logo
বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ০৪ ডিসেম্বর ২০১৯, ০০:০০  

সংবাদ সংক্ষপে

মুস্তাফিজ-তাসকিনদের কোচ ও'ডনেল

ক্রীড়া প্রতিবেদক

বিপিএলে প্রধান কোচ হিসেবে গ্র্যান্ট ফ্লাওয়ারকে নিয়োগ দিয়েছিল রংপুর রেঞ্জার্স। জিম্বাবুয়ের সাবেক এ ক্রিকেটার ছিলেন পেস্নয়ার্স ড্রাফটেও। শ্রীলংকার ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ পাওয়ায় তিনি আসতে পারছেন না। ফ্লাওয়ারের জায়গায় আসবেন নিউজিল্যান্ডের মার্ক ও'ডনেল।

রংপুর রেঞ্জার্সের পরিচালক আকরাম খান মঙ্গলবার সংবাদমাধ্যমকে বলেন, 'ফ্লাওয়ার শ্রীলংকার ব্যাটিং পরামর্শক হিসেবে দুই বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছে। সে আমাদের কাছে দুঃখপ্রকাশ করল। আমরা নিউজিল্যান্ডের মার্ক ও'ডনেলকে নিশ্চিত করেছি। সে দুই-তিন দিনের মধ্যে চলে আসবে। ফ্লাওয়ারকে আমরা আর পাচ্ছি না।'

ও'ডনেল কাজ করেছেন অকল্যান্ডের হয়ে। টি১০ লিগ ও আবুধাবি টি২০তে কাজ করার অভিজ্ঞতা আছে তার।

মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, নাঈম শেখ, জহুরুল ইসলাম, আরাফাত সানি, সঞ্জিত সাহাদের মতো ক্রিকেটারদের নিয়ে দল গড়েছে রংপুর। বিদেশিদের মধ্যে আছেন মোহাম্মদ নবী, শাই হোপরা।

ফ্লাওয়ারকে না পাওয়ার খবরের দিনে শেহজাদকে পাওয়া নিশ্চিত করেছে রংপুর। পাকিস্তানের হার্ড হিটিং ব্যাটসম্যানকে দলে নিয়েছে তারা। ড্রাফটের বাইরে থেকে তারা নিয়েছে পাকিস্তানি ওপেনার আহমেদ শেহজাদকে।

দলটির সহকারী কোচ হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে মিজানুর রহমান বাবুলকে। স্পিন বোলিং কোচ থাকবেন সাবেক ক্রিকেটার মোহাম্মদ রফিক। কম্পিউটার অ্যানালিস্ট হিসেবে থাকবেন জাতীয় দলে কাজ করা শ্রীনিবাসন চন্দ্রশেখরন।

বাদ পড়লেন ব্যানক্রফট

ক্রীড়া ডেস্ক

পাকিস্তানের বিপক্ষে ২-০ ব্যবধানে সিরিজ জেতার আত্মবিশ্বাস নিয়ে ঘরের মাঠে আরেকটি মিশনে নামতে যাচ্ছে অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে স্বাগতিকদের দলে শুধু একটি পরিবর্তন। পাকিস্তানের বিপক্ষে দলে থাকলেও নিউজিল্যান্ড সিরিজের ১৩ সদস্যের স্কোয়াডে জায়গা হারিয়েছেন ক্যামেরন ব্যানক্রফট।

অস্ট্রেলিয়া দল: টিম পেইন (অধিনায়ক), জো বার্নস, প্যাট কামিন্স, জশ হ্যাজেলউড ট্রেভিস হেড, মার্নাস লেবুশানে, নাথান লায়ন, মাইকেল নেসার, জেমস প্যাটিনসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, ম্যাথু ওয়েড ও ডেভিড ওয়ার্নার।

দশ বছরের দায় মেটালেন দ্রগবা

ক্রীড়া ডেস্ক

দশ বছরের একটি বাচ্চা ছেলে দৌড়ে আসে তার প্রিয় তারকার কাছে। উদ্দেশ্য তার সঙ্গে একটি ছবি তুলে স্মৃতি ধরে রাখবে সে ছেলে। কিন্তু প্রিয় তারকা তাকে সরাসরি না বলে দেন। স্বাভাবিকভাবেই কিছুটা হলেও হৃদয় ভাঙে সে শিশুর। সে শিশুটি আর কেউ নন, হালের অন্যতম সেরা তারকা কিলিয়েন এমবাপে। আর ছবি তুলতে গিয়েছিলেন আইভরি কোস্টের কিংবদন্তি খেলোয়াড় দিদিয়ের দ্রগবার সঙ্গে।

প্যারিসে সোমবার বেশ এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে ঘোষণা করা হয় এবারের ব্যালন ডি'অর বিজয়ীর নাম। আর সে অনুষ্ঠানে সঞ্চালকের ভূমিকায় ছিলেন দ্রগবা। সেখানেই এমবাপের সঙ্গে সেলফি তোলেন দ্রগবা। দায় মেটান দীর্ঘ ১০ বছরের।

এদিন আরেক সঞ্চালক স্যান্ডি হ্যারিবার্টকে সঙ্গে নিয়ে একটি ছবি তোলেন দ্রগবা। গ্যালারিতে থাকা সব খেলোয়াড়রা দাঁড়িয়ে তাদের সম্ভাষণও জানান। ছবি তোলার আগে সাবেক এ চেলসি তারকা বলেন, '১০ বছর আগে চেলসি ও বার্সেলোনা ম্যাচের পর একটি বাচ্চা আমার কাছে আসে এবং ছবি তুলতে চায়। ওইদিন আমি না বলে দিয়েছিলাম রেফারির কিছু বিতর্কিত সিদ্ধান্তের কারণে। পরে আমি জানতে পেরেছি সে ছেলেটি হলো কিলিয়েন এমবাপে।'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে