বর ২০১৯, ০০:০০
বল হাতে রুবেল হোসেন

ক্রীড়া প্রতিবেদক

জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) নিজের জাত চেনালেন পেসার রুবেল হোসেন। টেস্ট দলে জায়গা হারানো রুবেল হোসেন জাতীয় লিগের পঞ্চম রাউন্ডে ৭ উইকেট শিকার করে ছন্দে ফেরার ইঙ্গিত দিয়েছেন। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে রাজশাহীর ব্যাটসম্যানদের নাকানিচুবানি খাইয়েছেন খুলনার এ পেসার। প্রথম স্তরের পঞ্চম রাউন্ডের ম্যাচে তৃতীয় দিনে রুবেলের বিধ্বংসী বোলিংয়ে খুলনা বিভাগের বিপক্ষে দাঁড়াতেই পারেনি রাজশাহী বিভাগ। দিনশেষে প্রথম ইনিংসে রাজশাহীর চেয়ে তিন রানে এগিয়ে আছে খুলনা। তৃতীয় দিন শেষে প্রথম ইনিংসে খুলনার সংগ্রহ ৪ উইকেটে ১৫৪ রান।

তিন ফিফটির পর সেঞ্চুরির দেখা পেলেন নাসির হোসেন। জাতীয় লিগে বগুড়ায় ঢাকা বিভাগের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে রংপুরের এ ব্যাটসম্যান অপরাজিত আছেন ১০৪ রানে। জাতীয় লিগের পঞ্চম রাউন্ডে তৃতীয় দিনশেষে ৫ উইকেট হারিয়ে ২০০ রান তুলেছে রংপুর বিভাগ। দলটির লিড এখন ২১২ রানের।

রুবেলের তান্ডবে সোমবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রথম ইনিংসে ১৫১ রানে অলআউট হয় রাজশাহী। মিজানুর ৪৩ ও সানজামুল ৪৮ রান করেন। শেষ ৯ উইকেট হারিয়েছে তারা ৮৯ রানে। ১৭.৪ ওভারে ৫১ রানে রুবেল নেন ৭ উইকেট। নিজের সেরা তো বটেই, চলতি জাতীয় লিগেরও সেরা তার বোলিং ফিগারটি। প্রথম শ্রেণির ক্রিকেটে রুবেলের সেরা বোলিং ছিল ২২ রানে ৫ উইকেট। জাতীয় লিগের প্রথম চার ম্যাচে রুবেল নিতে পেরেছিলেন মাত্র ৬ উইকেট। সোমবার এক ইনিংসেই ছাড়িয়ে গেলেন সেটিকে।

ঘূর্ণিঝড় 'বুলবুল'-এর প্রভাবে শনিবার প্রথম দিনের খেলা মাঠে গড়ায়নি। রোববার দ্বিতীয় দিনে মাত্র ১২ ওভারের খেলা হয়েছে। কোনো উইকেট না হারিয়ে ৩৬ রানে দিনশেষ করা রাজশাহী রুবেল ঝড়ে এলোমেলো হয়ে পড়ে তৃতীয় দিন সকালেই। টাইগার পেসার একে একে সাজঘরে ফেরান অভিষেক মিত্র (৯), মিজানুর রহমান (৪৩), মুক্তার আলী (১০), সাব্বির রহমান, সানজামুল ইসলাম (৪৮), ফরহাদ রেজা (৪) ও সুজন হাওলারকে (০)।

মিরপুরে রোদ-মেঘের লুকোচুরির মাঝে উইকেট থেকে বাড়তি সুবিধা পেয়েছেন বোলাররা। রুবেলের বিধ্বংসী হয়ে ওঠার দিনে আব্দুর রাজ্জাক দুটি ও জিয়াউর রহমান নিয়েছেন একটি করে উইকেট।

রাজশাহীর ১৫১ রানের জবাবে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে অমিত মজুমদার ও তুষার ইমরানের অর্ধ-শতকে দিনশেষে খুলনার সংগ্রহ ৪ উইকেটে ১৫৪ রান। অমিত ৫৯ ও তুষার ৫৮ রান করে আউট হন। রাজশাহীর মোহর শেখ ও মুক্তার আলী ২টি করে উইকেট নেন।

বগুড়ায় ড্রয়ের দিকে যাওয়া প্রথম স্তরের ম্যাচটিতে প্রথম ইনিংসে রংপুর করে ২৩৪। নাসির করেন ৭০। জবাবে ২২২ রানে গুটিয়ে যায় ঢাকা। তাতে ১২ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করা রংপুর ১১৩ রানে হারায় ৫ উইকেট। নাসির ও অধিনায়ক নাঈম ইসলামের অবিচ্ছিন্ন জুটি তাদের রেখেছে চালকের আসনে। জুটিতে দুজনে তুলেছেন ৮৭ রান। নাঈম অপরাজিত আছেন ২৬ রানে। নাসির সেঞ্চুরি পূর্ণ করেন ২০০ বল খেলে। শেষ পর্যন্ত ২০৫ বলে ১১ চারে সাজান হার না মানা ইনিংসটি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<75112 and publish = 1 order by id desc limit 3' at line 1