বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ০১ ডিসেম্বর ২০১৯, ০০:০০

ধোনিকে নিয়ে ধাঁধায় সৌরভও

ক্রীড়া ডেস্ক

সবকিছু ঠিকঠাক থাকলে আবার ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) পরামর্শদাতা কমিটিতে আসতে পারেন শচিন টেন্ডুলকার ও ভিভিএস লক্ষ্ণণ। এক সময় এ দু'জনের সঙ্গে সৌরভ গাঙ্গুলীও ছিলেন ক্রিকেট অ্যাডভাইজরি কমিটি বা সিএসিতে। পরে কমিটিতে আসেন কপিল দেব, অংশুমান গায়কোয়াড় ও শান্তা রঙ্গস্বামী। শনিবার মুম্বাইয়ে বিসিসিআই'র অ্যাপেক্স কাউন্সিলের সভায় আবারও সিএসিতে শচিন, লক্ষ্ণণের প্রত্যাবর্তনের ব্যাপারে সিদ্ধান্ত হতে পারে। ভারতীয় মিডিয়া অন্তত তেমনটা্‌ই বলছে।

সৌরভ এখন বিসিসিআই প্রেসিডেন্ট। শনিবার অ্যাপেক্স কাউন্সিলে যোগ দিতে মুম্বাইয়ে গেছেন তিনি। ১ ডিসেম্বর বোর্ডের এজিএম। তার আগে শুক্রবার কলকাতার একটি হোটেলে এক অনুষ্ঠানে ভারতীয় দলে মহেন্দ্র সিং ধোনির ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন করা হয় বিসিসিআই সভাপতিকে। সৌরভের জবাব, 'এখনো হাতে যথেষ্ট সময় রয়েছে। আমরা নিশ্চয়ই ব্যাপারটা স্পষ্ট করে দেব।' মাস তিনেকের মধ্যেই সম্ভবত বোঝা যাবে ধোনিকে আর ভারতীয় দলে দেখা যাবে কী যাবে না।

এমএস ধোনি নিজে অবশ্য ক্রিকেটে ফেরা নিয়ে জানুয়ারির আগে কিছু বলতে নারাজ। সৌরভ জানিয়েছেন, ধোনিকে নিয়ে যে সিদ্ধান্তই হোক না কেন, তাতে পুরো স্বচ্ছতা থাকবে। সৌরভের কথায়, 'পুরো ব্যাপারটায় স্বচ্ছতা থাকবে। তবে সব ব্যাপার তো আর প্রকাশ্যে আনা যায় না। বোর্ড, ধোনি আর নির্বাচকদের মধ্যে যা হবে, তা স্বচ্ছতা রেখেই হবে। ধোনির মতো কোনো চ্যাম্পিয়ন আর অসাধারণ অ্যাথলেটের কাউকে নিয়ে যখন কোনো সিদ্ধান্ত হয়, তখন সেটা বন্ধ ঘরেই হওয়া উচিত। আমি এটা আশ্বাস দিতে পারি, সবাইকেই নিজেদের অবস্থান জানিয়ে দেয়া হবে। স্বচ্ছতার কোনো অভাব ঘটবে না।'

স্পেনের কোচ হচ্ছেন ম্যারাডোনা!

ক্রীড়া ডেস্ক

আর্জেন্টিনার প্রথম বিভাগের ক্লাব জিমন্যাসিয়া লা পস্নাতার কোচের পদ থেকে কয়েকদিন আগেই বরখাস্ত হয়েছেন ডিয়েগো ম্যারাডোনা। তবে বেশিদিন বেকার থাকতে হচ্ছে না তার। স্প্যানিশ দ্বিতীয় বিভাগের (সেগুন্ডা ডিভিশন) ক্লাব এলচের কোচ হওয়ার জোর সম্ভাবনা দেখা দিয়েছে সাবেক এ আর্জেন্টিনা তারকা ফরোয়ার্ডের।

ফুটবল এজেন্ট ক্রিশ্চিয়ান ব্রাগারনিক পুরো এলচে ক্লাবটিই কিনে নিয়েছেন। যার ক্লায়েন্টদের মধ্যে রয়েছে দিয়েগো ম্যারাডোনাও। তাই গুঞ্জন ছড়িয়েছে, হয়তো এলচের কোচ হিসেবেই যোগ দিতে পারেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী এ তারকা।

ক্লাব ফুটবলে বার্সেলোনা এবং সেভিয়ার হয়ে একটা সময় মাঠ মাতিয়ে ছিলেন ম্যারাডোনা। তখন থেকে স্পেনের কোনো ক্লাবের কোচ হবেন- এ স্বপ্ন দেখতেন তিনি। এমনকি তিনি বিশ্বাস করতেন, এই স্বপ্ন হয়তো একদিন পূরণও হবে।

বৃহস্পতিবার স্পেনের ক্রীড়া সাংবাদিক পিপি এস্ত্রাদা'ই প্রথম আবিষ্কার করেন, ম্যারাডোনার স্পেনে কোচ হিসেবে আসার সম্ভাবনার কথা। মাদ্রিদভিত্তিক ক্রীড়া দৈনিক মার্কাও ম্যারাডোনার আশপাশের মানুষদের সঙ্গে কথা বলে জানার চেষ্টা করেছে, সত্যি সত্যি আর্জেন্টাইন ফুটবল তারকা কি স্পেনে আসছেন?

৭৩ বছরের রেকর্ড ভাঙলেন স্মিথ

ক্রীড়া ডেস্ক

ধুলোপড়া রেকর্ড বইয়ের পাতা নতুন করে খুললেন স্টিভেন স্মিথ। ভাঙলেন ৭৩ বছর আগের রেকর্ড। ইংলিশ গ্রেট ওয়ালি হ্যামন্ডকে সরিয়ে তিনিই এখন টেস্টের দ্রম্নততম ৭ হাজার রানের মালিক। পাকিস্তানের বিপক্ষে চলতি অ্যাডিলেড টেস্টে এই কীর্তি গড়েছেন স্মিথ। শনিবার দিবা-রাত্রির এই টেস্টের দ্বিতীয় দিনে মোহাম্মদ মুসার বলে সিঙ্গেল নিয়ে ৭ হাজার রানের মাইলফলকে পৌঁছান সাবেক এই অস্ট্রেলিয়ান অধিনায়ক।

এরই সঙ্গে ভেঙে দেন ওয়ালি হ্যামন্ডের রেকর্ড। একই সঙ্গে ডন ব্র্যাডম্যানকে টপকে অস্ট্রেলিয়ার সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় ১১ নম্বরে উঠে এসেছেন তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<77927 and publish = 1 order by id desc limit 3' at line 1