logo
শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬

  ক্রীড়া প্রতিবেদক   ০৪ ডিসেম্বর ২০১৯, ০০:০০  

এসএ গেমস (নারী ক্রিকেট)

শ্রীলংকাকে সহজে হারিয়ে বাংলাদেশের শুরু

নেপালের পোখারা ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবার টি২০ ফরম্যাটের লড়াইয়ে শ্রীলংকাকে ৭ উইকেটে হারিয়ে শুভ যাত্রা করে টিম টাইগ্রেস

দক্ষিণ এশিয়ান (এসএ) গেমসে মেয়েদের ক্রিকেটে ভারত ও পাকিস্তান অংশ না নেওয়ায় স্বাভাবিকভাবেই স্বর্ণপদক জয়ে ফেভারিট ভাবা হচ্ছে বাংলাদেশকে। সে অভিযানে লাল-সবুজের প্রতিনিধিদের শুরুটা হয়েছে দুর্দান্ত। নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী শ্রীলংকাকে পাত্তাই দেয়নি তারা। নেপালের পোখারা ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবার টি২০ ফরম্যাটের লড়াইয়ে শ্রীলংকাকে ৭ উইকেটে হারিয়ে শুভ যাত্রা করে টিম টাইগ্রেস।

এই ইভেন্টে অংশ নিচ্ছে চার দল। পরের দুই ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ যথাক্রমে স্বাগতিক নেপাল ও মালদ্বীপ। অর্থাৎ শ্রীলংকাই ছিল মেয়েদের জন্য সবচেয়ে কঠিন প্রতিপক্ষ। আর তাদের সঙ্গে লড়াইয়ে জেতায় দলের আত্মবিশ্বাস এখন তুঙ্গে।

নেপালের পোখারায় রঙ্গশালা স্টেডিয়ামে টস জিতে শ্রীলংকান মেয়েদের ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। নিয়ন্ত্রিত বোলিংয়ে লংকানদের ৬ উইকেটে ১২২ রানে আটকে রাখে। জবাব দিতে নেমে ৭ উইকেট ও ৯ বল অক্ষত রেখেই জয়ে নোঙর ফেলে সালমা খাতুনের দল। অর্ধশতক করা সানজিদা ইসলাম ম্যাচসেরা হন। প্রথম ম্যাচ জিতে দুই পয়েন্ট নিশ্চিত করল বাংলাদেশ নারী ক্রিকেট দল।

গেমসের ১৩তম আসরের তৃতীয় দিনে ওপেনার উমেশা থিমাসিনির অপরাজিত ৫৬ এবং অধিনায়ক হার্শিথা মাদাভির ৩৩ রানে চ্যালেঞ্জিং সংগ্রহ গড়ে লংকানরা। থিমাসিনি ৫ চার ও ৪ ছক্কায় ৪৯ বলে ৫৬ রান করেন। বাংলাদেশের হয়ে ৩২ রানে ৪ উইকেট নিয়ে সেরা বাঁহাতি স্পিনার নাহিদা আক্তার। জাহানারা আলম ২২ রানে নেন এক উইকেট।

লক্ষ্যের পিছু ছুটে শুরুতেই মুর্শিদা খাতুনকে (৮) হারায় বাংলাদেশ। দ্বিতীয় উইকেটে আয়েশা রহমান ও সানজিদা ইসলাম ৫৩ রান যোগ করে ধাক্কা সামলান। আয়েশা ৩৫ বলে ২৯ করে ফিরলেও সানজিদা ম্যাচ শেষ করে আসেন। ৮ চারে ৪৫ বলে ৫১ করে তিনি অপরাজিত থাকেন শেষ পর্যন্ত। মাঝে নিগার সুলতানা (৬) ফিরলেও সানজিদাকে অবিচ্ছিন্ন ৩৯ রানের জুটিতে দারুণ সঙ্গ দেন ফারজানা হক। একটি করে চার-ছয়ে ১৮ বলে ২৩ রানে অপরাজিত থাকেন ফারজানা।

সংক্ষিপ্ত স্কোর

শ্রীলংকা: ১২২/৬ (২০ ওভার) থিমাশিনী ৫৬, মাদাভি ৩৩; নাহিদা ৩২/৪, জাহানারা ২২/১।

বাংলাদেশ : ১২৬/৩ (১৮.৩ ওভার) সানজিদা ৫১*, আয়েশা ২৯; থিমাশিনী ১৩/১, থারিকা ১৮/১)

ফল : বাংলাদেশ ৭ উইকেটে জয়ী।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে