logo
শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ০৪ ডিসেম্বর ২০১৯, ০০:০০  

বঙ্গবন্ধু আন্তর্জাতিক গ্র্যান্ড মাস্টার দাবা

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশে ক্রিকেট বা ফুটবলের বাইরে আরও অনেক ধরনের খেলা আছে। দেশে ক্রীড়া সম্পর্কিত মোট ফেডারেশন আছে ৫৪টির মতো। যদিও সব জায়গায় সাফল্য সমান না। তবে দাবায় ভালো কিছু করার সম্ভাবনা আছে বাংলাদেশের। মুজিববর্ষে জাতির পিতার নামে বঙ্গবন্ধু আন্তর্জাতিক গ্র্যান্ড মাস্টার প্রতিযোগিতার আয়োজন করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি ও র?্যাব মহাপরিচালক বেনজির আহমেদ।

মঙ্গলবার র?্যাব হেডকোয়ার্টারে মহাপরিচালক বলেন, 'একটা স্পন্সর গ্রম্নপ, একটা ক্রীড়ামোদি গ্রম্নপ তৈরি করতে পারলেই দাবায় সাফল্য আনা সম্ভব। দাবায় ২০১২ সালের পরে আর কোন আন্তর্জাতিক পদক পায়নি বাংলাদেশ। তবে দাবার উন্নয়নে বিভিন্ন কাজ করছে ফেডারেশন। এমনকি আন্তর্জাতিক দাবা টুর্নামেন্টও হচ্ছে বাংলাদেশে।

এ প্রসঙ্গে বেনজির আহমেদ বলেন, আমরা দেশে দাবার বিভিন্ন প্রোগ্রাম চালু করেছি। ক্রীড়া ক্ষেত্রে বাজেট বাড়ানো দরকার। আমি ক্রীড়া প্রতিমন্ত্রী ও সচিব মহোদয়ের নিকট ক্রীড়া ক্ষেত্রে বাজেট বাড়ানোর জন্য দৃষ্টি আকর্ষণ করেছি। নিজেদের নানা সীমাবদ্ধতার কথা তুলে ধরে দাবা ফেডারেশনের সভাপতি বলেন, দাবার জন্য দরকার ভেনু্য। আমাদের একটা অফিস আছে সেখানেই দাবা খেলা হয়।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে