logo
শুক্রবার, ২৪ জানুয়ারি ২০২০, ১০ মাঘ ১৪২৬

  ক্রীড়া ডেস্ক   ১৫ ডিসেম্বর ২০১৯, ০০:০০  

এমবাপের প্রশংসায় পঞ্চমুখ ইব্রাহিমোভিচ

এমবাপের প্রশংসায় পঞ্চমুখ ইব্রাহিমোভিচ
লিগ ওয়ানে গোল করার পর উচ্ছ্বসিত পিএসজির তরুণ ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে -ফাইল ফটো
বর্তমান সময়ে কার খেলা সবচেয়ে ভালো লাগে, কে সবচেয়ে পছন্দের খেলোয়াড়? সম্প্রতি এক সাক্ষাৎকারে সুইডেনের তারকা স্ট্রাইকার জ্‌লাতান ইব্রাহিমোভিচের কাছে ছুড়ে দেওয়া হয় প্রশ্ন। উত্তরে তিনি বলেছেন কিলিয়ান এমবাপের নাম। জানিয়েছেন প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) তরুণ ফরাসি ফুটবলারের প্রতি নিজের মুগ্ধতার কথা।

এমবাপের ক্যারিয়ারের শুরুটা হয়েছে আলো ঝলমলে। ফ্রান্সের হয়ে এরই মধ্যে জিতেছেন বিশ্বকাপ শিরোপা। সবশেষ তিন মৌসুমেই লিগ শিরোপা জেতার স্বাদ নিয়েছেন এই ফরোয়ার্ড। দুবার পিএসজির হয়ে, একবার মোনাকোর হয়ে। ব্যক্তিগত অর্জন তো আছেই। গেল মৌসুমে ৩৩ গোল করে ফরাসি লিগ ওয়ানের সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন তিনি।

গেল সপ্তাহে ক্লাব ফুটবলে শততম গোল পূর্ণ করার কৃতিত্ব দেখিয়েছেন এমবাপে। অথচ তার বয়স এখনো ২১ পেরোয়নি। ক্লাবের হয়ে ১০০ গোল করতে তার চেয়ে বেশি সময় নিয়েছিলেন বর্তমানের দুই সেরা ফুটবলার লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো। বার্সেলোনা ফরোয়ার্ড মেসির লেগেছিল ২২ বছর ৬ মাস, জুভেন্টাস ফরোয়ার্ড রোনালদোর ২২ বছর ১১ মাস।

ইব্রাহিমোভিচের আগের ঠিকানা ছিল পিএসজি। তবে এমবাপের সঙ্গে খেলা হয়নি তার। ইব্রা ফরাসি ক্লাবটি ছেড়ে যাওয়ার এক বছর পর এমবাপে নাম লেখান সেখানে। ২০১৭ সালে পিএসজিতে যোগ দেওয়ার পর প্রথম মৌসুমে ২১ গোল করেছিলেন তিনি। দ্বিতীয় মৌসুমে এমবাপের পা থেকে আসে ৩৯ গোল। আর চলমান মৌসুমে সকল প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত তিনি করেছেন ১৩ গোল।

এমবাপের প্রতি ইব্রার মুগ্ধ হওয়াটা তাই স্বাভাবিক, 'সে পার্থক্য গড়ে দিতে জানে। সে এখনো তরুণ এবং আমি আশা করব যেন সে একইভাবে পরিশ্রম করতে থাকে। বয়স যা-ই হোক না কেন, সে এখনই একজন তারকা।'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে