logo
সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১৩ নভেম্বর ২০১৯, ০০:০০  

সংবাদ সংক্ষপে

অসুস্থ মায়ের পাশে মোসাদ্দেক

ক্রীড়া প্রতিবেদক

টি২০ সিরিজ শেষ করে টাইগাররা এখন টেস্ট সিরিজের প্রস্তুতি নিয়ে ব্যস্ত। লাল বলের লড়াইয়ের জন্য বাংলাদেশের প্রস্তুতিতে থাকার কথা ছিল মোসাদ্দেক হোসেনেরও। কিন্তু ভারত সফরের মাঝ পথে দেশে ফিরেছেন এ মিডল-অর্ডার ব্যাটসম্যান।

শুরুতে শুধু জানা গিয়েছিল, পারিবারিক কারণে ভারত থেকে দেশে ফিরছেন। কিন্তু এবার জানা গেল তার দেশে ফেরার আসল কারণটা। অসুস্থ মায়ের পাশে থাকতেই দেশে ফিরেছেন মোসাদ্দেক।

মোসাদ্দেকের মায়ের যকৃৎ ঠিকমতো কাজ করছে না। জরুরি ভিত্তিতে অস্ত্রোপচার করাতে হবে। সেজন্যই জাতীয় দল ছেড়ে পরিবারের প্রিয়জনদের কাছে ছুটে এসেছেন এ টাইগার ক্রিকেটার।

মোসাদ্দেকের ঘরে ফেরার খবরে কৌতূহল দেখা দেয় সবার মাঝে। ঠিক কী কারণে ফিরলেন তিনি? উত্তরটা জানার জন্য সবাই যেন উসখুস করছিলেন। অবশেষে মোসাদ্দেক নিজেই সবার কৌতূহল মিটিয়েছেন ফেসবুকে পোস্ট দিয়ে।

অসুস্থ মায়ের ছবি দিয়ে সবার কাছে দোয়া চেয়ে মোসাদ্দেক নিজের অফিসিয়াল ফেসবুক পেজে লেখেন, 'আশা করি, সবাই বুঝতে পারবেন কেন আমি ভারত থেকে দেশে ফিরেছি। আমার মায়ের যকৃৎ ঠিকমতো কাজ করছে না। জরুরি ভিত্তিতে অস্ত্রোপচার করা প্রয়োজন। দয়া করে সবাই আমার মায়ের জন্য দোয়া করবেন। ক্রিকেট এবং বাংলাদেশ দল সবসময় আমার জীবনের অবিচ্ছেদ্য অংশ। শুভাকাঙ্ক্ষীদের প্রতি ভালোবাসা রইল।'

মায়ের অস্ত্রোপচার শেষে মোসাদ্দেক দলের সঙ্গে ঠিক কবে যোগ দিবেন তা জানা যায়নি।

ম্যাচ ফিক্সিং ঠেকাতে শ্রীলংকায় কঠোর আইন

ক্রীড়া ডেস্ক

ক্রিকেট মাঠের দুর্নীতি নিশ্চিহ্ন করতে সোমবার শ্রীলংকা সরকার নতুন আইন পাস করেছে। এমনিতেই শ্রীলংকার ক্রীড়াঙ্গনে বাজি নিষিদ্ধ ছিল, এখন দেশের বাইরেও কোনো শ্রীলংকান ম্যাচ গড়াপেটার সঙ্গে জড়িত থাকতে পারবেন না। কেউ এই আইন ?ভাঙলে পড়তে হবে কঠোর শাস্তির মুখে।

গত কয়েক বছর ধরে শ্রীলংকার ক্রিকেট বারবার শিরোনামে এসেছে ম্যাচ ফিক্সিংয়ে। যার মধ্যে গত বছর ইংল্যান্ডের বিপক্ষে দ্বীপ দেশটির টেস্ট ম্যাচের আগেও ফিক্সিংয়ের অভিযোগ উঠেছিল। ম্যাচ গড়াপেটার এই পরিস্থিতি সামাল দিতে নতুন আইন পাস করেছে দেশটির সরকার। সোমবার সংসদে পাস করা হয় নতুন এই আইন।

শ্রীলংকার ক্রীড়ামন্ত্রী হারিন ফার্নান্ডো বলেছেন, 'এই আইন রুখতে অনেকেই চেষ্টা চালিয়েছে। শেষ পর্যন্ত এটা পাস হওয়ায় আমি খুশি।' এতদিন শ্রীলংকার মাটিতে হওয়া ম্যাচে বাজি নিষিদ্ধ ছিল, নতুন আইনে এখন থেকে বিদেশের মাটিতেও হওয়া ম্যাচে কোনো শ্রীলংকান জুয়ার সঙ্গে জড়িত থাকতে পারবেন না। কেউ এই আইন ভাঙলে সর্বোচ্চ ১০ বছরের জেলের শাস্তির সঙ্গে সর্বোচ্চ ১০ কোটি রুপি জরিমানা গুনতে হবে।

জাতীয় দলে ফেরার ইঙ্গিত ব্রাভোর

ক্রীড়া ডেস্ক

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সাবেক কমিটির কড়া সমালোচনা করতেন ডোয়াইন ব্রাভো। সেই বোর্ডের অদ্ভুত নীতির কারণেই জাতীয় দলে দীর্ঘদিন ধরে ব্রাত্য হয়েছিলেন ক্যারিবীয় অলরাউন্ডার। হতাশায় গত বছরের অক্টোবরে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিয়েছেন। নতুন বোর্ড আসার পর অবসর ভেঙে ফেরার ইঙ্গিত দিলেন ব্রাভো।

আফগানিস্তানকে সোমবার হোয়াইটওয়াশ করেছে ওয়েস্ট ইন্ডিজ। আধিপত্য বিস্তার করে সিরিজ জেতায় পুরো দলকে অভিনন্দন জানিয়েছেন তিনি। ত্রিনিদাদ গার্ডিয়ানকে দেওয়া সাক্ষাৎকারে ব্রাভো বলেছেন, 'পুরো দলকে অভিনন্দন জানাই। ৫ বছর হলো আমরা কোনো ওয়ানডে সিরিজ জিতিনি। ছেলেরা সেটাই করে দেখাল। আমি এখন সাবেক ওয়েস্ট ইন্ডিয়ান ক্রিকেটার তবে দ্রম্নতই অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরব।'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে