শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১২ ডিসেম্বর ২০১৯, ০০:০০

ওয়ানডেতেও অনিশ্চিত ধাওয়ান

ক্রীড়া ডেস্ক

আবার বড় ধাক্কা ভারতীয় দলে। টি২০ ম্যাচের পর এবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকেও ছিটকে যেতে পারেন শিখর ধাওয়ান। এমনটাই বলছে ভারতের একাধিক মিডিয়া।

ভারতের ওপেনার ধাওয়ানকে নিয়েই এমএসকে প্রসাদের নির্বাচক কমিটি তিন ম্যাচের টি২০ ও সমান সংখ্যক ম্যাচের ওয়ানডের দল ঘোষণা করেছিল। কিন্তু সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে খেলতে গিয়ে ধাওয়ান চোট পাওয়ায় টি২০ থেকে ছিটকে যান। তার পরিবর্তে দলে আসেন কেরালার উইকেটকিপার- ব্যাটসম্যান সনজু স্যামসন।

দিলিস্নর হয়ে মহারাষ্ট্রের বিপক্ষে সৈয়দ মুস্তাক আলি ট্রফির প্রথম সুপার লিগের ম্যাচে নেমেছিলেন ধাওয়ান। ফিল্ডিংয়ের সময় স্ট্রেচ করতে গিয়ে হাঁটুতে ক্ষতের সৃষ্টি হয় তার। এরপর ধাওয়ানকে অস্ত্রোপচারও করাতে হয়। সেই ছবি টুইটারে শেয়ারও করেছিলেন তিনি।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) মেডিকেল দল ধাওয়ানের চোট পরীক্ষা করে তাকে পরামর্শ দিয়েছিল সেলাই শুকানো না পর্যন্ত অপেক্ষা করতে। সম্ভবত ধাওয়ানের সেই সেলাই এখনো পুরোপুরি সেরে ওঠেনি। সে জন্যই তাকে পাওয়া যাবে না বলে মনে করছে বিসিসিআই।

ভারতের ওয়ানডে দল: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শ্রেয়াস আয়ার, মণিশ পান্ডে, ঋষভ পান্ত (উইকেটকিপার), শিবম দুবে, কেদার যাদব, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, দীপক চাহার, মোহাম্মদ শামি ও ভুবনেশ্বর কুমার।

আইসিসিতে থাকবেন না মনোহর!

ক্রীড়া ডেস্ক

আইসিসির প্রথম স্বাধীন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছিলেন শশাঙ্ক মনোহর। গতবার দ্বিতীয়াবারের মতো সর্বসম্মতিতে এ পদে নিয়োগ পান। জানা গেছে, তৃতীয়বার আর এ পদে থাকতে চান না তিনি।

২০১৬ সালের মে মাসে প্রথমবার এই পদে আসীন হন। পরের বছর ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগের সিদ্ধান্ত নিলেও পরে সে সিদ্ধান্ত থেকে সরে আসেন। তার সময়েই তিন মোড়লের আধিপত্য খর্ব করা হয় আইসিসিতে। গতবার পুনরায় নিয়োগ পাওয়ায় তার মেয়াদ শেষ হওয়ার কথা আগামী বছরের মে মাসে। মনোহর নিজেই জানিয়েছেন তার অনিচ্ছার কথা। দ্য হিন্দুকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন, 'আরও দুই বছরের জন্য দায়িত্ব নিতে আমি ইচ্ছুক নই।'

আইসিসির পরিচালকদের একটা বড় অংশ অবশ্য তাকে রেখে দেওয়ার ব্যাপারে আগ্রহী। মনোহর জানালেন, 'বেশির ভাগ পরিচালক আমাকে চালিয়ে যেতে বলেছিল। তবে তাদের বলে দিয়েছি আমি থাকতে চাই না। চেয়ারম্যান হিসেবে আমি ৫ বছর দায়িত্ব পালন করেছি। তাই এটা পরিষ্কার আগামী জুনের পর আর কাজ করতে চাই না।'

দলকে জিতিয়েও ছাঁটাই হলেন আনচেলত্তি

ক্রীড়া ডেস্ক

এমন নয় যে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ থেকে বাদ পড়ে গেছে নাপোলি। আগের রাতে গেঙ্ককে ৪-০ গোলের ব্যবধানে উড়িয়ে দিয়েই শেষ ষোলোতে জায়গা করে নিয়েছে দলটি। তারপরও দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হওয়ার কয়েক ঘণ্টা পরই কোচ কার্লো আনচেলত্তিকে ছাঁটাই করেছে নাপোলি কর্তৃপক্ষ।

ঠিক কি কারণে চ্যাম্পিয়ন্স লিগে গ্রম্নপপর্বে শেষ ম্যাচে সাফল্য পাওয়ার পরও নাপোলির এমন সিদ্ধান্ত তা জানা যায়নি। এমনকি নিজেদের মধ্যে সম্পর্কও ভালো রয়েছে বলে দাবি করেছে ক্লাবটি। এক বিবৃতিতে ক্লাবটি জানিয়েছে, 'মূল দলের কোচ হিসেবে কার্লো আনচেলত্তিকে তার পদ থেকে প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছে নাপোলি। ক্লাবের প্রেসিডেন্ট আরিয়েলো ডি লওরেনটিসের সঙ্গে কার্লো অ্যানচেলত্তির সম্পর্ক, বন্ধুত্ব ও পারস্পরিক শ্রদ্ধা আগের মতোই অক্ষত রয়েছে।'

আনচেলত্তির জায়গায় এখন পর্যন্ত নতুন কোনো কোচের নাম ঘোষণা করেনি নাপোলি। এমনকি কোনো অন্তর্বর্তীকালীন কোচের নামও জানায়নি তারা। তবে ইতালিয়ান গণমাধ্যমের খবর গত মৌসুমে এসি মিলানের দায়িত্বে থাকা গেনারো গাত্তুসো নাপোলির প্রথম পছন্দ। অন্যদিকে আনচেলত্তি আর্সেনালে যোগ দিতে পারেন বলেও জানিয়েছে সেখানকার গণমাধ্যমগুলো। অথচ ছাঁটাইয়ের কথা ম্যাচের আগেও ভাবেননি আনচেলত্তি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<79544 and publish = 1 order by id desc limit 3' at line 1