বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ওয়ার্নারের ট্রিপলে বিপাকে পাকিস্তান

ক্রীড়া ডেস্ক
  ০১ ডিসেম্বর ২০১৯, ০০:০০
অ্যাডিলেড টেস্টে শনিবার পাকিস্তানের বিপক্ষে ট্রিপল সেঞ্চুরির পর উচ্ছ্বসিত ডেভিড ওয়ার্নার। শেষ পর্যন্ত অস্ট্রেলিয়ান এই ওপেনার ৩৩৫ রানে অপরাজিত থাকেন -ওয়েবসাইট

ডেভিড ওয়ার্নারের (৩৩৫*) অবিশ্বাস্য ইনিংসে অস্ট্রেলিয়ার রান পাহাড়ে চাপা পড়া পাকিস্তান ব্যাটিংয়ে নেমে বিপাকে পড়েছে। অ্যাডিলেড টেস্টে স্বাগতিকরা ৩ উইকেটে ৫৮৯ রানে প্রথম ইনিংস ঘোষণা করে। সফরকারীরা ৬ উইকেটে ৯৬ রানে শেষ করেছে দ্বিতীয় দিনের খেলা। বাবর আজম (৪৩*) ও ইয়াসির শাহ ৪ রানে ব্যাট করছেন।

ইংল্যান্ডের বিপক্ষে অ্যাশেজ সিরিজের ব্যর্থতা পেছনে ফেলে দুর্বার গতিতে এগিয়ে চলেছেন ডেভিড ওয়ার্নার। পাকিস্তানের বিপক্ষে চলমান সিরিজের প্রথম টেস্টের একমাত্র ইনিংসে সেঞ্চুরি করার পর দ্বিতীয় ও শেষ ম্যাচের প্রথম ইনিংসে ট্রিপল সেঞ্চুরির স্বাদ নিয়েছেন এই অস্ট্রেলিয়ান ওপেনার। ক্যারিয়ারের প্রথম ত্রি-শতক তুলে নিয়ে অপরাজিত থেকেছেন ৩৩৫ রানে। টেস্ট ক্রিকেটের ইতিহাসে এটি দশম সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর।

অ্যাডিলেডে শনিবার দিবা-রাত্রির টেস্টের দ্বিতীয় দিনে রেকর্ড বইতে নিজের নাম উঠিয়েছেন বাঁহাতি ওয়ার্নার। আগের দিনের ১৬৬ রান নিয়ে খেলতে নেমে সপ্তম অজি ব্যাটসম্যান হিসেবে ট্রিপল সেঞ্চুরি করার কীর্তি গড়েছেন তিনি। তার অসামান্য অর্জনের পর স্বাগতিকরা প্রথম ইনিংস ঘোষণা করেছে ৩ উইকেটে ৫৮৯ রানে। পাকিস্তানের বোলিং লাইনআপকে শাসন করে দ্বিতীয় দিনের প্রথম সেশনে ডাবল সেঞ্চুরি পূরণ করেন ওয়ার্নার, মুখোমুখি হওয়া ২৬০তম বলে। এরপর দ্বিতীয় সেশনে ছুঁয়ে ফেলেন ট্রিপল সেঞ্চুরি, ইনিংসের ১২০তম ওভারের প্রথম বলে মোহাম্মাদ আব্বাসকে বাউন্ডারি মেরে। ৩৮৯ বলে ট্রিপল সেঞ্চুরি তুলে নেওয়ার পর তিনি অপরাজিত থাকেন ৩৩৫ রানে। ৪১৮ বলের ইনিংসে ৩৯টি চার ও ১টি ছয় মারেন তিনি। অ্যাডিলেডের মাঠে এটি সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের রেকর্ড।

মার্নাস লেবুশানের সঙ্গে অপরাজিত ২৯৪ রানের জুটিতে দিন শুরু করেন ওয়ার্নার। প্রথম সেশনে তিনি পেয়ে যান ডাবল সেঞ্চুরি, ২৬০ বলে ২৩টি চারে। ১৬৬ রানে শনিবার মাঠে নেমেছিলেন এই বাঁহাতি ওপেনার। লেবুশানে তার সঙ্গে ৩৬১ রানের জুটি গড়েন। ১২৬ রানে খেলতে নামা এই ব্যাটসম্যান ১৬২ রানে বিদায় নেন। দিবা-রাত্রির টেস্টে সর্বোচ্চ জুটি ভাঙলেও থামেননি ওয়ার্নার। অবশ্য এই জুটিতে বড় অবদান রাখতে পারেননি স্মিথ। সাবেক অধিনায়ক ৩৬ রান করে ফিরে যান। ওয়ার্নারের দুর্দান্ত কীর্তির সাক্ষী হন ম্যাথু ওয়েড। ৯৯ রানের অবিচ্ছিন্ন এই জুটিতেই অস্ট্রেলিয়ার বাঁহাতি ওপেনার করেন ক্যারিয়ারের প্রথম ট্রিপল সেঞ্চুরি। ৩৮৯ বল খেলে ৩৭ চারে সপ্তম অস্ট্রেলিয়ান হিসেবে তিনশ রান স্পর্শ করেন ওয়ার্নার।

পাকিস্তান পাল্টা জবাব দিতে নেমে অসহায়। মিচেল স্টার্কের তোপে মাত্র ৮৯ রানে ৬ উইকেট হারায় তারা। অজি পেসার ৪ উইকেট নিয়ে দিন শেষ করেন। পাকিস্তানের পক্ষে বাবর আজম ছাড়া আর কেউ প্রতিরোধ গড়তে পারেননি। ৪৩ রানে অপরাজিত ছিলেন পাকিস্তানি ব্যাটসম্যান। অন্য প্রান্তে ইয়াসির শাহ ৪ রানে খেলছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<77924 and publish = 1 order by id desc limit 3' at line 1