শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বদলে গেল রংপুরের পরিচালক

আমি যেহেতু ইনসেপটার সঙ্গে জড়িত, তাই ইনসেপটা স্পন্সর পার্টনার হওয়ায় আমি রংপুরের সঙ্গেই কাজ করছি। এখন আকরাম খান কোথায় কাজ করবেন, তা আমার জানা নেই। সে চাইলে আমার সঙ্গেও থাকতে পারে। - এনায়েত হোসেন সিরাজ। বোর্ড যেহেতু একটি স্পন্সর পার্টনার পেয়েছে, তাই কিছু বলার নেই, করারও নেই। বোর্ড তার পয়েন্ট অব ভিউ থেকে যা করার তাই করেছে - আকরাম খান
ক্রীড়া প্রতিবেদক
  ১১ ডিসেম্বর ২০১৯, ০০:০০

এবারের বিশেষ বঙ্গবন্ধু বিপিএল বিসিবির তত্ত্বাবধানে হলেও দলগুলোর স্পন্সর পার্টনার নেয়ার সুযোগ রাখা হয়। যে সুযোগ নিয়ে পাঁচটি দল স্পন্সর পার্টনার নিলেও ঠিক ব্যাটে-বলে মেলাতে পারছিল না রংপুর রেঞ্জার্স ও কুমিলস্না ওয়ারিয়র্স। তবে টুর্নামেন্ট শুরুর ঠিক আগ মুহূর্তে স্পন্সর পার্টনার চূড়ান্ত হয়ে গেল রংপুরের। বিপিএলের প্রথম দিনের দ্বিতীয় ম্যাচে কুমিলস্না ওয়ারিয়র্সের বিপক্ষে খেলবে রংপুর।

প্রসিদ্ধ ওষুধ নির্মাতা ও বাজারজাত প্রতিষ্ঠান 'ইনসেপটা'-ই যে রংপুর রেঞ্জার্সের স্পন্সর পার্টনার হতে যাচ্ছে- সে গুঞ্জন শোনা যাচ্ছিল কয়েকদিন ধরেই। অবশেষে তা সত্য হলো। তার মানে, রংপুর এখন আর বিসিবির প্রত্যক্ষ ব্যবস্থাপনা ও পরিচালনার দল নয়।

অর্থাৎ এক কুমিলস্না ওয়ারিয়র্স ব্যতীত বাকি ছয় দলেরই স্পন্সর পার্টনার ঠিক হয়ে গেল। মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে বিষয়টি জানিয়েছে রংপুর রেঞ্জার্স কর্তৃপক্ষ। একই সময় দলটির অধিনায়ক হিসেবে অনুষ্ঠানিকভাবে মোহাম্মদ নবির নাম ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

এদিকে স্পন্সর পার্টনার পাওয়ায় দলটির ব্যবস্থাপনা ও পরিচালনার দায়িত্বটা বোর্ড থেকে ইনসেপটার কাছে যাওয়াই নয়, বদলে গেছে রংপুরের টিম ডিরেক্টরও। এতে স্বাভাবিকভাবেই রংপুর রেঞ্জার্সের পরিচালক বনে গেছেন ইনসেপটার অন্যতম স্বত্বাধিকারী ও বিসিবি পরিচালক এনায়েত হোসেন সিরাজ। বোর্ডই তাকে এ দায়িত্ব দিয়েছে। যার ফলে একদিনেই বদলে গেছে দলটির পরিচালকও।

আর এতেই ঘটেছে যত বিপত্তি। কেননা, সেই পেস্নয়ার্স ড্রাফট থেকে শুরু করে গত রোববার পর্যন্ত রংপুরের পরিচালক হিসেবে যে বোর্ড পরিচালক দায়িত্বে ছিলেন, এনায়েত হোসেন সিরাজ এখন দলটির পরিচালক হওয়ায় খুব স্বাভাবিকভাবেই আর পূর্ব পদে নেই সেই আকরাম খান।

তাই প্রশ্ন উঠেছে, তাহলে আকরাম খান কোথায় যাবেন? তিনি কোন দলের টিম ডিরেক্টর হবেন? এনায়েত হোসেন আগে যে দলের টিম ডিরেক্টর ছিলেন, আকরাম কি সেই রাজশাহী রয়্যালসের পরিচালক হবেন, নাকি রংপুরেই থেকে যাবেন সিরাজের সঙ্গেই?

মঙ্গলবার টুর্নামেন্ট শুরুর আগের দিন আনুষ্ঠানিকভাবে জার্সি উন্মোচন করতে আসে রংপুর। নির্ধারিত সময়ের দেড়ঘণ্টা পর শুরু হওয়া সংবাদ সম্মেলনে এনায়েত সিরাজ বলেন, 'আমি যেহেতু ইনসেপটার সঙ্গে জড়িত, তাই ইনসেপটা স্পন্সর পার্টনার হওয়ায় আমি রংপুরের সঙ্গেই কাজ করছি। এখন আকরাম খান কোথায় কাজ করবেন, তা আমার জানা নেই। সে চাইলে আমার সঙ্গেও থাকতে পারে। আমার কোনো অসুবিধা নেই।'

এদিকে বিষয়টি নিয়ে এবারের আসরের শুরু থেকেই রংপুরের সঙ্গে থাকা খোদ আকরাম খানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, 'আসলে বোর্ড যেহেতু একটি স্পন্সর পার্টনার পেয়েছে, তাই কিছু বলার নেই, করারও নেই। বোর্ড তার পয়েন্ট অব ভিউ থেকে যা করার তাই করেছে।'

জার্সি উন্মোচনের সঙ্গে এদিন অধিনায়কের নামও ঘোষণা করেছে রংপুর। আফগানিস্তানের মোহাম্মদ নবিকে অধিনায়ক বানিয়েছে তারা।

দলে সিনিয়র ক্রিকেটারের কমতি ছিল না। কিন্তু রংপুর রেঞ্জার্স জহুরুল ইসলাম অমি, মুস্তাফিজুর রহমান কিংবা আরাফাত সানি নয়, অধিনায়ক করেছে মোহাম্মদ নবিকে। অবশ্য অভিজ্ঞতাকেই মূল্য দিয়েছে টিম ম্যানেজমেন্ট। কারণ নবি একসময় ছিলেন আফগানিস্তানের নেতৃত্বে। তার যোগ্যতা নিয়েও নেই প্রশ্ন।

সব মিলিয়ে বিপিএলে বিদেশি অধিনায়কেই আস্থা পেয়েছে রংপুর। রংপুরের টিম ডিরেক্টর এনায়েত হোসেন সিরাজ জানালেন, 'দলের নেতৃত্ব মোহাম্মদ নবির হাতে তুলে দিচ্ছি। তার নেতৃত্বেই এবার রংপুর খেলবে বিপিএলে।'

রংপুর রেঞ্জার্স দল : মোহাম্মদ নবি (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান, নাইম শেখ, আরাফাত সানি, জহুরুল ইসলাম, তাসকিন আহমেদ, জাকির হাসান, ফজলে মাহমুদ রাব্বি, নাদিফ চৌধুরী, সঞ্জিত সাহা, শাই হোপ, ক্রিস গ্রেগরি ও ক্যামেরন ডেলপোর্ট।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<79376 and publish = 1 order by id desc limit 3' at line 1