logo
শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬

  ক্রীড়া ডেস্ক   ২০ নভেম্বর ২০১৯, ০০:০০  

ইউরোতে ইতালি স্পেনের গোল উৎসব

গ্রম্নপ সেরা হয়ে ইউরোর মূল পর্বে খেলার টিকিট দুই দলেরই নিশ্চিত হয়েছে আগেই। ঘরের মাঠে আর্মেনিয়াকে উড়িয়ে দিয়ে শতভাগ জয় দিয়ে বাছাইপর্ব শেষ করেছে ইতালি। আর শেষ ম্যাচে রোমানিয়ার বিপক্ষে বড় জয়ে অপরাজিত যাত্রা অব্যাহত রেখেছে স্পেনও। সোমবার রাতে শতভাগ সফল ইতালি 'জে' গ্রম্নপের শেষ ম্যাচে আর্মেনিয়াকে ৯-১ গোলে হারিয়েছে। আর 'এফ' গ্রম্নপের ম্যাচে ৫-০ গোলে জিতেছে স্পেন।

অষ্টম মিনিটে চিরো ইম্মোবিলের গোলে ইতালির গোল উৎসবের শুরু। পরের মিনিটেই ইম্মোবিলের থ্রম্ন পাস পেয়ে ব্যবধান দ্বিগুণ করেন নিকোলো জানিওলো। ২৯তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে জোরালো শটে ব্যবধান বাড়ান নিকোলো বারেলস্না। চার মিনিট পর নিজের দ্বিতীয় গোলটি করেন ইম্মোবিলে। দ্বিতীয়ার্ধে ১৭ মিনিটের মধ্যে পাঁচ গোল করে নিজেদের ইতিহাসে তৃতীয় বারের মতো প্রতিপক্ষের জালে ৯ বা তার চেয়ে বেশি গোল দেওয়ার কীর্তি গড়ে ইতালি। ৬৪তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে লক্ষ্যভেদ করেন জানিওলো। আট মিনিট পর জাল খুঁজে নেন আলেস্‌িসও রোমাগনোলি।

আর ৭৫তম মিনিটে পেনাল্টি থেকে দলের সপ্তম গোলটি করেন চেলসির মিডফিল্ডার জর্জিনিয়ো। দুই মিনিট পর ডি-বক্সের ভেতর থেকে হেডে ব্যবধান আরও বাড়ান রিকার্দো ওরসোলিনি। ৭৯তম মিনিটে এক গোল হজম করে ইতালি। এর দুই মিনিট পর ফেদেরিকো কিয়েজা করেন তাদের নবম গোল। বাছাইপর্বে ১০ ম্যাচে প্রতিপক্ষের জালে ৩৭ গোল করা ইতালি হজম করেছে মোটে ৪ গোল। ১০ ম্যাচের সবকটিতে জেতা ইতালির পয়েন্ট ৩০। এই গ্রম্নপ থেকে মূলপর্বে ইতালির সঙ্গী হওয়া ফিনল্যান্ড শেষ ম্যাচে গ্রিসের বিপক্ষে ২-১ গোলে হেরেছে। তাদের পয়েন্ট ১৮।

এদিকে ঘরের মাঠে শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলা স্প্যানিশদের প্রথম গোল এনে দেন ফাবিয়ান রুইস, অষ্টম মিনিটে। ৩৩তম মিনিটে হেডে ব্যবধান দ্বিগুণ করেন জেরার্দ মরেনো।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে