logo
বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০, ১৮ আষাঢ় ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১৪ জানুয়ারি ২০২০, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

মাশরাফির অধিনায়কত্ব বিসিবির হাতে

ক্রীড়া প্রতিবেদক

নতুন বছরে কেন্দ্রীয় চুক্তি থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। নিজেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) অনুরোধ করেছিলেন। এবার অধিনায়ক থাকার বিষয়টা বিসিবির ওপরই ছেড়ে দিলেন তিনি। বিসিবি চাইলে ওয়ানডে দলের অধিনায়কত্ব ছাড়তেও প্রস্তুত মাশরাফি।

সোমবার বঙ্গবন্ধু বিপিএল এলিমিনেটর ম্যাচের পর সংবাদ সম্মেলনে ঢাকা পস্নাটুন অধিনায়ক মাশরাফি বলেন, 'বিসিবি থেকে বললে এখনই অধিনায়কত্ব ছেড়ে দেব। সমস্যা নেই। তবে নিজের ব্যক্তিগত সিদ্ধান্তের ব্যাপারে বলেন, আমার সিদ্ধান্ত

আমার কাছে থাক।

দিন তিনেক আগে জাতীয় দলে নিজের জায়গা নিয়েও কথা বলেন মাশরাফি। বিশ্বকাপের পারফরম্যান্সের বিচারে জাতীয় দলে জায়গা চাইতে পারেন না তিনি। তিনি স্পষ্ট বলেন, 'সত্যি কথা বললে বিশ্বকাপে ৮ ম্যাচে ১ উইকেট পাওয়ার পর তো আমি দলে জায়গা প্রত্যাশা করতে পারি না!'

কিন্তু ওয়ানডে অধিনায়ক হিসেবে মাশরাফি অটোমেটিক চয়েজ। তবে দলে নিজের জায়গা নিয়ে খোলামেলা কোনো উত্তর দেননি তিনি। নির্বাচকদের ওপরই সিদ্ধান্ত ছেড়ে দিলেন তাকে দলে রাখা হবে কি না।

'আমার কাছে মনে হয় না জাতীয় দলে আগে অধিনায়ক নির্বাচন হওয়ার পর দল নির্বাচন হবে। আমি তো আগের দিন পরিষ্কার করে জানিয়েছি নির্বাচকরা যা ভাববে তাই করবে। বাংলাদেশে তো সবই হয়।

শূন্য রানের বিব্রতকর রেকর্ডে বিজয়

ক্রীড়া প্রতিবেদক

তামিম ৩। এনামুল হক বিজয় ও লুইস রেইস ০ রানে আউট। ২৮ রানে নেই ৩ উইকেট! এমন স্কোর দেখে মুখে হাসি থাকে কীভাবে? টুর্নামেন্টে ঢাকা পস্নাটুনের ট্যাগলাইন হলো-মাঠ কাঁপাবে ঢাকা! কিন্তু এই ম্যাচের শুরুতে ঢাকা যে নিজেই কাঁপতে শুরু করল! শেষ পর্যন্ত হেরে বিদায় নিল বিপিএল থেকে। বঙ্গবন্ধু বিপিএলের প্রথম এলিমিনেটরে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ধস নামে ঢাকা পস্নাটুনের ব্যাটিং লাইনআপে।

নেমেছিলেন তিনে, শুরুতে তামিম ইকবাল ফিরে যাওয়ায় এনামুল হক বিজয়ের দায়িত্ব ছিল ইনিংস গড়ার। কিন্তু এদিন ৪ বল মোকাবিলা করে রানের খাতা না খুলেই নাসুম আহমেদের বলে রুবেল হোসেনের হাতে ধরা পড়েন এনামুল হক বিজয়। এর মধ্য দিয়েই অনাকাঙ্ক্ষিত এক লজ্জার রেকর্ডে সবাইকে ছাড়িয়ে গেছেন তিনি। বিপিএলের ইতিহাসে সর্বোচ্চ 'ডাক' এর মালিক এখন ঢাকার এই ব্যাটসম্যান।

এতদিন সমান ১০টি 'ডাক' মেরে পাশাপাশি অবস্থান করছিলেন ইমরুল কায়েস ও এনামুল হক বিজয়। তবে ইমরুল কায়েসের চট্টগ্রামের বিপক্ষে আবারো ডাক মেরে রেকর্ডটি একান্তই নিজের করে নিলেন বিজয়। তার নামের পাশে এখন ১১টি ডাক।

৭৮ ইনিংসে ১০টি ডাক মারা ইমরুল কায়েস অবশ্য বিপিএলের চলতি আসরে দুর্দান্ত খেলছেন। ১১টি ডাক মারতে বিজয় খেলেছেন ৮০টি ইনিংস। এই তালিকায় তিনে আছেন টি২০ স্পেশালিস্ট সাব্বির রহমান। ৭৭ ইনিংসে তিনি শূন্য রানে আউট হয়েছেন ৯ বার।

পচেত্তিনোর পেছনে ছুটছে বার্সা

ক্রীড়া ডেস্ক

বার্সেলোনার প্রস্তাব আপাতত নাকচ করে দিয়েছেন দলের সাবেক মিডফিল্ডার ও বর্তমানে কাতারের আল সাদ ক্লাবের ম্যানেজার জাভি হার্নান্দেজ। তাকে না পাওয়ায় বার্সার চোখ এখন আর্জেন্টাইন কোচ মরিচিও পচেত্তিনোর ওপর।

স্প্যানিশ রেডিও স্টেশন আরএসি১-এর মতে, বর্তমান কোচ আর্নেস্তো ভালভার্দেকে বিদায় দিতে বদ্ধপরিকর বার্সা। আর তার জায়গায় বিবেচনা করা হচ্ছে পচেত্তিনোকে।

কাতালানদের প্রথম পছন্দ ছিল জাভি। কিন্তু রোববার বার্সার প্রস্তাব নাকচ করে দিয়ে কাতারের আল সাদে থাকার ঘোষণা দিয়েছেন তিনি।

ছিটকে গেলেন সুয়ারেজ

ক্রীড়া ডেস্ক

প্রথমে খবর ছিল দেড় মাস, পরে জানা গেল হাঁটুতে অস্ত্রোপচারের পর অন্তত চার মাসের জন্য মাঠে নামা হচ্ছে না বার্সেলোনার উরুগুয়ে ফরোয়ার্ড লুইস সুয়ারেজের। টুইটার পোস্টে বিষয়টি নিশ্চিত করেছে স্প্যানিশ জায়ান্টরা।

গত শনিবার বার্সেলোনাতে সুয়ারেজের পায়ে অস্ত্রোপচার করেছেন বিখ্যাত শল্যবিদর্ যামন কুগাট। এক বছরের ব্যবধানে হাঁটুর চোটের কারণে দ্বিতীয়বারের মতো অপারেশন টেবিলে উঠতে হলো ৩২ বছর বয়সী তারকাকে। আগামী ফেব্রম্নয়ারিতে নাপোলির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় রাউন্ড, মার্চে রিয়াল মাদ্রিদের বিপক্ষে মৌসুমের দ্বিতীয় এল ক্লাসিকোর মতো গুরুত্বপূর্ণ ম্যাচগুলোতে চলতি মৌসুমে এখন পর্যন্ত ১৪ গোল করা ফরোয়ার্ডকে পাবে না বার্সা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে