logo
শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২০ নভেম্বর ২০১৯, ০০:০০  

ঘরোয়া ফুটবলের দলবদল

ফুটবলারদের পদচারণায় মুখরিত বাফুফে

মঙ্গলবার বাফুফেতে এসে ফুটবলারদের রেজিস্ট্রেশন করেছে বসুন্ধরা কিংস, মোহামেডান স্পোর্টিং, শেখ রাসেল ও পুলিশ ফুটবল ক্লাব

ফুটবলারদের পদচারণায় মুখরিত বাফুফে
এবারের মৌসুমেও তারকাসমৃদ্ধ দল গড়েছে প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। মঙ্গলবার আনুষ্ঠানিকতা সারার পর এভাবেই ক্যামেরাবন্দি হয়েছেন রবিউল-ইয়াসিনরা -বাফুফে
ক্রীড়া প্রতিবেদক

ঘরোয়া ফুটবলের দলবদল শেষ হতে যাচ্ছে আজ। হাতে পর্যাপ্ত সময় পেলেও শেষ দিকে এসেই দলবদলের আনুষ্ঠানিকতা সারার হিড়িক পড়েছে। আজ শেষ হয়ে যাচ্ছে দলবদলের সময়। মঙ্গলবার বাফুফেতে এসে ফুটবলারদের রেজিস্ট্রেশন করেছে বসুন্ধরা কিংস, মোহামেডান স্পোর্টিং, শেখ রাসেল ও পুলিশ ফুটবল ক্লাব।

দলবদলে একদিকে ছিল প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের তারকাসমৃদ্ধ দলটির চমকের অপেক্ষা। অন্যদিকে ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাবের জাঁকজমকপূর্ণ দলবদল। ফুটবলে গত কয় আসর ধরে ঝিমিয়ে পড়া মোহামেডান এবার দলবদল করেছে ক্লাবটির নবজাগরণের উদ্দেশ্যে। তারা যে এবার এক উৎসবমুখর পরিবেশে দলবদল করবে সেটি আগেই জানা ছিল। মঙ্গলবার যেন প্রত্যাশার থেকে একটু বেশিই উপহার দিল ক্লাবটি। ক্লাব প্যাভিলিয়ন থেকে ক্লাবের সাবেক ফুটবলার, সংগঠক আর সমর্থকদের নিয়ে ব্যান্ডপার্টি আর ঘোড়ার গাড়িতে মতিঝিল পাড়া সরগরম করে দিয়েছে ক্লাবটি। মোহামেডানের এই নবজাগরণে খুশি ক্লাবের সমর্থকরা। দুপুর সাড়ে তিনটার দিকে ৫টা ঘোড়ার গাড়ি আর প্রায় হাজার খানেক সমর্থক নিয়ে ক্লাব প্রাঙ্গণ থেকে শুরু হয় বর্ণাঢ্যর্ যালির। শোভাযাত্রার আগে ছিল মোহামেডান ক্রিকেট একাডেমির ছোট ছোট বাচ্চারা। বিশাল ব্যান্ডপার্টির সঙ্গে যোগ দিয়েছে মোহামেডানের ৪টি সংগঠনও। দীর্ঘদিন পর আবারো একসঙ্গে ৬০-৭০ দশকের ফুটবলাররা।

মোহামেডানের এই নবজাগরণের মূল উদ্যোক্তা ক্লাবটির সাবেক পরিচালক ও বর্তমান সদস্য মোজাম্মেল বাবু। তার উদ্যোগেই বাদল রায়, রেজানুর রহমান সোহাগ একত্র হয়ে এই অনুষ্ঠান আয়োজন করেন। জহুরুল হক, বশির আহমেদ, জাকারিয়া পিন্টু, গাফ্‌ফার, বাদল রায়, রুম্মন বিন ওয়ালী, জসিম উদ্দিন জোসি, কায়সার হামিদ, হকি তারকা জিমি, প্রিন্স, বাপ্পীসহ আরো অনেক সাবেক তারকা খেলোয়াড়দের নিয়েই হয় বিরাট শোভাযাত্রা। কেউবা কলারযুক্ত ৭০ দশকের সাদা-কালো টি শার্ট, কেউ পড়েছেন হলুদ-কালো টি শার্ট। মোজাম্মেল বাবু, 'আপনারা জানেন দীর্ঘদিন পর মোহামেডানে প্রাণ ফিরে এসেছে। আজ মোহামেডানের জাগরণের দিন। মোহামেডান-আবাহনী ছাড়া দেশের খেলাধুলা নিষ্ক্রিয়। আমি মনে করি এবার মোহামেডানের সঙ্গে সঙ্গে সব ঐতিহ্যবাহী দলগুলো জেগে উঠবে। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই, তিনি দেশের ঐতিহ্যবাহী ক্লাবগুলোকে কলুষমুক্ত করার যে উদ্যোগ নিয়েছেন তার জন্যই এখন ঐতিহ্যবাহী ক্লাবগুলো তাদের হারানো ঐতিহ্য ফিরে পেতে চেষ্টা করে যাচ্ছে।'

বসুন্ধরার বড় চমক ফিনল্যান্ড জাতীয় যুবদলের হয়ে খেলা ফুটবলার তারিক কাজি। যাকে তারা দলে ভিড়িয়েছে বাংলাদেশি ফুটবলার হিসেবে। ইতোমধ্যে সে বাংলাদেশের নাগরিকত্বও পেয়ে গেছে। এখন স্বপ্ন বাংলাদেশ জাতীয় দলের জার্সি গায়ে চাপানোর। গত আসরের বিশ্বকাপ তারকা কলিন্ড্রেস তো থাকছেনই। সঙ্গে আছেন বখতিয়ার দুইশোবেকভ, নিকোলাসের মতো ভালো মানের ফুটবলার। বসুন্ধরার স্থানীয় ফুটবলারদের অধিকাংশই জাতীয় দলের। তাই এবারো লিগ শিরোপা জেতার পাশাপাশি অন্যান্য টুর্নামেন্টের শিরোপা ঘরে তোলার প্রত্যাশা ক্লাবটির।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে